Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / জাতীয় সংসদ নির্বাচন ময়মনসিংহ ৭ আসন মনোনয়ন প্রত্যাশী প্রধান দুইদলের যত কল্পনা

জাতীয় সংসদ নির্বাচন ময়মনসিংহ ৭ আসন মনোনয়ন প্রত্যাশী প্রধান দুইদলের যত কল্পনা

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : কৃষি, শিল্প, ব্যবসা-বাণিজ্য আর কবি নজরুল স্মৃতি বিজড়িত বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্যবাহী একটি জনপদের নাম ত্রিশাল। বাংলাদেশ আওয়ামীলীগের ভোট ব্যাংক হিসেবে পরিচিত ত্রিশালে গত-জাতীয় সংসদ নির্বাচনে ভোট বিপ্লবের প্রত্যাশা ও প্রাপ্তির হিসাব নিকাশ শুরু হয়েছে। কি পেলাম আর বা কি প্রয়োজন তাঁর যোগ বিয়োগও চলছে ভোটারদের মাঝে। মহাজোট সরকারের চার বছর অতিক্রম হওয়ায় এ আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী বি.এন.পির নেতা কর্মীদের মাঝে চলছে নির্বাচনী কানামাছি খেলা। ত্রিশাল আসনের বি.এন.পির শীর্ষ নেতারা জানান, কেন্দ্রীয় পর্যায়ে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু হলেই বি.এন.পি নির্বাচন করতে প্রস্তুত রয়েছে।
ত্রিশালে এখন সর্বত্র আলোচনা-পর্যালোচনা কে কোন দল থেকে মনোনয়ন পাচ্ছেন বা পাওয়ার জন্য লড়াই করছেন। হোটেল, কাব বা সকল গনজমায়েতেই আলোচনার বিষয়বস্তু আগামী সংসদ নির্বাচন। সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থীরা নির্বাচনী আগাম গণসংযোগ চালিয়ে যাচ্ছে। মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা দলীয় কর্মসূচী ছাড়াও মিটিং, মিছিল, বিবাহ অনুষ্ঠান, জানাযা নামায সহ বিভিন্ন অনুষ্ঠানে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। নানা রকমের পোস্টার ব্যানার ডিজিটাল ব্যানার ত্রিশাল উপজেলার ১২টি ইউনিয়নের আনাচে কানাচে শোভা পাচ্ছে। আসছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দল থেকে মনোনয়ন চাইতে পারেন তাদের মধ্যে বেশী প্রচার কাজ চালাচ্ছে ত্রিশাল যুবলীগ সভাপতি ও পৌর মেয়র এ.বি.এম আনিছুজ্জামান, সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমীন মাদানী, বর্তমান সংসদ সদস্য বিশিষ্ট্য শিল্পপতি এডভোকেট রেজা আলী, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ আঃ মতিন সরকার। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পির একক প্রার্থী হিসাবে প্রচারনা চালাচ্ছেন বষীয়ান রাজনীতিবিদ থানা বি.এন.পির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ মাহবুবুর রহমান লিটন। এদিকে গত সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী এডভোকেট রেজা আলী নৌঁকা প্রতীকে ১ ল ৩৭ হাজারের বেশী ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন ধানের শীষ প্রতীক নিয়ে বি.এন.পির দলীয় প্রার্থী ডাঃ মাহবুবুর রহমান লিটন।

About

আরও পড়ুন...

কভিড টিকা বিতরণে স্বচ্ছতা নিশ্চিতে ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির গঠন ও কার্যক্রমে নিশ্চিতের দাবি

বৈশ্বিক মহামারী করোনার ভ্যাকসিন বিতরণে স্বচ্ছতা নিশ্চিতে দেশব্যাপী ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির গঠন ও এর কার্যক্রমে …

error: Content is protected !!