Home / কুয়েত / কুয়েতে সময়ের সাহসী সংবাদ পত্র দৈনিক ইয়াদ’র ২৬ বর্ষ পূতির্তে আনন্দ উৎসব ও আলোচনা সভা

কুয়েতে সময়ের সাহসী সংবাদ পত্র দৈনিক ইয়াদ’র ২৬ বর্ষ পূতির্তে আনন্দ উৎসব ও আলোচনা সভা

আল আমিন রানা ঃ কুয়েত প্রতিনিধি| ঢাকা থেকে প্রকাশিত সময়ের সাহসী সংবাদ পত্র নতুন ধারার জাতীয় পত্রিকা দৈনিক ইয়াদ’র ২৬ বর্ষ পূর্তিতে কুয়েতে আনন্দ উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে গত ২৯শে মে ২০১৫ইং কুয়েত সিটির গুলশান হোটেলে। সেই সাথে দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তোফাজ্জল হোসেন’র “কারাগারের বিচিত্র জীবন” বইয়ের মোড়ক উম্মোচন আয়োজন করেন দৈনিক ইয়াদ পরিবার কুয়েত। পবিত্র কুরআন থেকে তেলোয়ত করেন হাফেজ ঈছমাইল। প্রকৌশলী আবু সাইদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক ইয়াদ কুয়েত প্রতিনিধি আল আমিন রানা। অনুষ্ঠানের শুরুতে ঢাকা থেকে দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তোফাজ্জল হোসেন টেলি কনফারেন্স মাধ্যমে উপস্থিত অতিথিবৃন্দ সহ বাংলাদেশী প্রবাসীদেরকে দৈনিক ইয়াদ পত্রিকার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহন করেন বাংলাদেশ দূতাবাস’র কাউন্সিলার ও দূতালয় প্রধান এস.এম মাহাবুবুল আলম-বিশেষ অতিথি বিমান বাংলাদেশ এয়ার লাইন্স কুয়েত,কান্ট্রি ম্যাজার দেবাকর দেওয়ানজী, চেয়ারম্যান-এ্যাম্বসিডর গ্র“প, ভাইস চেয়ারম্যান বাংলাদেশ স্কুল কমিটি কুয়েতের, মুখাই আলী (লুৎফুর রহমান) আল-তুয়েক ইন্টারন্যাশাল কোম্পানীর অপারেশন ম্যানাজার মোজাম্মেল হক তারেক, সোনালি ব্যাংক কুয়েত প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারী।
ঢাকা থেকে প্রকাশিত সময়ের সাহসী সংবাদ পত্র নতুন ধারার জাতীয় পত্রিকা দৈনিক ইয়াদ’র ২৬ বর্ষ পূতির্তে কুয়েতে আনন্দ উৎসব ও আলোচনা সভায় কুয়েত থেকে দৈনিক ইয়াদ পত্রিকায় বিজ্ঞাপনে বিশেষ অবদান রাখায় ৫জনকে সম্মাননা ত্রে“ষ্ট প্রদান করেন পত্রিকার পক্ষ থেকে কুয়েত প্রতিনিধি আল আমিন রানা। অনুষ্ঠানের প্রধান অতিথি কাউন্সিলর (দূতালয় প্রধান) বাংলাদেশ দূতাবাস কুয়েত এস.এম মাহবুবুল আলম ও বিশেষ অতিথিদের হাত থেকে ত্রে“ষ্ট গ্রহন করেন- বাংলাদেশ সমাজকল্যাণ সমিতি কুয়েত সভাপতি আব্দুল কাদের মোল্লা,এশিয়ান গোল্ডেন কার্গো’র ম্যানেজিং ডাইরেক্টর সাহাব উদ্দিন,সিলেট বিভাগীয় লেখক ফোরাম’র উপদেষ্ঠা মাহমুদ আলী হাজী,চট্রগ্রাম সমিতি কয়েতের সভাপতি জাফর আহম্মেদ চৌধুরী এম কম, রিমঝিম শিল্পী গোষ্ঠী কুয়েত সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান জাকির। তার পর “কারাগারের বিচিত্র জীবন” বইয়ের মোড়ক উম্মোচন ও বইটির উপরে আলোচনা করেন প্রধান অতিথি বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।
দৈনিক ইয়াদ পত্রিকার ২৬ বর্ষ পূতির্তে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে-দৈনিক ইয়াদ পত্রিকার সকল কলা-কৌশলিকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিদেশের মাটিতে থেকেও সাংবাদিকতার পেশায় থাকায় এবং লেখা-লেখির বিতরে থাকা এটা একটা কঠিন কাজ। কিন্তু দৈনিক ইয়াদ ও তার সাংবাদিক কুয়েত প্রতিনিধি আল আমিন রানা সে কাজটা করে দেখাচ্ছেন। সেই সাথে সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন-আপনারা সত্য ও বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন। এবং স্ব স্ব ক্ষেত্রে প্রবাসের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল রাখার চেষ্টা করবেন। সেই সাথে কুয়েত সরকারের আইন কানুন মেনে চলতে স্বচেষ্ট থাকবেন। এদেশের আইনে নিষ্দ্ধি কোন কাজে লিপ্ত হবেন না।
আরটিভির কুয়েত প্রতিনিধি,জালাল উদ্দিন তার বক্তব্যে দৈনিক ইয়াদ পত্রিকার ২৬ বর্ষ পূর্তীতে আয়োজক ও সাহসী সাংবাদিক আল আমিন রানাকে ধন্যবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন-আমরা সাংবাদিক আমরা কোন নিউজ করলে কার পক্ষে যাবে বা কারো বিপক্ষে তার মানে এই নয় যে ফোন করে হোমকি দামকি দিয়ে কুয়েত সিটিতে আসতে দিবেনা। জাতীয় অনলাইন পত্রিকা অগ্রদূষ্টি প্রধান সম্পাদক ও দৈনিক নতুন সময়ের কূটনীতিক প্রতিনিধি আ.হ জুবয়েদ তার বক্তব্যে বলেন- আপনি রাজনৈতিবিদ এবং একজন প্রতিনিধি হয়ে যদি কখনো দেশ,জাতী ও সমাজের স্বার্থে বা উন্নয়নকল্পে কাজ না করেন, যেমন করে সাংবাদিকরা তাদের কলম দিয়ে পারে আপনাকে বস্ত্রহীন করতে, ঠিক তেমনি রাজনীতিবিদরা যারা নাকি সমাজে প্রতিনিধিত্ব করছেন তারা যদি সত্যিকারর্থে দেশ,জাতি ও সমাজের সার্বিক উন্নয়নকল্পের কাজ অব্যাহত রাখেন তখন এক্ষেত্রে সেই কলম দিয়ে সাংবাদিক পারে তাদেরকে উন্নত বস্ত্র পরিধান করিয়ে দিতে। অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন দূষ্টিনন্দন সিলেট,সম্পাদক শেখ নিজামুর রহমান টিপু বাংলাদেশ জাতীয় কবিতা পরিষদ কুয়েতের সাধারণ সম্পাদক কবি সঞ্জীব ভদ্র চন্দন,কবি এম.এ মালেক,কবি এমরান শিকদার,কবি এস এম আব্দুল আহাদ প্রমুখ,বক্তারা বলেন-আল আমিন রানা একাধারে একজন কবি ও সাংবাদিক। সাহিত্য চর্চা ও সাংবাদিকতায় দীর্ঘ দিন ধরে কুয়েতের রাজনৈতিক ও সাংস্কৃতিক ও প্রবাসী শ্রমিকদের বিভিন্ন সংবাদ ইতি মধ্যে দায়িত্বের সাথে বাংলাদেশের দৈনিক, সাপ্তাহিক ও অনলাইন মিডিয়াতে প্রকাশ করে আসছে। সে ধারায় ঢাকা থেকে প্রকাশিত নতুন ধারার জাতীয় পত্রিকা দৈনিক ইয়াদ এর কুয়েত প্রতিনিধি হিসাবে দীর্ঘ দিন ধরে কুয়েতের বিভিন্ন সংবাদ পত্রিকাটিতে নিষ্ঠার সাথে প্রেরণ করে বাঙালী কমিউনিটি কুয়েতের সুনাম বয়ে আনছেন। আজকে আমরা আল আমিন রানা কে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি কুয়েতের বিভিন্ন সংবাদ দৈনিক ইয়াদ পত্রিকায় প্রকাশ করার জন্য এবং বিশেষ করে পত্রিকার সম্পাদক মন্ডলী কে কুয়েত প্রবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করা হয়েছে।
অনুষ্ঠানের সভাপতি দৈনিক ইয়াদ প্রত্রিকার কুয়েত প্রতিনিধি আল আমিন রানা তার বক্তব্যে- প্রধান অতিথি ও বিশেষ অতিথি দৈনিক ইয়াদ কুয়েত পরিবারকে ধন্যবাদ জানিয়ে বলেন- আসলে সাংবাদিকতা একটি মহান পেশা কিংবা নেশা- এটা বহু পুরানো বুলি। সাংবাদিকতা পেশা নয় একটা নেশা,সাংবাদিকতা কি আর দশটা সাধারণ পেশার মতো। এই প্রশ্নটা সবসময় আমি নিজেকে করি, এমনকি অন্য সহগযোগি সাংবাদিকদের কেউ করি। অনেকেই অনেক কথা বলেন, আমাকে বিভিন্ন ধরণের পরামর্শ ও দিকনির্দেশনাও দেন। তবে আমার ব্যক্তিগত অভিমত, সাংবাদিকতা যতোটা না পেশা তার চেয়ে অনেক বেশি নেশার মতো কাজ করে। এর মধ্যে রয়েছে ভালোলাগা, ভালোবাসা এবং সর্বোপরি একটি স্বাধীনতা। এই নেশাটা হচ্ছে দেশের জন্য,দেশের মানুষের জন্য কিছু করার নেশা। আমার মনে হয় একজন চিকিৎসক যেভাবে মানুষের সেবা করতে পারেন তার চেয়ে অনেক বেশি সেবা করতে পারেন একজন দেশ প্রেমিক সাংবাদিক। আমি মনে করি যদি একজন সত্যিকারের সাংবাদিক হতে চাও নিজের ইচ্ছা শক্তি, মনোবল আর সাধারণ মানুষকে নিয়ে ভাবতে হবে। পৃথিবীর আর কোন পেশাতেই এতো স্বাধীনতা ও মানুষের জন্য কিছু করার এমন সুযোগ আর পাওয়া যায় না যেটি কিনা সাংবাদিকতা পেশা পাওয়া যায়। আর সে কারণেই আমি আজীবন সংবাদের সাথে যুক্ত থাকতে চাই। মানুষের ভালোবাসা পেতে চাই। চাই নেশাটা থাকুক আজীবন আর এই নেশা ছড়িয়ে পড়–ক সব সংবাদকর্মীর মধ্যে। তবেই জাগ্রত হবে প্রকৃত সাংবাদিকতার। সকলকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দৈনিক ইয়াদ পত্রিকার ২৬ বর্ষ পূর্তি অনুষ্ঠানে এসে আমাকে সহযোগিতা করার জন্য বিশেষ করে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসকে।
দৈনিক ইয়াদ পত্রিকার ২৬ বর্ষ পূর্তি উপলক্ষে আজকের অনুষ্ঠানে সম্মানিত আমন্ত্রিত অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ তার অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি তার অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ,জাতীয় পার্টির অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ, বাংলাদেশ কোরআন প্রশিক্ষণ কেন্দ্র তার অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ, ও কুয়েতের সুশীল সমাজের নেতৃবুন্দসহ বিভিন্ন ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়া ও অনলাই পত্রিকার সাংবাদিকবৃন্দ ও সামাজিক সংগঠপনের নেতৃবৃন্দ আরটিভি ,বাংলা ভিশন, একুশে টিভি,আজকের সূর্য্যদেয়,প্রবাস বাংলা,মাসিক আল হুদা,মদিনার পথে, প্রবাসী সাহিত্য পরিষদ, বাংলাদেশ জাতীয় কবিতা পরিষদ,সমন্বিত আবৃত্তি চর্চা কেন্দ্র, সাহিত্য পাতা অন্য দূষ্টি, সিলেট বিভাগীয় লেখক ফোরাম,বাংলাদেশ রিপোর্টাস ইউনিটি, মানবধিকার সাংবাদিক গ্র“প কুয়েত, শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদ, বাংলাদেশ সমাজকল্যান সমিতি, জালালাবাদ সমাজকল্যান সমিতি, মানিক গঞ্জ প্রবাসী সমবায় সমিতি,কুয়েত নেতৃবৃন্দরা উপস্থিত ছিলে।

About

আরও পড়ুন...

কুয়েতে ফেনী স্পোর্টিং ক্লাবের অভিষেক ও পরিচিতি সভা

কুয়েতে জিলিব আল সুয়েখের একটি হোটেল শুক্রবার রাতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই পরিচিত সভা …

error: Content is protected !!