Home / দেশ / দারিদ্রতা দমাতে পারেনি শারমিনের সাফল্যকে

দারিদ্রতা দমাতে পারেনি শারমিনের সাফল্যকে

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃ দারিদ্রতা দমাতে পারেনি টাঙ্গাইলের ধনবাড়ীর হতদরিদ্র শারমিন আক্তার এর সাফল্যকে। সে ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা কলেজ থেকে এবারে এসচএসসি পরীক্ষায় অংশ নিয়ে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়ে দিনমজুর বাবা মার মুখে হাসি ফুটিয়েছে। শারমিন আক্তার ধনবাড়ী উপজেলার পৌরশহরের সর্দারপাড়া গ্রামের ভূমিহীন কৃষি দিনমজুর পিতা মোঃ সোবহান আলীর মেয়ে। তার মা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে লেখাপড়ার খরচ যোগিয়েছে। শারমিন জন্মের পর থেকে সংসারে শুধু অভাব অনটন আর  দুঃখ র্দুদশাই দেখেছে। এক কথায় দারিদ্রের সাথে লড়াই করেই তার বেড়ে উঠা। কেননা খেয়ে নাখেয়ে প্রতিনিয়ত সংগ্রাম করে পড়ালেখা চালিয়ে তার এই সাফল্য অর্জন করতে হয়েছে। শারমিন আক্তার দু’ভাই বোনের মধ্যে বড়। ছোট ভাই নবম শ্রেণীতে পড়ে। শারমিন আক্তার জানায় দৈনিক ৪/৫ ঘন্টা পড়াশুনা আর আমার কলেজের অধ্যক্ষ এম আজিজুর রহমান স্যারের অনুপ্রেরণা এবং মা বাবার দোয়ায় ভাল ফলাফল করেছি। আমি ভবিষ্যতে একজন আদর্শবান শিক্ষক হতে চাই।

জামালপুরে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৪৪ সে. মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃ  জামালপুরে বন্যা পরিস্থিতি যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৪৪ সে. মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বেড়েছে পুরাতন ব্রহ্মপুত্র, ঝিনাই, জিঞ্জিরাম, দশ আনী ও সুবর্ণখালীরও। বন্যায় ইসলামপুর ও দেওয়ানগঞ্জের ১৩টি ইউনিয়নের নিুাঞ্চল প্লা¬াবিত হয়েছে। এসব ইউনিয়নের প্রায় ৮০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। পানি বন্দী মানুষের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও গো খাদ্যের সংকট দেখা দিয়েছে। বিভিন্ন বাধ ও উচু স্থানে আশ্রয় নেয়া মানুষের ব্যাপক ত্রাণ তৎপরতার প্রয়োজন বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন।

জামালপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ-মিছিল
নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃ পদ্মা সেতুর দুর্নীতির প্রতিবাদে জামালপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা বিএনপি। গতকাল রোববার জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি নেতা আমজাদ হোসেন, এমদাদুল হক হীরা, আনিছুর রহমান বিপ্লব, শহিদুল হক খান দুলাল, সজিব খান, মনোয়ার হোসেন কর্ণেল, শিপার মেহেদী প্রমুখ। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জামালপুরের সরিষাবাড়িতে স্কুল ছাত্রী শারমিন হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন

জামালপুরের সরিষাবাড়ি পাইলট গালর্স স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী শারমিন সুলতানা সম্পার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ দুপরে মানববন্ধন করেছে ওই স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী সানজিদা জাহান, জীবন শাপলা ও নুসরাত জাহান নিরা ও অধ্যক্ষ আব্দুর রৌফ। শিক্ষার্থী ও শিক্ষকদের অভিযোগ, সরিষাবাড়ির ধানহাটা গ্রামের ব্যবসায়ী আবু সাঈদের কন্যা নবম শ্রেণীর ছাত্রী শারমিন সুলতানা সম্পাকে  গত ১৫ জুলাই পরিকল্পিতভাবে হত্যা করে অপমৃত্যু হিসেবে প্রচার করা হয়।  শিক্ষক শিক্ষার্থীরা এই হত্যার প্রকৃত রহস্য এবং হত্যার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান।

আরও পড়ুন...

বেনাপোল কাস্টমের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে স্টাফ অ্যাসোসিয়েশন

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: বেনাপোল কাস্টমে হয়রানির প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে সকল কার্যক্রম বন্ধ …

error: Content is protected !!