Home / দেশ / ত্রিশালে পিরানহা চাষ বন্ধকরন সভা অনুষ্ঠিত

ত্রিশালে পিরানহা চাষ বন্ধকরন সভা অনুষ্ঠিত

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ ময়মনসিংহের ত্রিশালে পিরানহা চাষ বন্ধকরন করার লক্ষে উদ্বুদ্ব করন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে উপজেলা বালিপাড়া ইউনিয়ন পরিষদ ভবনে আয়োজিত পিরানহা চাষ বন্ধকরন করার লক্ষে উদ্বুদ্বকরন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার সুরেশ চন্দ্র সরকার,উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মোহছেন আলী। এছাড়া ও বক্তব্য রাখেন স্থানীয় খামার ব্যবস্থাপক শুকুমার রায়, পিরানহা চাষ বন্ধকরন ও উদ্বুদ্ব করন সভার আয়োজককারী বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাছিনা কর্তৃক ¯¦র্ণ পদক প্রাপ্ত ইউসা মৎস্য হ্যাচারী এন্ড নার্সারীর ব্যকস্থাপক মুস্তাক হাসান প্রমূখ। পিরানহা চাষ বন্ধকরন ও উদ্বুদ্ব করন সভায় উপস্থিত সকলকে এ বিষয়ে সচেতন থেকে যে কোন তথ্য উপজেলা মৎস কর্মকর্তা অথবা উপজেলা নির্বাহী অফিসারকে গোপনীয় ভাবে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া বালিপাড়া ইউনিয়নে এবিষয়ে আলোচনা করার এক মাত্র কারণ হলো একটি গোপন সূত্রে জানা গেছে এ ইউনিয়নে এ মাছের চাষ করা হচ্ছে।

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরঃ আ’লীগ নেতা খুন।

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ ময়মনসিংহের গৌরীপুরে বোকাইনগর ইউনিয়নের তেলিহাটি গ্রামে ২৩জুলাই সোমবার দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ওয়ার্ড আ‘লীগের সাধারন সম্পাদক বাবুল মিয়া (৩৮)মূমূর্ষ অবস্থায় রাত ৮টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নিয়ে যাওয়ার পথে মারা যায়। ঐদিন দুপুরে উভয় পক্ষের এ রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত আরো ৭জন আহত হয়। আহতদের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এলাবাসী সূত্রে জানা যায়, তেলিহাটি গ্রামের নাজিম উদ্দিনের পুত্র বাবুল মিয়ার সাথে একই গ্রামের প্রতিবেশী শুক্কুর মাহমুদের পুত্র বাচ্চু মিয়ার দীর্ঘ্য দিন যাবৎ জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। গত কয়েক দিন আগে গ্রাম্য শালিসের মাধ্যমে বিরোধীয় জমির সীমানা খুঁটি নির্ধারন করা হয়। সোমবার দুপুরে ঐ সীমানা খুঁটি অমান্য করে ক্ষেতের আইল কাটাকে কেন্দ্র করে উভয়ের পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধলে এ হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

গৌরীপুরে সাহারা স্পিনিং মিলে যৌন হয়রানির প্রতিবাদে মিল গেইট ঘেরাও ॥ ভিতরে ঢুকতে দেয়নি সাংবাদিকদের

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ ময়মনসিংহের গৌরীপুরে সাহারা স্পিনিং মিলে নারী শ্রমিককে যৌন হয়রানির প্রতিবাদে এলাকাবাসী সোমবার (২৩জুলাই) রাতে মিল গেইট ঘেরাও কর্মসূচী পালন করে। মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে দীর্ঘ সময় অপেক্ষার পরেও ভিতরে সাংবাদিকদের ঢুকতে দেয়া হয়নি। প্রত্যক্ষদর্শী শ্রমিক ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সাহারা স্পিনিং মিলে তাঁতকুড়া গ্রামের এক মহিলাকে তার ইচ্ছার বিরুদ্ধে ডৌহাখলা ইউনিয়নের সিংজানী গ্রামের নিজাম উদ্দিনের পুত্র খায়রুল ইসলাম সোমবার রাত ৯টার দিকে মিলের ভিতরে প্রকাশ্যে ঝাপটে ধরে। এ ঘটনার প্রতিবাদে মিলের শ্রমিক ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে এসময় মিল কর্তৃপক্ষ দৃষ্টান্ত মূলক বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা কাজে যোগ দেয়। তবে এলাকাবাসী এসময় মিলের চারপাশ ঘিরে রাখলে মিলের দালালখ্যাত জনৈক আঃ আওয়াল হঠাৎ বেড়িয়ে এসে বিক্ষুব্ধ এলাকাবাসীকে সরে যাওয়ার হুমকি দেয়। এসময় মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার জন্যে গেইটে গেলে সাংবাদিকদের ভিতরে যেতে দেয়নি নিরাপত্তা কর্মীরা। দায়িত্বরত সিকিউরিটি ইনচার্জ আঃ জলিল মন্ডল সাংবাদিকদের বলেন, কর্তৃপক্ষর অনুমতি ছাড়া ভিতরে ঢুকতে দেয়া যাবে না। এ ঘটনায় মিল এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মুক্তাগাছার পল্লীতে স্কুল ছাত্রীকে অপহরণ বাড়ি ঘরে হামলা লুটপাট আহত-২

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ মুক্তাগাছার পল্লীতে এক স্কুল ছাত্রীকে অপহরণ করার পর বাড়ি ঘরে সন্ত্রাসী হামলা,ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীসের হামলায় ২ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত রোববার রাতে উপজেলার শিমলা গ্রামে। পুলিশ ঘটনা স্থল পরিদর্শণ করে এসে বাদীর মামলা নিতে গড়িমসি করে। দুইদিন ঘুরাঘুরি শেষে মঙ্গলবার স্থানীয় এমপির হস্তক্ষেপে থানার ওসি মাললা নিয়েছে। জানাযায় উপজেলার শিমলা গ্রামের ময়নাল হক খলিফার মেয়ে স্কুল ছাত্রী মোছাঃ মনোয়ারা বেগম গত বৃস্পতিবার সকালে স্কুলে যাবার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। সাড়ে ৯টার দিকে পদুর বাড়ি ভূমি অফিসের কাছে পৌছলে পূর্বে থেকে উৎপেতে থাকা বখাটে আঃ হাই(১৮), হুমায়ূন(২০),নাজমুল (১৯),ফয়সাল ও আলামিন(২২) জোড় পূর্ব ঐ স্কুল ছাত্রীকে অপহরণ করে সিএনজি অটোরিক্সায় ওঠিয়ে নিয়ে যায়। গত শনিবার পরিবারের লোকজন টাওয়ারখালপাড় থেকে অপহরণকারী সদস্য আঃ হাইসহ স্কুল ছাত্রীকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে এবং বিষয়টি মীমাংসার জন্য গ্রামের মেম্বারের মাধ্যমে অপহরণকারীদের পরিবারে খবর দেয়। খবর পেয়ে ঐ পক্ষের লোকজন একত্রিত হয়ে রোববার রাতে তারাবী নামাজ চলাকালীন সময় ৩০/৪০ জন লোক দা,লাঠি সোটাসহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঐ ছাত্রীর বাবা ও মামার বাড়িতে সশস্ত্র হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা দুটি ঘর ব্যাপক ভাংচুর করে, টিনের বেড়া কুপিয়ে কেটে তচনচ করে ফেলে, খড়ের ঢিবিতে আগুন ধরিয়ে দেয়। ঘরে ঢুকে হামলাকারীরা স্বর্নাংকার,নগদ টাকা ও অন্যান্য জিনিস পত্র লুটপাট করে নিয়ে যায়। বাঁধা দিতে এসে সন্ত্রাসীদের দায়ের কুপ ও লাঠির ্এ্যালোপাথারি পিটুনিতে সাদ্দাম ও নজরুল নামের দুইজন গুরুতর আহত হয়। আহতদের মুক্তাগাছা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসী হামলায় দুটি টিনের ঘর ও ঘরের মালপত্র ভাংচুরে ২ লক্ষাধিক টাকার ক্ষতি এবং স্বর্ণাংকার,নগদ টাকা ও অন্যান্য জিনিস প্রত্র মিলে প্রায় এক লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে যায়। থানায় খবর দিলে পরদিন পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে। ছাত্রীর বাবা ময়নাল হক বাদী হয়ে থানায় মামলা করতে গেলে পুলিশ প্রথমে মালা নিতে নানা টালবাহানায় কালক্ষেপন করতে থাকে। পরে স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সরকার দলীয় রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে দুইদিন পর মঙ্গলবার বিকালে মামলা নিতে রাজি হয়।

ধোবাউড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে পিতা পুত্র সহ নিহত ৩ আহত-৬ ঃ ৪০টি বাড়ীতে আগুন

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ গত কাল মঙ্গলবার ধোবউড়ার উপজেলার সীমান্তবর্তী কালিকাবাড়ী গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুগ্র“পের সংঘর্ষে ৩ জন নিহত ৬ জন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসী ৪০টি বাড়ীতে আগুন ধরিয়ে দেয়। এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায় গত সোমবার (২৩জুলাই) সন্ধ্যায় কালিকাবাড়ী গ্রামের আব্দুল মোতালেব গংদের হাঁস, একই গ্রামের সাইফুল গংদের আউশ ধান ক্ষেত্রের ক্ষতি করলে উভয় পক্ষের মধ্যে প্রথমে তর্কাতর্কি পরে লাটি দা সহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ বেঁেধ যায়। এসময় ঘোষগাঁও গ্রামের চাঁন মিয়ার ছেলে মোশারফ হোসেন (২৫) কালিকাবাড়ীর গ্রামে আক্তারুল ইলামের ছেলে সাইফুল ইসলাম( ৩২) আঃ শহিদ (২৮) মোফাজ্জল (২৫) গুরুতর আহত হলে ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্রো নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফাট কর্।ে রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মোফাজ্জল হোসেন (২৫) মারা যায়। মঙ্গলবার সকাল ৯টায় মোফাজ্জল হোসেনের মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শত শত গ্রাম বাসী কালিকাবাড়ী গ্রামের ফরিদ ,দুলাল ,লাল মিয়া, মোতালেব ,কাছম মিয়া. হোসেন আলী, রসুল মিয়ার বাড়ী সহ ৪০টি বাড়ীতে আগুন ধরিয়ে দেয়। এসময় উভয় পক্ষের সংঘর্ষে বাধলে ঘটনার স্থলে লাল মিয়ার ছেলে কমল মিয়া প্রতি পক্ষের আঘাতে নিহত হয়। ঘটনার স্থল থেকে গুরুতর আহত অবস্থায় লাল মিয়া (৬০) হোসেন আলী (৬৫) কাসেম আলী (৪০) ধোবাউড়া হাসপাতালে নিয়ে আসলে লাল মিয়াও মারা যায়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এ রিপোট লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। এলাকায় পুলিশ মোতায়ন রয়েছে। ধোবাউড়ায় তারাই কান্দি দাখিল মাদ্রাসায়র সুপারের পদত্যাগ ও বরাখাস্তকৃত শিক্ষকদের পুনঃ বহালের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান। ধোবাউড়া প্রতিনিধিঃ গত মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় ধোবাউড়া উপজেলার তারাই কান্দি দাখিল মাদ্রাসায়র সুপারের পদত্যাগ ও বরাখাস্তকৃত শিক্ষকদের পুনঃ বহালের দাবীতে শিক্ষক, অভিভাবক ও ছাত্র/ছাত্রীরা বিক্ষোভ মিছিল সহ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে স্মারক লিপি প্রদান করেন। স্মারক লিপিতে অভিযোগ করা হয় মাদ্রাসার সুপার হাছেন আলী বে-আইনি ভাবে মিথ্যা অযুহাত দেখিয়ে সহকারী শিক্ষক আবুল কালাম সরকার, অফিস সহকারী আঃ ছালাম মনগড়া ভাবে গঠিত কমিটির মিটিং দেখিয়ে সাময়িক বরখাস্ত করে। এছাড়াও সুপার হাছেন আলী ছাত্র/ছাত্রীদের নিকট হতে উপবৃত্তির টাকা বিতরণের পূর্বে একশত টাকা করে উৎকোচ গ্রহণ করার অভিযোগ রয়েছে। অন্যদিকে প্রতিষ্ঠানের তহবিল থেকে সুপার বিভিন্ন সময় বে-আইনি ভাবে অর্থ উত্তোলন করে আত্মসাৎ করেছে বলেও অভিযোগ রয়েছে।

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ