Home / দেশ / সারাদেশ / দাউদকান্দিতে আন্তঃজেলা ৫ ডাকাত গ্রেফতার-

দাউদকান্দিতে আন্তঃজেলা ৫ ডাকাত গ্রেফতার-

মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ শুক্রবার ভোর ৬টায় দাউদকান্দি উপজেলার ধীতপুর এলাকা থেকে আন্তঃজেলা ৫ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে গৌরীপুর ফাঁড়ি পুলিশ। পুলিশ জানান, ডাকাতদল বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে ভোর রাত পর্যন্ত হোমনা-ঢাকা সড়কের কুমিল্লার তিতাস উপজেলার কেশবপুর এলাকায় সড়কে গাছ ফেলে সিএনজি ও মাইক্রোবাসে ডাকাতি করে। ডাকাতি শেষে ডাকাতদল ঢাকা-চট্টগ্রাম মহাসনড়কে দাউদকান্দি উপজেলার ধীতপুর এলাকায় টাকা ও মালামাল ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে ঝগড়াঝাটির করার সময় স্থানীয় লোকজন তাদের আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত ডাকাতরা হলো কুমিল্লার হোমনা উপজেলার ওলুকান্দি গ্রামের মৃত মোর্শেদ মিয়ার পুত্র মোঃ ইসমাইল(৩০), হোমনা পূর্বপাড়া গ্রামের গুরুদাসের পুত্র সজল দাস (২৫), হোমনা পঃ পাড়া গ্রামের ফরিদ হোসেনের পুত্র ইসমাইল (২৪), হোমনা পূর্বপাড়া গ্রামের মোঃ খোরশেদ আলমের পুত্র মোঃ ইসলাম (২৬) ও হোমনা দড়িচরের আঃ সোবহানের পুত্র মোঃ ছাদির(২৪)। পুলিশ ঘটনাস্থলে পৌছার আগে ডাকাত সর্দার হোমনা উপজেলার বাবরকান্দি গ্রামের মোহসিন পালিয়ে যায়। পুলিশ ডাকাতদল থেকে ১৩ মোবাইল সেট, নগদ ১২,৪৫০ টাকা, ২৫ ইউরো ও ২ টি ঘড়ি উদ্ধার করে। পুলিশের ধারনা অস্ত্রস্বস্ত্র, টাকা ও বহু মালামাল নিয়ে ডাকাত সর্দার পালিয়েছে।

বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি গরু অগ্নিদ্বগ্ধ, ক্ষয়-ক্ষতি ৮ লক্ষ টাকা
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ গত ২৯ মার্চ বৃহস্পতিবার কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ইছাপুরা গ্রামের আখন্দ বাড়ীর আবদুল মোতালেবের ঘরে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি গরু অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যায় এবং ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এলাকাবাসী ও গৃহকর্তা জানায় ঘটনার রাত ১টায় মশার কয়েল থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহানশিখা মোতালেব হোসেনের ১টি টিন সেটের ঘরের চার দিকে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা শওকত (১৩) ও হেলাল (২০) আগুনের তাপে ঘুম ভেঙ্গে যায়। তখন তারা ঘর থেকে বাহির হওয়ার চেষ্টা করে আগুনে পুড়ে আহত হয়। তাদের আত্ম চিৎকারে এলাকাবাসী ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘরে থাকা ৮টি গরুর মধ্যে ৩টি গরু অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যায়, ২টি গরু আগুনে পুড়ে আহত হয় এবং ৭-৮টি হাস মুরগী মারা যায়। এছাড়াও ঘরে থাকা ২শ মুন ধান আগুনে পুড়ে যায়। এতে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে গৃহকর্তা জানায়।

চান্দিনায় ভ্রাম্যমান আদালত ৫ জুয়াড়ির কারাদণ্ড
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার চান্দিনায় ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ৫ জুয়াড়িকে কারাদণ্ডাদেশ দিয়েছেন। জানা যায়- উপজেলার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে জুয়ার আসর চালিয়ে আসছে। বৃহস্পতিবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নেতৃত্বে একটি দল পৌরসভার ৪নং ওয়ার্ড বেলাশহর থেকে ৫ জুয়ারীকে আটক করে। আটককৃতরা হচ্ছে- উপজেলার বেলাশহর গ্রামের ওসমান গণি, বিল্লাল হোসেন, আল আমিন, মহিউদ্দিন ও আলাউদ্দিন। এ সময় তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করে। চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্শেদ জানান, গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় তাদের কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।

About

আরও পড়ুন...

শার্শা উপজেলা ও বেনাপোল পৌর ছাত্রলীগের উদ্যোগে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ

বেনাপোল প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শার্শার সংসদ সদস্য …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ