Home / প্রবাস / কুয়েতে রেমিটেন্স বিষয়ক সেমিনার

কুয়েতে রেমিটেন্স বিষয়ক সেমিনার

bbk3নিজস্ব প্রতিনিধি কুয়েত: কুয়েতে প্রবাসীদের অর্থ বাংলাদেশের গর্ব বিষয়ক রেমিটেন্স সেমিনার আয়োজন করেছে বাংলাদেশ কমিউনিটি কুয়েত। সোমবার ২২ মে রাত সাড়ে ৮ টায় বাংলাদেশ দূতাবাসের পৃষ্টপোষকতায় কুয়েতের আব্বাসিয়া কমিউনিটি সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত রেমিটেন্স সেমিনারের সভাপতিত্ব করেন,বাংলাদেশ কমিউনিটি কুয়েত’র সভাপতি ও কুয়েত বঙ্গবন্ধু স্কুল প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,কাজী শহিদ ইসলাম পাপুল।
উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এবং প্রধান বক্তা হিসেব বক্তব্য রাখেন, মার্কেটাইল ব্যাংক চেয়ারম্যান এ কে এম শহিদুল আহসান,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মার্কেটাইল ব্যাংক ডাইরেক্টর কাজী মসিউল রহমান ,বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খাঁন, কুয়েত দূতাবাস সোনালী ব্যাংক প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারি । এছাড়াও কুয়েতে বসবাসরত প্রবাসী বাঙালী ও কুয়েতের বিভিন্ন মানি একসেঞ্জের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রবাসীদের অর্থ, বাংলাদেশের গর্ব সেমিনারে বক্তারা অবৈধ পথে হুন্ডি ও বিকাশে দেশে টাকা পাঠানোর অপকারিতা ও বৈধ পথে টাকা পাঠানোর উপকারিতা তুলে ধরে।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশের রেমিটেন্স ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । অবৈধ উপায়ে হুন্ডি, বিকাশের মাধ্যমে দেশে টাকা না পাঠিয়ে যেমন অপরাধীদের একদিকে সহযোগিতা করছে অপরদিকে নিজেই অপরাধ করছেন। বৈধ পথে টাকা পাঠান সে টাকা নিজের পরিবার ও দেশের উন্নয়নে অবদান রাখবে তাহলে আপনিও গর্ব বোধ করতে পাবেন।

About admin

আরও পড়ুন...

কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবসে পুরস্কৃত সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী

কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদের পুরস্কৃত করার মধ্য  দিয়ে কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। …

error: Content is protected !!