Home / দেশ / গফরগাঁওয়ে গিয়াস উদ্দিন এমপির গাড়িতে সন্ত্রাসী হামলা, ভাংচুর,গুলিবর্ষণ।

গফরগাঁওয়ে গিয়াস উদ্দিন এমপির গাড়িতে সন্ত্রাসী হামলা, ভাংচুর,গুলিবর্ষণ।

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের গফরগাঁও সরকারদলীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব:) গিয়াস উদ্দিন আহমেদ গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার কান্দিপাড়া বাজার থেকে গফরগাঁও  সদওে আসার পথে গাড়িতে হামলা চালিয়েছে  কতিপয় সন্ত্রাসীরা। এসময় পেছন থেকে সন্ত্রাসীরা ইট ছুঁড়ে মারলে এমপির গাড়ির পেছনের অংশের গ্লাস ভেঙ্গে যায়। পরে এমপি গিয়াস উদ্দিন আহমেদ গাড়ি থেকে নেমে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়।  এসময় এমপি অক্ষত থাকেন। এ নিয়ে গফরগাঁওএ তিব্র উত্তেজনা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শী লংগাইর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ওয়াহিদুর রহমান বাদল জানান, শুক্রবার বিকেলে কান্দিপাড়া বাজারে ইউনিয়ন আওয়ামীলীগ নেতা-কর্মী ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় শেষে গণসংযোগ করে গফরগাঁও আসার পথে বাজারের উত্তরপাশে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেট দেয় শফিকুল, ফখরুল, আক্তার, খোকন, বাচ্চু ও রুবেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী। পরে সন্ত্রাসীরা পেছন থেকে এমপির গাড়ি লক্ষ করে ইট ছুঁড়ে মারে। এতে এমপির গাড়ির পেছনের গ্লাস ভেঙ্গে যায়। পরে এমপি গাড়ি থেকে নেমে তাঁর লাইসেন্সকৃত রিভলবার থেকে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁেড়। এ ব্যাপারে সংসদ সদস্য ক্যাপ্টেন (অব:) গিয়াস উদ্দিন আহমেদ ফাঁকা গুলি ছুঁড়ার কথা স্বীকার করে জানান, কতিপয় চিহ্নিত সন্ত্রাসীরা এ ঘটনা ঘটায়। এমপির গাড়িতে হামলাকারীরা উপজেলা চেয়ারম্যান ফাহমী গোলন্দাজ বাবেল সর্মথক বলে জানা গেছে। এ পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। গফরগাঁও থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা কান্দিপাড়া বাজারে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল বের করে।

গৌরীপুরে কালবৈশাখীর ছোবলে ক্ষতিগ্রস্থ এলাকায় জরুরী ত্রাণ ও ঢেউ টিন বিতরণ

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের গৌরীপুরে কালবৈশাখী ঝড়ের ছোবলে ক্ষতিগ্রস্থ ৮৮৫টি পরিবারের মাঝে জরুরী ত্রাণ হিসাবে প্রত্যেককে ২০কেজি চাল ও ৭টি দুস্থ পরিবারকে ঢেউ টিন প্রদান করা হয়েছে। গতকাল শুত্রবার ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ লোকমান হোসেন মিয়া গৌরীপুর উপজেলা পরিষদ চত্তরে ৭টি দুস্থ পরিবারের মাঝে প্রত্যেককে এক বান্ডেল করে ঢেউ টিন এবং অচিন্তপুর ও মাওহা ইউনিয়ন পরিষদে ঝড়ে ক্ষতিগ্রস্থ লোকদের প্রত্যেককে ২০কেজি করে চাল প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কাজী আশরাফ উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আহম্মদ খান পাঠান সেলভী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, প্রেসক্লাব সভাপতি এডভোকেট জসিম উদ্দিন আহম্মদ, ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সরকার, জেলা ত্রাণ ও পূনবাসন কর্মকর্তা মোঃ হাবিবুল্লাহ, অচিন্তপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, মাওহা ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ কালন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অলক কুমার ধর প্রমুখ। এছাড়াও ২নং গৌরীপুর ও ৬নং বোকাইনগর ইউনিয়নের সংশ্লিষ্ট চেয়ারম্যান শুক্রবার নিজ নিজ এলাকার ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণের ২০কেজি করে চাল বিতরণ করেন। গত বুধবার ও মঙ্গলবার রাতে দু’দফা কাল বৈশাখীর ছোবলে মাওহা, অচিন্তপুর, সহনাটী,গৌরীপুর সদর ও বোকাইনগর ইউনিয়নের প্রায় আড়াই হাজার ঘরবাড়ি লন্ডভন্ড,হাজার হাজার গাছপালা  ও অর্ধশত প্রতিষ্ঠান সহ বেশ কয়েকটি পল্ট্রি খামার বিধ্বস্ত হয়ে যায়। এসময় গাছ ও ঘরের নীচে চাপা পড়ে প্রায় শতাধিক শিশু ও নারীপুরুষ আহত হয়। এছাড়াও বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে যাওয়্য়া ৪দিনে ধরে ৪০টি গ্রামে বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে এবং পাকা বোরো ধান ও ফল আম, কাঠাঁল, লিচু সহ মৌসুমী ফলের ব্যাপক ক্ষতি হয়।

ধোবাউড়া প্রেসক্লাবের কার্যকরী পরিষদ নির্বাচনে এডভোকেট হাবিবুর রহমান হাবিব সভাপতি ও সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : গতকাল শুক্রবার বেলা ৩টায় ধোবাউড়া প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সাধারণ পরিষদের সভায় সর্বসম্মতি ক্রমে আগামী তিন বছর মেয়াদের জন্য প্রেসক্লাবের কার্যকরী পরিষদ নির্বাচন/২০১২ অনুষ্ঠিত হয়। এতে এডভোকেট হাবিবুর রহমান হাবিব সভাপতি ও দৈনিক আমার দেশ ও আজকের খবরের প্রতিনিধি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়া সহসভাপতি পদে মতিলাল সরকার ও মাহবুবুর রহমান শেলী, যুগ্ম সম্পাদক মোঃ মঞ্জুরুল হক(২), দপ্তর, মিলনায়তন ও পাঠাগার সম্পাদক আব্দুল বারেক, প্রচার, প্রকাশনা, তথ্য ও গবেষনা সম্পাদক খালেক পাঠান, সাহিত্য, ক্রীড়া ও সংস্কৃতি  সম্পাদক মোঃ মঞ্জুরুল হক (১), জন সংযোগ ও সমাজসেবা সম্পাদক আঃ সোবহান, কার্যকরী সদস্য আনিছুর রহমান মানিক ও সৈয়দ শামছুল আলম কাজল নির্বাচিত হন।

আরও পড়ুন...

ভোক্তা স্বাস্থ্য সুরক্ষায় ট্রান্সফ্যাট নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছে ক্যাব

সংবাদ বিজ্ঞপ্তি: সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে খাদ্যে ট্রান্সফ্যাটের মাত্রা নিয়ন্ত্রণে জরুরি ভাবে নীতিমালা প্রণয়ন …