Home / দেশ / ডা. ইমরান কাল আ. লীগের মনোনয়নপত্র কিনবেন!

ডা. ইমরান কাল আ. লীগের মনোনয়নপত্র কিনবেন!

প্রিয় দেশ: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাচ্ছেন। তার জন্ম জেলা কুড়িগ্রাম বা রাজধানী ঢাকার সংসদীয় একটি আসন থেকে তিনি মনোনয়ন চাচ্ছেন। আগামীকাল শনিবার তিনি মনোনয়নপত্র কিনতে পারেন বলে জানান ডা. ইমরানের কয়েক সহযোগি।

গণজাগরণ মঞ্চের আন্দোলনের মধ্য দিয়ে দেশ, বিদেশে পরিচিতি পাওয়া ও আন্দোলনকে আওয়ামী লীগের পক্ষে রাখার ‘পুরস্কার’ হিসেবে তিনি মনোনয়ন পেতে পারেন বলেও ডা. ইমরানের ঘনিষ্ঠজনদের ধারণা।

দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এর মধ্যে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। আশুরার জন্য আজ শুক্রবার মনোনয়নপত্র বিক্রি হচ্ছে না। তবে আগামীকাল ডা. ইমরান মনোনয়নপত্র কিনতে পারেন বলে তার সহযোগিদের দাবি। এ বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য বক্তব্য জানতে ডা. ইমরানের ০১৭১১…৪১ নম্বরে বৃহস্পতি ও শুক্রবার কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

গত রোববার থেকে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। বিক্রির সময় একদিন বাড়িয়ে ১৭ নভেম্বর রোববার নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার পঞ্চম দিনে দলটির মনোনয়নপত্র কিনেছেন ৪৬৪ জন। খোঁজ নিলে জানা যায়, তাদের মধ্যে ডা. ইমরানের নাম নেই।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস আজ সকালে প্রিয় দেশকে মুঠোফোনে জানান, ‘পাঁচ দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির মোট সংখ্যা দাঁড়াল ২ হাজার ২৪৩টি। এ সময় জমা পড়েছে আটশর বেশি মনোনয়নপত্র। যারা কিনেছেন, সবার নাম মনে নেই। এসব মনোনয়নপত্র বিক্রি বাবদ আদায় হয়েছে মোট ৫ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা।’
উল্লেখ্য, যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের নেতা কাদের মোল্লার ফাঁসির দাবিতে চলতি বছরের ৫ ফেব্রুয়ারি থেকে রাজধানীর শাহবাগে শুরু হয় গণজাগরণ মঞ্চের আন্দোলন। ‘ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাকটিভিস্ট ফোরাম’র নামে শুরু হওয়া এ আন্দোলন দেশ, বিদেশে ব্যাপক আলোড়ন তোলে। ডা. ইমরান অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম’র আহবায়ক।

নিকিতা রায়, ঢাকা।

আরও পড়ুন...

ভোক্তা স্বাস্থ্য সুরক্ষায় ট্রান্সফ্যাট নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছে ক্যাব

সংবাদ বিজ্ঞপ্তি: সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে খাদ্যে ট্রান্সফ্যাটের মাত্রা নিয়ন্ত্রণে জরুরি ভাবে নীতিমালা প্রণয়ন …