Home / প্রবাস / জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড

জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড

নিউইয়র্ক থেকে সাখাওয়াত হোসেন সেলিম এর রিপোর্ট: অনতিবিলম্বে সংসদে আইন করে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড। শাহবাগের নতুন প্রজন্মের সাথে একাত্ত্বতা প্রকাশ করে দ্রুত সকল যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করারও আহ্বান জানান মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড। বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতি সংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো: মনিরুল ইসলাম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের সদস্য সচিব মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, সভাপতিত্ব করেন কমান্ডের যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা খান মিরাজ।
সংবাদ সম্মেলনে বলা হয়, জামায়াতীরাই ১৯৭১ সালে বাংলাদেশে দেশে ধর্ষণ, লুন্ঠন, হত্যা সহ সব দেশ বিরুধী কাজগুলো করেছে, এখন আবার ও মাথা চাড়া দিয়ে ওঠছে তারা। দলগত ভাবে যেহেতু আদালত কর্তৃক জামায়াতে ইসলামী দোষী সাব্যস্থ হয়েছে তাই এখনই দলটি নিষিদ্ধ করতে হবে।
সংবাদ সম্মেলনে বলা হয় ৪২ বছর পর আবার দেশ জেগে ওঠেছে। মানবতাবিরোধী অপরাধীরা যে দলেই লুকিয়ে থাকুকনা কেন তাদের বের কওে এখনই আইনের আওতায় আনতে হবে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে আইন করে স্থায়ী রূপ দিতে হবে। ট্রাইব্যুনাল সংখ্যা বৃদ্ধি করে বিভাগীয় পর্যায়ে একটি করে স্থাপন করতে হবে।
সংবাদ সম্মেলনে ট্রাইব্যুনালের স্বাক্ষীদের স্বাক্ষী নিরাপত্তা সেল, নিজস্ব গবেষণা সেল স্থাপন সহ ট্রাইব্যুনালে আরো দক্ষ ও অভিগজ্ঞতা সম্পন্ন প্রসিকিউটার নিয়োগের দাবি জানানো হয়।

About

আরও পড়ুন...

প্রবাসী সাংবাদিক ইউনিটির সমন্বয়ে ভার্চুয়াল প্রতিবাদ সভা

রবিবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হন,সৌদি আরব প্রবাসী …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ