Home / বিশ্ব / চট্টগ্রাম চেম্বার প্রতিনিধি দলের সঙ্গে কুয়েত প্রবাসী ব্যবসায়ীদের মতবিনিময়

চট্টগ্রাম চেম্বার প্রতিনিধি দলের সঙ্গে কুয়েত প্রবাসী ব্যবসায়ীদের মতবিনিময়

চট্টগ্রাম চেম্বার প্রতিনিধি দলের সঙ্গে কুয়েত প্রবাসী ব্যবসায়ীদের মতবিনিময়
মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত
চট্টগ্রাম চেম্বার প্রতিনিধি দলের সঙ্গে কুয়েত প্রবাসী ব্যবসায়ীদের মতবিনিময়

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই সহ-সভাপতি মাহাবুবুল আলমের নেতৃত্বে ১১ সদস্যের বাণিজ্য প্রতিনিধি দল সংক্ষিপ্ত সফরে গত রবিবার কুয়েত আসেন। সফরসঙ্গী অন্যরা হলেন: চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুল নেওয়াজ সেলিম, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, হাবিব মহিউদ্দিন, অঞ্জন শেখর দাস, মো. রকিবুর রহমান, মোহাম্মদ জাহেদুল হক। এই প্রতিনিধি দলের সঙ্গে গত সোমবার রাতে কুয়েত সিটির মালিয়ায় জে ডাব্লিও মেরিউট হোটেলে বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) কুয়েত-এর নেতৃবৃন্দ এক অভ্যর্থনা ও মতবিনিময় সভার আয়োজন করে।

বিবিসির সিনিয়র ভাইস চেয়ারম্যান জাহাঙ্গির হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে এবং জাফর আহম্মদের সঞ্চালনায় বিবিসির সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন বিবিসি’র ভাইস চেয়ারম্যান আতাউল গনি মামুন। এ সময় কুয়েত প্রবাসী ব্যবসায়ী ও সংগঠনের নেতৃবৃন্দ তাদের পরিচিতি তুলে ধরেন। জনতা গ্রুপের আবুল কাশেম, হাজী জোবায়ের, আকবর হোসেন, আবুল কাশেম, আবদুল কাদের মোল্লা, আলী আবদুল ওয়াহীদ, নজরুল ইসলাম, আবদুল্লাহসহ আরও অনেকে তাদের পরিচিতি ও ব্যবসার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর (শ্রম) আবদুল লতিফ খান, বিমান কান্ট্রি ম্যানেজার দিবাকর দেওয়ানজিসহ প্রমুখ।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স-এর সভাপতি মাহাবুবুল আলম অনুষ্ঠানে তার বক্তব্যে জানান, কুয়েত সফরে কুয়েত চেম্বার এবং কুয়েত বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে পৃথক দুটি মতবিনিময় সভায় বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশ সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা সম্পর্কে অবগত করেন তারা এবং বাংলাদেশে সম্ভাবনাময় খাত যেমন শিপ বিল্ডিং, আরএমজি, রিফাইনারি, চামড়া শিল্প, সিরামিক এবং ওষুধ শিল্পে কুয়েত বিনিয়োগের অাহ্বান জানান। বর্তমানে বাংলাদেশে ব্যবসাবান্ধব পরিবেশ সম্পর্কে কুয়েতে অবস্থানরত ব্যবসায়ীদের অবহতি করা, দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ, কুয়েতে বাংলাদেশি পণ্যের বাজার সম্প্রসারণ, পারস্পরিক সর্ম্পক বৃদ্ধিসহ বিভিন্ন বাণিজ্যিক বিষয়ে তাদের এই সফর সফল হয়েছে বলে মনে করেন মাহাবুবুল আলম।

 

আরও পড়ুন...

কানাডার সীমান্ত খুলছে

আন্তর্জাতিক শিক্ষার্থী, অবিবাহিত দম্পতি (বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড) এবং গুরুতরভাবে অসুস্থ ব্যক্তির আত্মীয়-স্বজনদের জন্যে খুলে দেওয়া হয়েছে কানাডার …