Home / দেশ / সারাদেশ / তিতাসে দু‘দলের সংঘর্ষে শিশুর মর্মান্তিক মৃত্যু: আহত-১৫ : এলাকা উত্তেজনা- অগ্নিসংযোগ

তিতাসে দু‘দলের সংঘর্ষে শিশুর মর্মান্তিক মৃত্যু: আহত-১৫ : এলাকা উত্তেজনা- অগ্নিসংযোগ

মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার তিতাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্র“পের মধ্যে সংঘর্ষে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। এলাকায় অগ্নিসংযোগ করেছে হামলাকারীরা। এ ঘটনায় এলাকায় থমথমে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার চরকাঠালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়- উপজেলার চরকাঠালিয়া গ্রামের লিটন ও জিল্লুরের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে দু‘দলের মধ্যে পুনরায় সংঘর্ষ বাঁধলে প্রতিপক্ষের টেঁটার আঘাতে আরিফ (৯)সহ ১৫ আহত হয়। আহত ১৫ জনকে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেয়ার হলে কর্তব্যরত ডাক্তার গুরুতর আহত আরিফকে তার অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য তার অভিভাবককে নির্দেশ দেয়। ঢাকায় নেওয়া পথে সে শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। নিহত আরিফ চরকাঠালিয়া গ্রামের সাহিদুর রহমান মেম্বারের ছেলে। শিশুর মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ এলাকায় ওই হামলাকারীর বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। এ ঘটনায় তিতাস থানার অফিসার ইনচার্জ জানান- লিটন ও জিল্লু রহমানের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীঘদিন ধরে ওই দু‘দলের মধ্যে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরেই মঙ্গলবার রাতে দু‘দলের সংঘর্ষে আরিফ রহমান (৯) নামে এক শিশু নিহত এবং ১৫জন আহত হয়েছেন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। তবে কাউকে গ্রেফতার করা যায়নি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষ : ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট: কাভার্ডভ্যানে আগুন
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে তৈলবাহী ট্রাক ও কাপড়বাহী কাভার্ডভ্যানে সংঘর্ষের ফলে তাৎক্ষনিক আগুন ধরে যায়। সংঘর্ষের ফলে মহাসড়কের ২৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে দুরদুরান্তের যাত্রীদের দুর্ভোগের শিকার হন। গতকাল বুধবার ভোরে উপজেলার লাটিমি এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়- বুধবার ভোর ৬টায় চট্টগ্রামগামী পেট্রোলবাহী ট্রাক ও গার্মেন্টস কাপড়বাহী কার্ভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এতে কাপড়বাহী কাভার্ডভ্যানে তাৎক্ষনিক আগুণ ধরে যায়। আগুনের লিলিহান শিখা যতই উপরে উঠছে মানুষের মাঝে ততোই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে চৌদ্দগ্রাম থানা পুলিশ, ফেনী ও চৌদ্দগ্রামের দু’টি ফায়ার সার্ভিস ইউনিট গিয়ে প্রায় ২ ঘন্টা পর আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ২ ঘন্টায় চৌদ্দগ্রামের দু’দিকে দীর্ঘ প্রায় ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে দুরদুরান্তের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। সংঘর্ষ এলাকায় উৎকোচ জনতার ভিড় লক্ষ্য করা গেছে। পুলিশ উৎকোচ জনতাদের নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেয়েছেন। পরে ২ ঘন্টা পর সকাল ৮টার পর থেকে স্বাভাবিক হতে শুরু করলে পুনরায় যান চলাচল শুরু হয় বলে পুলিশ জানায়। দুর্ঘটনা কবলিত ট্রাক ও কার্ভার্ডভ্যান চৌদ্দগ্রাম থানা হেফাজতে রয়েছে বলেও জানা যায়।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!