Home / দূতাবাস / কুয়েতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

কুয়েতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম  জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
সোমবার (১৭ই মার্চ) সকালে কুয়েত এর মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম  জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস অনুষ্ঠানটি কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের পরিচালনায় এবং কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এর সভাপতিত্বে নানান আয়োজনে দিবসটি পালিত হয় । আয়োজনের মধ্যে ছিল, জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত, বাণী পাঠ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।
 বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান, ডিফেন্স এটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের, কাউন্সেলর জহিরুল ইসলাম খাঁন, সোনালী ব্যাংকের প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন ও দ্বিতীয় সচিব নিয়াজ মোরশেদ।  

উল্লেখ্য, কুয়েত দূতাবাস জানায়, সংক্রামক ব্যাধি করোনাভাইরাস প্রতিরোধে কুয়েত সরকারের নেয়া নানা পদক্ষেপ বাধাগ্রস্ত হয় বা দেশটির সরকারের নির্দেশাবলী অমান্য হয় এমন কর্মসূচি পালনে কুয়েতের বাংলাদেশ দূতাবাস বিরত ছিল।মুজিব শতবর্ষ সরকার ঘোষিত একটি রাষ্ট্রীয় অনুষ্ঠান, ফলে ছোট পরিসরে উক্ত অনুষ্ঠান পালন করা হয়।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

উত্তর কলীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ

উত্তর কলীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত । …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ