Home / প্রবাস / কুয়েত-বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি’র মত বিনিময় সভা-

কুয়েত-বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি’র মত বিনিময় সভা-

শেখ এহছানুল হক খোকনঃ কুয়েত বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে কুয়েতস্থ ওয়াতিয়া চায়না গ্রীল রেষ্টরেন্টে মত বিনিময় সভার আয়োজন করা হয়। দীর্ঘ চল্লিশ বছর কুয়েতে বাংলাদেশের নাগরিকরা কর্ম সংস্থানে জন্য পাড়ি জমিয়েছিলেন, কিন্তু নানা চরাই উৎরাই পেরিয়ে হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে দেরীতে হলেও কুটনৈতিক সহযোগীতায় ২৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি তৈরী হয়েছে। দেশের পণ্য বিদেশে বাজারজাত করে বাংলাদেশকে আরো সমৃদ্ধিশালী করার লক্ষে এই চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি কুয়েত বাংলাদেশ যৌথ প্রক্রিয়ার এগিয়ে চলছে। মত বিনিময় সভায় কুয়েত বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে মঞ্চে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, আব্দুল খালেক চৌধুরী, মুক্তিযোদ্ধা ময়েজ উদ্দিন আহম্মেদ, এমাদুল হক খান, জাফরুজ্জামান লাল, হাজী জোবায়ের আহম্মেদ, লুৎফর রহমান মোকাই আলী, রবিউল আলম রবি, মোঃ ইসমাইল, শাহ নেওয়াজ নজরুল প্রমুখ। অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও সাংবাদিক ব্যক্তিবর্গদের উপস্থিতিতে বিগত দিনের কর্মকান্ডের প্রামান্য চিত্র অতিথিদের কাছে তুলে ধরে, ভবিষ্যত কর্মকান্ডের শুভ সূচনা ঘটাতেই এই এক্সিভিশনের মত বিনিময় সভা করা হয়। সকল স্তরের ব্যবসায়ী ব্যক্তিবর্গের উপস্থিতি দেখা যায়। দেশীয় পণ্য কুয়েতে রপ্তানী করে ব্যবসায় আরো অগ্রণী ভূমিকা পালন করবে বলে বক্তারা একমত পোষন করেন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশী ব্যবসায়ীরা যদি আরো শক্তিশালী ভাবে ঐক্যবদ্ধ হয়ে কাজ করেন তবে অবশ্যই সম্ভব জাতী হিসেবে কুয়েতেও সুনাম অর্জন করবে। ভবিষ্যতে চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি কুয়েতের মাটিতে ব্যবসার মাধ্যমে রেমিটেন্স এ আরো অগ্রণী ভূমিকা পালন করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন সকল অতিথিরা। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন আশরাক আলী, পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন শরীফ মোহাম্মদ মিজানুর রহমান, সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ইয়াকুব আজকের সূর্য্যদয়, মঈন উদ্দিন সরকার প্রতিনিধি একুশে টিভি ও সভাপতি রির্পোটার্স ইউনিটি, শরিফ মোহাম্মদ মিজানুর রহমান সম্পাদক মদীনার পথে, শেখ এহছানুল হক খোকন সাধারণ সম্পাদক রির্পোটার্স ইউনিটি, মাহমুদুর রহমান সিনিয়র প্রতিনিধি আজকের সূর্য্যদয়, জালাল উদ্দিন প্রতিনিধি প্রবাসী কণ্ঠ সহ আরো অনেকে।
উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও ব্যবসায়ী ব্যক্তিবর্গ যারা বক্তব্য রাখেন তাদের মধ্যে শেখ আকরামুজ্জামান, আতাউল গণি মামুন, সফিউল আলম শফি, মাহফুজুর রহমান মাহফুজ, রফিকুল ইসলাম ভুলু, মোহাম্মদ হানিফ, আব্দুল কাদের মোল্লা, মনিরুল ইসলাম, বাবুল আকতার নূর, আমিনুল ইসলাম, আলী আব্দুল ওয়াহিদ, মঞ্জুর মোল্লা, অমৃত লাল দত্ত, সাহাবুদ্দিন, এ.কে. শিকদার, গোলাম মাওলা, বেলাল আহম্মেদ, গিয়াস উদ্দিন, মফিজ ও ওসমান গনি প্রমূখ।
আগামী মে মাসে (২৪ থেকে ২৬) তারিখ কুয়েতে বাণিজ্য মেলার আয়োজন হওয়ার কথা রয়েছে। বাংলাদেশের বিভিন্ন সামগ্রীর উপর এই মেলা অনুষ্ঠিত হবে বলে নেতৃবৃন্দরা জানান।

About

আরও পড়ুন...

২৫শে এপ্রিল থেকে চালু হচ্ছে কুয়েত ও বাহরাইনের ফ্লাইট

ছুটিতে দেশে এসে আটকে পড়া কুয়েত ও বাহরাইন প্রবাসীদের কাজে ফেরাতে ফ্লাইট চালু হচ্ছে। আন্তমন্ত্রণালয়ের …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ