Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / দীর্ঘ ১০ বছর পর ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত

দীর্ঘ ১০ বছর পর ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া : দীর্ঘ ১০ বছর পরে ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামীলীগের সম্মেলন গত শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।
পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মুসলিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ এমদাদুল বারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অবঃ) জহিরুল হক খান বীর প্রতীক। বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মঈন উদ্দিন মঈন। স্বাগত বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ইসলাম ধর্মের সাথে আওয়ামীলীগের কোন বিরোধ নেই। শাহবাগের প্রজন্ম চত্বরের আন্দোলনকারীদের সাথেও ইসলাম ধর্মের কোন বিরোধ নেই। কিন্তু একটি চক্র আমাদের সাথে আলেম ওলামাদের বিরোধ করাতে চায়। ওই চক্রটি সম্পর্কে সবাইকে সর্তক থাকতে হবে। তিনি বলেন, মসজিদ ইবাদতের জায়গা, বোমা রাখার জায়গা নয়। কিন্তু ধর্মের নামে জামাত- শিবির আজ মসজিদ থেকে বোমা মারছে। বায়তুল মোবারম মসজিদ থেকে বোমা মারা হয়েছে। মসজিদের খতিব আল্লামা সালাহ উদ্দিনকে মারধোর করা হয়েছে। ওরা লেবাসধারী মুসলমান, তাদের সম্পর্কে সর্তক থাকতে হবে। তিনি বলেন, স্বাধীনতার ৪২ বছর পর ইতিহাসে এই প্রথম একটি চক্র শহীদ মিনার ভাংচুর করেছে, জাতীয় পতাকা ছিড়ে ফেলেছে। বাংলাদেশের বিভিন্ন স্থানে গণজাগরণ মঞ্চ পুড়িয়ে দিয়েছে। বিষয়টি হালকা করে দেখার সুযোগ নেই। চক্রটি সম্পর্কে সবাইকে ভাবতে হবে। তিনি বলেন, জামাত শিবির পর্দার অন্তরালে থেকে হরতাল ডেকেছে মুক্তিযুদ্ধের বিপক্ষে। তাদের হরতালে সমর্থন করেছে বিএনপি। আজ ওলামা মশায়েখদের একটি অংশ জামাতের টাকার কাছে বিক্রি হয়ে গেছে। তিনি বলেন, আমাদের ঐক্যে ফাটল ধরলে অন্ধকারের অপশক্তি ব্রাহ্মণবাড়িয়ায় ফনা তোলার চেষ্টা করবে।
সম্মেলনে মুসলিম মিয়াকে সভাপতি ও মোঃ রফিকুল ইসলামকে সাধারন সম্পাদক পদে পুনরায় নির্বাচিত করা হয়।

About

আরও পড়ুন...

ব্রাহ্মণবাড়িয়ায় সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে স্মারকলিপি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত রেলওয়ে স্টেশন দ্রুত সংস্কারসহ স্থগিত সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে জেলা প্রশাসকের …