Home / কুয়েত / কুয়েতে বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণের স্বীকৃতিতে আলোচনা সভা

কুয়েতে বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণের স্বীকৃতিতে আলোচনা সভা

FB_IMG_1511711550752মঈন উদ্দিন সরকার সুমন: বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনালে স্বীকৃতি পাওয়ায় কুয়েতে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশে আওয়ামী লীগ কুয়েত কেন্দ্রীয় কমিটি। কুয়েত সিটির গুলশান হোটেলে শনিবার রাতে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি আতাউল গনি মামুনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেয়াজ নজরুল এবং আলী আব্দুল ওয়াহিদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিবিদ  প্রকৌশলী ফখরুল ইসলাম ফারুক।
বিশেষ অতিথির ছিলেন কুয়েত আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুয়েত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ কামাল। এছাড়াও বক্তব্য রাখেন কুয়েত আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং আঞ্চলিক শাখার প্রবাসী নেতারা।
সেসময় ৭ মার্চের ভাষণের প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে কুয়েত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের অসংখ্য প্রবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রবাসীরা মনে করেন এই বক্তৃতা আন্তর্জাতিক স্বীকৃতি পেয়ে একদিকে যেমন বাংলাদেশকে আবারও বিশ্বকে পরিচয় করিয়ে দিয়েছে সেই সাথে বাংলা নামক একটি  ভাষা আছে আর সেই ভাষার জন্যও শহীদ হয়েছেন অনেকে বিশ্ববাসী নতুন করে জানবে। এই স্বীকৃতি প্রত্যেক বাঙ্গালীর অহংকার বলে মনে করেন প্রবাসীরা।

About admin

আরও পড়ুন...

কুয়েতে ফেনী স্পোর্টিং ক্লাবের অভিষেক ও পরিচিতি সভা

কুয়েতে জিলিব আল সুয়েখের একটি হোটেল শুক্রবার রাতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই পরিচিত সভা …

error: Content is protected !!