Home / দূতাবাস / কুয়েতে মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিনঈদুল আযহা ২০১৩

কুয়েতে মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিনঈদুল আযহা ২০১৩

ঈদের নামাজ
========
মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন, এনডিসি, পিএসসি গত ১৫ অক্টোবর ২০১৩ তারিখে কুয়েতস্থ হাসাবিয়া জামে মসজিদে সকাল ০৬:১৫ ঘটিকায় পবিত্র ঈদের নামাজ আদায় করেন। উক্ত ঈদের নামাজে দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। ঈদের নামাজ শেষে মান্যবর রাষ্ট্রদূত উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি প্রবাসী বাংলাদেশীদের সাথে পবিত্র ঈদের নামাজ আদায় করতে পেরে মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন। মান্যবর রাষ্ট্রদূত উপস্থিত বাংলাদেশ কমিউনিটির উদ্দেশ্যে বলেন, তিনি হচ্ছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কুয়েতে প্রত্যেক বাংলাদেশী দেশের এক একজন শুভেচ্ছা দূত হিসাবে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে কাজ করবেন। প্রবাসী বাংলাদেশীরা যাতে কোনরূপ অনৈতিক কাজে লিপ্ত না হয় সেজন্য পরস্পরকে সতর্ক থাকার জন্য তিনি পরামর্শ প্রদান করেন। তিনি বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে প্রায়সঃ প্রবাসী ব্যক্তিবর্গ হৃদরোগে আক্রান্ত হচ্ছেন এমনকি অনেকগুলো মৃত্যুবরনের ঘটনাও ঘটছে। প্রবাসীদের মধ্যে কেউ অসুস্থবোধ করলে সাথে সাথে অন্য কোন পরিচিতজনকে অবহিত করা এবং সাথে সাথে হাসপাতালে যাওয়ার জন্য মান্যবর রাষ্ট্রদূত পরামর্শ প্রদান করেন। তিনি আরো বলেন প্রতি মাসে একদিন ওপেন হাউজ বা উন্মুক্ত দিবস হিসেবে নির্ধারণ থাকবে, যেখানে কুয়েতে বসবাসকারী সকল প্রবাসী বাংলাদেশীরা তাদের সুপারিশ/মতামত এবং নানাবিধ সমস্যার কথা তুলে ধরতে পারবেন। কুয়েতের যেসব জায়গায় অধিকসংখ্যক প্রবাসী বাংলাদেশী রয়েছেন সেসব জায়গায় সরেজমিনে পরিদর্শন করার জন্য দূতাবাস কর্তৃক কমিটি গঠন করার বিষয়টিও উপস্থিত সকলকে অবহিত করেন। এছাড়া হেল্প লাইন স্থাপন করে দূতাবাসের সাথে প্রবাসীদের সম্পর্ক নিবিড় করা হবে। দূতাবাসের ইমেইল, ফেইসবুক কয়েকটি কন্টাক্ট নাম ও মোবাইল নম্বর, টেলিফোন নাম্বর দেয়া থাকবে যাতে যে কোন প্রবাসী সহজেই তার সমস্যা লিপিবদ্ধ/অবগত করাতে পারেন।

হাসপাতাল পরিদর্শন
============
মান্যবর রাষ্ট্রদূত ঈদের দিন সকাল ১০ ঘটিকা হতে কুয়েতস্থ সাবাহ ও ফরওয়ানিয়া হাসপাতালে ভর্তিকৃত অসুস্থ প্রবাসীদের দেখতে যান এবং তাদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে মিষ্টিমুখ করান। অসুস্থ প্রবাসীদের সাথে বাংলাদেশে তাদের পরিবারের সাথে যোগাযোগ স্থাপনের ব্যবস্থা করেন এবং একই সাথে অসুস্থ প্রবাসীরা যাতে দ্রুত আরোগ্য লাভ করেন সেজন্য তিনি মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন। অসুস্থ্য ব্যক্তিবর্গের অধিক হারে দেখাশোনার জন্য সাপ্তাহিক/পাক্ষিক ভাবে দূতাবাস থেকে প্রতিনিধি প্রেরনপূর্বক রোগীর আবস্থা সরেজমিনে দেখার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তিনি নির্দেশ দেন।

শুভেচ্ছা বিনিময়
=========
মান্যবর রাষ্ট্রদূত তাঁর সরকারী বাসভবন ‘‘বাংলাদেশ হাউজ’’ -এ ঈদের দিন সন্ধা ৭:০০ ঘটিকা হতে রাত ০৮:৩০ ঘটিকা পর্যন্ত দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারী, বিএমসির কর্মকর্তা, বাংলাদেশ বিমানের কর্মকর্তা ও তাদের পরিবারের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন এবং শুভেচ্ছা শেষে সকলের সাথে সান্ধ্যভোজে অংশগ্রহণ করেন।

About

আরও পড়ুন...

আন্তর্জাতিক অভিবাসী দিবস পুরস্কার-২০২০

।।আবেদন ফরম ও এ সংক্রান্ত নীতিমালা নিচের লিংকে পাওয়া যাবে।।http://bdembassykuwait.org/…/168-international-migrants…দূতাবাসের শ্রম কল্যাণ উইং থেকেও আবেদন …

error: Content is protected !!