Home / কুয়েত / কোনো মানুষের কাছে মাথা নত করবেন না’ কুয়েত প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূত

কোনো মানুষের কাছে মাথা নত করবেন না’ কুয়েত প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূত

দূতাবাসের মালটিপারপার হলে গতকাল শুক্রবার বিকেলে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় কুয়েত প্রবাসীদের উদ্দেশ্যে কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন এনডিসি , পিএসসি বলেন, কোনো মানুষের কাছে মাথা নত করবেন না। তিনি বলেন দেশ উন্নয়নে প্রবাসীরা মূল চাবি কাঠি, নাগরিক হিসেবে আপনারা সম্মানিত সব সময়। আপনাদের ব্যক্তিত্ব টাকার বিনিময়ে কারো কাছে বিক্রি করবেন না, আল্লাহ ব্যতিত কোন মনিুষের কাছে মাথা নত করবেন না।

রাষ্ট্রদূত বলেন, দূতাবাসের কোনো সদস্য যদি কোন প্রকার অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে, তেমনি কোনো প্রবাসী ভিসা ট্রেডিংসহ দেশের সম্মান ক্ষুণ্ন করে এমন কাজের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাকে কুয়েত থেকে ফেরত পাঠানোসহ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি করেন। প্রবাসীদের নিজ অধিকার সংরক্ষণ ও সচেতন থাকার পাশাপাশি কুয়েতের আইন-কানুন মেনে চলার জন্য সকল প্রবাসীকে পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে আলোচনার প্রতিবাদ্য বিষয় “বিশ্বময় অভিবাসন, সমৃদ্ধ দেশ, উৎসবের জীবন”-এর ওপর প্রবাসীরা বক্তব্য দেন। কাউন্সিলর এসএম মাহবুবুল আলম এর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলোওয়াতের পর শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যাণ মন্ত্রীর বাণী পাঠ করেন শোনান যথাক্রমে প্রতিরক্ষা এট্যাসি ব্রিগেডিয়ার জেনারেল নাসিমুল গনি, কাউন্সিলর এসএম মাহবুবুল আলম, আবদুল লতিফ খান, প্রথম সচিব আনিসুজ্জামান, সোনালী ব্যাংক প্রতিনিধি সাফেয়েত হোসেন পাটোয়ারী। আন্তর্জাতিক অভিবাসী দিবসের তাৎপর্য ও গুরত্ব সম্পর্কে আলোকপাত করেন কাউন্সিলর শ্রম আবদুল লতিফ খান। এসময় উন্মুক্ত আলোচনায় উপস্থিত প্রবাসীরা অংশ নেন।

মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত

http://www.bd-pratidin.com/probash-potro/2015/12/19/116026#sthash.mUDf9U3M.dpuf

About

আরও পড়ুন...

কুয়েতে জাঁকজমকভাবে শেষ হল মুজিববর্ষ ক্রিকেট টুর্নামেন্ট

কুয়েতে ঝাকঝমক ভাবে অনুষ্ঠিত হলো মুজিববর্ষ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা,  ইতিহাস সৃষ্টি হলো স্থানীয় নাগরিক …

error: Content is protected !!