Home / শীর্ষ সংবাদ / কুয়েতে কারফিউ নেই আছে কিছু বিধিনিষেধ

কুয়েতে কারফিউ নেই আছে কিছু বিধিনিষেধ

করোনা প্রাদুর্ভাব পুনরায় বেড়ে যাওয়ায় কুয়েত সরকার কিছু বিধিনিষেধ জারি করেছে তবে কারফিউ নেই। স্থানীয় সংবাদমাধ্যমে উল্ল্যেখ্য ২০ শে মার্চ পর্যন্ত প্রবাসীদের কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রেস্তোঁরা ও ক্যাফে গুলোতে ক্রেতাদের উপস্থিতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাত রেস্তোঁরাতে বসা নিষেধ শুধুমাত্র ডেলিভারি দিতে পারবে। স্থলপথ ও সমুদ্র বন্দর দিয়ে যানবাহন নিয়ন্ত্রণে বিধিনিষেধ জারি করেছ কিছু বিধিনিষেধ।
স্বাস্থ্য কর্তৃপক্ষের তরফ থেকে দেওয়া কারফিউ আরোপের প্রস্তাব প্রত্যাখ্যান করার পরেই এই সিদ্ধান্ত নিলো কুয়েতের মন্ত্রীসভা।

এতে বলা হয় স্থানীয় নাগরিক ও তাদের আত্মীয় স্বজন এবং গৃহকর্মীগন কর্তৃপক্ষের কিছু বিধি মেনে দেশটিতে প্রবেশ করতে পারবেন। আগত সকল মানুষের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার প্রক্রিয়া তদারকি করার দায়িত্ব দেওয়া হবে স্বাস্থ্য মন্ত্রনালয় ও সিভিল এভিয়েশন ডিরেক্টর জেনারেল কে তারা যৌথভাবে এর তদারকি করবেন।

অন্যদিকে ২৫ ফেব্রোয়ারী থেকে কুয়েতে স্বাধীনতা দিবস ও জতীয় দিবস উপলক্ষে চার দিন ছুটি আর এই জাতীয় ছুটির দিনে কোন প্রকার সমাবেশের অনুমতি দেয়নি দেশটির সরকার।

দেশটির জননিরাপত্তা সহকারী উপ-সচিব, মেজর জেনারেল ফরাজ আল-জোউবি গনমাধ্যমে বলেন জাতীয় ছুটি উদযাপনে যে কোনও সমাবেশের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, যা স্বাস্থ্যের প্রয়োজনীয়তা লঙ্ঘনকারী হিসেবে বিবেচিত হবে। সমস্ত গভর্নরেটে জেনারেলদের আরও তীব্র করা হবে । লঙ্ঘনকারীদেরথানায় প্রেরণ করা সহ স্বাস্থ্য লঙ্ঘনের জন্য একটি বিশেষ অপকর্মের মামলা করা হবে বলে জানান।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে দেশব্যাপী স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে …

error: Content is protected !!