Home / কুয়েত / কুয়েত প্রবাসী বাংলাদেশী বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দের সাথে রাষ্ট্রদূত এর মত বিনিময়

কুয়েত প্রবাসী বাংলাদেশী বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দের সাথে রাষ্ট্রদূত এর মত বিনিময়

আবদুল কাদের কুয়েত প্রতিনিধিঃ য়েত প্রবাসী বাংলাদেশী রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দের সাথে মত বিনিময় করেছেন নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত মেজর জেনারেল আসহাব উদ্দিন পিএইচসি,এনডিসি।
১লা নভেম্বার শুক্রবার কুয়েতের বাংলাদেশ দুতাবাসে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাস কুয়েতের শ্রম সচিব কে এম আলী রেজা,প্রথম সচিব আব্দুল জলিল,প্রতিরক্ষা সচিব ব্রিগেডিয়ার জেনারেল নাসিমুল গনি এবং সোনালী ব্যাংক কর্মকর্তা সাফায়েত হোসেন পাটোয়ারী। কে এম আলি রেজার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ নুরুল আলম। উপস্থিত কুয়েতের বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দের উদ্যেশ্যে রাষ্ট্রদুত আসহাব উদ্দিন বলেন কুয়েতে প্রায় আড়াই লাখ বাংলাদেশী আছেন আমার একার পক্ষে মাত্র ১০/১২ জন দুতাবাস কর্মকর্তাকে নিয়ে এত লোকের সেবা দেওয়া সম্ভব নয়।তাই আমি আপনাদের কে সাথে নিয়ে যৌথ ভাবে এই কাজ করতে চাই।আপনাদের সহযোগিতা পেলে আমি কুয়েতের প্রতিটি গুরুত্বপুর্ন এলাকার একটি করে সম্বন্যয় কমিটি করে দিতে চাই।এবং এই কমিটির মাধ্যমে দুতাবাসের সেবা গুলো দ্রুত গতিতে প্রবাসীদের আরো কাছে পৌছে দিতে চাই।আমাদের উদ্যেগে প্রতিটি এলাকায় খেলা-ধুলা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বাস্থ্য সেবা পৌছে দেওয়ার জন্য আপনারা দুতাবাসকে সহায়তা দিবেন বলে আমি আশা করি।আগামী কয়েক দিনের মধ্যেই এই সব কমিটি গঠনের আশ্বাস দেন তিনি।
প্রবাসে যারা বিভিন্ন অপকর্মের মাধ্যমে দেশের ভাবমুর্তির ক্ষতি করছে তাদের ব্যাপারে তিনি সুনির্দিষ্ট ব্যাবস্থা গ্রহনের উদ্যোগ নিবেন বলে জানান।তিনি বলেন যে কোন মুহুর্তে যেকোন ব্যাক্তি অসুস্থ্যতা বা দুর্ঘটনা অথবা অন্য কো রকমের সমস্যায় পড়লে সাথে সাথে দুতাবাসের হেল্প লাইনে ফোন করে জানানোর সাথে সাথে দুতাবাসের কর্মকর্তারা আপনার পাশে পৌছে যাবে।প্রবাসি নেতারাও এই সব ব্যাপারে দুতাবাসের পাশে থাকার আশ্বাস প্রদান করেন।
বাংলাদেশ দুতাবাস কুয়েতের হেল্প লাইন নাম্বার গুলো হলো-অফিস চলাকালীন ২৪৯১৩২১৯ ও ২৪৯১৩২২০ এবং সার্বক্ষনিক মোবাইল নাম্বার গুলো হচ্ছে- ৫৫৪৮৪৩৯৩ // ৬৭৭৩৩৭২১ // ৯৪৪২৯৭৪৪ // ৯৯৪৬৭৫৩৮ // ৯৯৫৩৬৭৪৩

About

আরও পড়ুন...

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

কুয়েতে প্রবাসী বাংলাদেশি আগমনের শুরু থেকে যারা বাংলা সাহিত্য চর্চা এবং তা প্রতিষ্ঠা করতে বিশেষ …

error: Content is protected !!