Home / প্রবাস / ঢাকা চেম্বার অব কর্মাস সাথে নিউ ইর্য়কের এনআরবির সাথে এক মত বিনময় সভা-বিশ্বে যত বাঙ্গালী আছে তাদেরকে নিয়ে একটা কনফারেন্স করা

ঢাকা চেম্বার অব কর্মাস সাথে নিউ ইর্য়কের এনআরবির সাথে এক মত বিনময় সভা-বিশ্বে যত বাঙ্গালী আছে তাদেরকে নিয়ে একটা কনফারেন্স করা

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়কঃ
ঢাকা থেকে আগত ঢাকা চেম্বার অব কর্মাসের ৬ জনের একটি দল গত কাল শুক্রবার জ্যাকসন হাইটসে একটি রেষ্টুরেন্টে এক আলচনার সভা আয়োজন করেন নিউ ইর্য়কের এনআরবি বিজনেস নেটওয়ার্ক। সভার প্রথমেই শুভেচ্ছা বক্তব্য নিয়ে আসেন নিউ ইর্য়কের এনআরবি সিইও মোহাম্মাদ আনিসুল কবির জাসির। সভা পরিচালনা করেন নিউ ইর্য়কের এনআরবি বিজনেস নেটওয়ার্ক প্রেসিডেন্ট মোঃ মোশারফ হোসেন।
মঞ্চে আসন গ্রহেন করেন ও বক্তব্য রাখেন ঢাকা থেকে আসা ঢাকা চেম্বার অব কর্মাসের লিডার অফ দা ডেলিগেশন নেসার মাকসুদ খান বক্তব্যে বলেন আমরা এখানে আসার উদ্দেশ্য আপনাদের নিয়ে আগামি নভেম্বরে বিশ্বের সকল প্রাবাসীকে নিয়ে একটা কনফারেন্সে করা, আপনারা এনআরবি আমাদের সাথে ঢাকা চেম্বার অব কর্মাসের গভীর সম্পর্ক গড়ে তুলা। ডেপুটি লিডার আবসার করিম চৌধুরী তিনি বলেন স্বাধীনতার ৪২ বছরে আমরা এখন কিভাবে বিজনেস পলেসি মেক করার সাহয্য করতে পারি।
আমরা এখানে চারটা চেম্বারের সাথে কথা বলেছি কি ভাবে বাংলাদেশের সাথে ব্যবসা বানিজ্যের প্রমোট করা যায়। আমরা দেখতে পাচ্ছি এনআরবির জন্য যে ইনভেষ্টমেন্ট হচ্ছে তা বিছছিন্ন ভাবে, যা আমাদের জন্যে বা প্রবাসীদের জন্যে কোন মঙ্গল জনক নয়।কারন দেখাগেছে হয় কেউ বিভিন্ন ভাবে না হয় টাকাটা গোল্ডে রাখলেন, প্রকৃত পক্ষে আমাদের প্রোডেক্সের লাইন যদি গ্রোআপ না হয় আমরা যদি বিদেশে এক্সপোর্ট করতে না পারি তা হলে আপনাদের কষ্টেরজিত বৈদেশিক মূদ্রা অর্জন করছেন সেটা আপনারা এখানে রাখেন তার অবস্হা আপনারা ভালকরে জানেন কি হবে।
আমরা চাই আপনারা দেশে ইনভেষ্টমেন্ট করেন জমি, বাড়ী, বা এপার্টমেন্ট, গার্মেন্টস, বিভন্ন প্রতিষ্টান গড়ে তুলুন। আরও বক্তব্য রাখেন রুবাইয়া রহমান, সাস রিয়েল এ্যাস্টের প্রেসিডেন্ট ও সিইও মোহাম্মাদ এম ইসাল মুনির। আরও বক্তব্য রাখেন জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মাদ পিয়ার, বর্তমান প্রেসিডেন্ট মোহাম্মাদ মহাসীন, বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক আব্দুর রহীম হাওলাদার, দেওয়ান চৌধুরী ও প্রমূখ।
আরও উপস্হিত ছিলেন রাশেদ আহমেদ, ড.মোস্তাফিজুর রহমান (ঢাকা), শেখ আজহার হোসেন (ঢাকা), মোঃ ইকরাম ডালী(ঢাকা), হোসাইন এ সিকদার(ঢাকা), শেখ মোঃ ওয়ালিউল ইসলাম(ঢাকা), আতাউর রহমান, ইসলাম এম শফিক, আলতাফ হোসেন, ইসলাম শহীদ, শফিক ইসলাম, ইফতেখার আলম, শাহেরা ইফতেখার, মোঃ এম খান, মোঃ মালেক, মুক্তা আহমেদ ও প্রমূখ। মিডিয়া পাটর্নার ছিলেন আলোকিত বাংলাদেশ।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!