Home / বিনোদন / কেন তাঁরা চিরকুমার

কেন তাঁরা চিরকুমার

prভারতীয় সমাজে ছেলের বিয়ের বয়স হলে স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা হন্যে হয়ে কনে খুঁজতে শুরু করেন। এই তোড়জোড়ে কেউ কেউ তড়িঘড়ি বিয়ের পিঁড়িতে বসে যান। কারও বা আবার বিয়ে ঝুলে যায় শিকে ছেঁড়ার অপেক্ষার মতো। এর জের ধরে কেউবা আবার বনে যান চিরকুমার। এই দলে বিখ্যাত ব্যক্তিদের সংখ্যা নেহাত কম নয়।
ভারতের কয়েকজন স্বনামধন্য চিরকুমার কেন বিয়ে না করেই জীবনটা কাটিয়ে দেওয়ার চিন্তা করছেন, তা নিয়ে রয়টার্সের ব্লগে লিখেছেন ডেভিড লালমালস্বামা। সেই লেখায় উঠে এসেছে সাবেক রাষ্ট্রপতি ও পরমাণুবিজ্ঞানী এ পি জে আবদুল কালাম, সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ী, হালের কংগ্রেস নেতা রাহুল গান্ধী, টাটার শিল্পপতি রতন টাটা, অভিনেতা সালমান খান ও রাহুল বোসের বিয়ে না করার কারণ।
পরিবারতন্ত্রের রাজনীতি থেকে মুক্ত হতে সম্প্রতি বিয়ে না করার ইঙ্গিত দিয়েছেন বিখ্যাত গান্ধী পরিবারের সদস্য রাহুল গান্ধী। ঐতিহ্যবাহী কংগ্রেস দলের ৪২ বছর বয়সী সাধারণ সম্পাদক রাহুল গান্ধী গত সপ্তাহে কংগ্রেসদলীয় আইনপ্রণেতাদের সভায় বলেন, ‘বিয়ে করলে সন্তান হবে। আমি লক্ষ্যচ্যুত হয়ে যাব। আর চাইব আমার সন্তান যেন আমার আসনে অধিষ্ঠিত হয়।’ রাজনীতি নিয়েই জীবনটা কাটিয়ে দেওয়ার পরিকল্পনা এই চিরকুমারের।
অচেনা নারীর সঙ্গে সম্পর্কটা কেমন হবে—এমন ভয় থেকে বিয়ে করার সাহস করেননি ৭৫ বছর বয়সী শিল্পপতি রতন টাটা। সিএনএন ইন্টারন্যাশনালের টক এশিয়া অনুষ্ঠানে তিনি বিয়ে না করার গল্প করতে গিয়ে বলেন, চারবার তিনি বিয়ের ‘খুব কাছাকাছি’ গিয়েছিলেন। তবে এক ধরনের ভীতি থেকে তিনি পরে পিছু হটেন এবং বিয়ে না করার সিদ্ধান্ত নেন।
বাণিজ্যিক ও বিকল্পধারার চলচ্চিত্রের সফল অভিনেতা রাহুল বোস নিজেকে ‘অসুন্দর’ আর ‘গরিব’ মনে করেন। ৪৫ বছর বয়সী এই অভিনেতার ভাষ্য, ‘আমি “ভীষণ কদাকার”। এ ছাড়া যোগ্য পাত্রী খুঁজে পাওয়ার জন্য আমাকে আরও ধনী হতে হবে।’
বলিউডের ৪৭ বছর বয়সী জনপ্রিয় নায়ক সালমান খানের দাবি, তিনি বিয়ে করা থেকে মুক্তি পেতে অনবরত কাজ করে চলছেন। তবে বিয়েতে অনাগ্রহী হলেও বাচ্চাকাচ্চা তাঁর পছন্দের বলে জানালেন।
কেন বিয়ে করলেন না? এমন প্রশ্নের জবাবে সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ী (৮৮) বলেছিলেন, ‘বিয়ের জন্য সময় পাইনি।’
ভারতে ক্ষেপণাস্ত্র প্রকল্পের জনক ও অন্যতম জনপ্রিয় রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামও চিরকুমার। পরমাণুবিজ্ঞানী হিসেবে যত সফল, বিয়ে করলে নাকি তাঁর অর্ধেক সাফল্যও অর্জিত হতো না—এমনটাই এক বন্ধুকে মজা করে বলেছিলেন তিনি।

About admin

আরও পড়ুন...

কুয়েতে বর্ণিল আয়োজনে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

কুয়েতে যথাযথ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পালিত হল নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এর ৫ম বর্ষ পুর্তি …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ