Home / কুয়েত / কুয়েতে বাংলা সাহিত্যে অবদানের জন্য বাংলার বার্তা সাহিত্য সম্মাননা পদকে ভূষিত শামসুল হক শামস্

কুয়েতে বাংলা সাহিত্যে অবদানের জন্য বাংলার বার্তা সাহিত্য সম্মাননা পদকে ভূষিত শামসুল হক শামস্

কুয়েতে দীর্ঘ ছয় বৎসর প্রবাসীদের কল্যাণে এবং সচেতনতার লক্ষে কাজ করে আসছে কুয়েত থেকে প্রচারিত অনলাইন মাধ্যম বাংলার বার্তা ডট কম। কুয়েত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে স্থানীয় সরকার কর্তৃক বিভিন্ন প্রচারনা, বাংলাদেশ দূতাবাসের কার্যক্রমের বিভিন্ন তথ্যাদি, প্রবাসীদের বিভিন্ন সংগঠনের কার্যক্রম সহ বাংলাদেশ সরকার কর্তৃক প্রবাসীদের কল্যাণে বিভিন্ন উদ্যোগের খবরা খবর সাধারন প্রবাসীদের কাছে পৌঁছে দিয়ে সহযোগিতা করে আসছে বাংলার বার্তা মিডিয়া গ্রুপ। এরই সাথে সামাজিক এই মিডিয়া গ্রুপটি সম্মাননা জানায় প্রবাসে কর্ম ব্যস্ততার মাঝে বাংলাকে নিয়ে ভাবেন, অবদান রাখেন প্রবাসে বাংলার সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য সহ নানান ঐতিহ্যের বাহক হিসেবে।

বক্তব্য রাখছেন বাংলার বার্তা’র সম্পাদক মঈন উদ্দিন সরকার সুমন

তারই ধারাবিকতায় ৩০ অক্টোবর শুক্রবার কুয়েত সিটির প্রাণ কেন্দ্র মুরগাব রাজধানী হোটেলে সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। বাংলার বার্তা’র সম্পাদক ও বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি কুয়েত’র সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন এর সভাপতিত্বে এবং রিপোর্টার্স ইউনিটি’র সাধারন সম্পাদক শেখ এহছানুল হক খোকন এর সঞ্চালনায় অনুষ্ঠানে তরুন উদীয়মান লেখক শামসুল হক শামস্ কে প্রবাসে বাংলা সাহিত্যে অবদানের জন্য বাংলার বার্তার সম্মাননা পদক দেয়া হয়।

ডানে বাংলার বার্তা’র সম্পাদক মঈন উদ্দিন সরকার সুমন এবং বামে শামসুল হক শামস্

তরুন লেখক শামসুল হক শামস্ দীর্ঘ চারটি বছর কুয়েতে সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। এই দূসর মরুভূমিতে সব সময় বাংলাদেশের পতাকা বুকে ধারন করে দেশের সুনাম রক্ষার মাধ্যমে তার নিজ কর্মস্থলের দায়িত্ব পালনের পাশাপাশি অবসর সময়টুকু গল্প আর কবিতা নিয়ে কাটিয়েছেন। চেষ্টা করেছেন বাস্তব অভিজ্ঞতা থেকে কুয়েতের বিভিন্ন দিক আর প্রবাস জীবন যাত্রার ঘটনা তার লেখনির মাধ্যমে ফুটিয়ে তুলতে।
সে সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ লেখক ও সাহিত্যক মো. আলী আজম, বাংলার বার্তার ব্যবস্থাপনা সম্পাদক মো. সোহেল চৌধুরী, কবিতা পরিষদের সভাপতি সঞ্জিব ভদ্র চন্দন, রিপোর্টার্স ইউনিটি’র সহ-সভাপতি মিজান আল রহমান, সাংগঠনিক সম্পাদক আল আমিন রানা, বাংলার বার্তার সাহিত্য সম্পাদক সৈয়দ মোজাহিদ, ষ্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম রানা, হাবিব, বিশিষ্ঠ রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো. শাহাব উদ্দিন, হযরত আলী মল্লিক, জাকির হোসেন, গ্রাফিক ডিজাইনার কাজী মুন্না প্রমূখ। একদল নিস্বার্থবান প্রবাসীদের ধারা পরিচালিত বাংলা বার্তা অনলাইন মাধ্যমটি প্রবাসীদের কল্যাণে ডিসেম্বর থেকে নিয়মিত প্রিন্ট ভার্ষন প্রকাশিত হবে যা সম্পূর্ন ফ্রি প্রবাসীদের মাঝে বিতরণ করা হবে বলে বাংলার বার্তা কর্তৃপক্ষ ঘোষণা দেয়।

About

আরও পড়ুন...

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলার প্রতিবাদ

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হানিফ মিয়াকে বাংলাদেশে কতিপয় দুষ্কৃতকারীরা হামলা করায় কুয়েতে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ