Home / দেশ / সারাদেশ / দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে পাবনায় দুর্নীতি বিরোধী মানববন্ধন-পদযাত্রা অনুষ্ঠিত-

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে পাবনায় দুর্নীতি বিরোধী মানববন্ধন-পদযাত্রা অনুষ্ঠিত-

মোবারক বিশ্বাস পাবনা ব্যুরো- দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১২ উদযাপন উপলক্ষ্যে শনিবার পাবনায় দুর্নীতিবিরোধী মানববন্ধন ও দুর্নীতিবিরোধী পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এদিন সকাল ১০টায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে আধ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, শিক্ষক, সাংবাদিক, আইনজীবি, এনজিও প্রতিনিধি, সুধীজন অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে সকাল সাড়ে দশটার দিকে দুর্নীতিবিরোধী একটি পদযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

পাবনা আতাইকুলায় এইচ এস সি পরীক্ষায় বহিস্কার-১
পাবনার আতাইকুলার আতাইকুলা মাধপুর আমেনা খাতুন ডিগ্রী কলেজ কেন্দ্রে ১ জন বহিস্কার হয়েছে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আঃ ওহাব জানান ৫ টি কলেজের জেনারেল শাখায় ৬৫৭ জন ও বি এম শাখায় ৮৪ জনের মধ্যে ৫ জন অনুপস্থিতিতে প্রথম দিনের বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ কেন্দ্রে বিএম শাখার ছাত্র রোল নং ২৪৩৭৯৬ বহিস্কার হয়েছে।

পাবনা চাটমোহরে ৯টি ইউনিয়নের যুবদলের আহবায়ক কমিটি গঠন
পাবনার চাটমোহর উপজেলার ৯টি ইউনিয়নের জাতীয়বাদী যুবদলের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলা যুবদলের আহবায়ক সেলিম রেজা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। আহবায়ক কমিটি হলো, মথুরাপুর ইউনিয়নে ২১ সদস্যের আহবায়ক কমিটির আহবায়ক মোজাম্মেল হক। যুগ্ন আহবায়ক রাশেদ, মোহাররম, ছাইদুল, নূর হোসেন স্বপন, শাহীন, খোকন, তুহিন ও সবুর হোসেন। হান্ডিয়াল ইউনিয়নে ৩০ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক আঃ মমিন, যুব আহবায়ক আকরাম আলী, জালাল উদ্দিন, দিদার হোসেন, আবু ছালেক, আলাউদ্দিন, মোঃ ছাদেক, মহসিন আলম ও আশরাফুল আলম। পাশ্বডাঙ্গা ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক আবুল হাসান হেলাল, যুব আহবায়ক আঃ জলিল, মজনু মাষ্টার, আবুল কালাম, নুরুল ইসলাম, আবু সাইদ, আতিকুর রহমান ও জহুরুল ইসলাম। নিমাইচড়া ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক রাশেদুল ইসলাম হেলাল, যুব আহবায়ক মতিউর রহমান মামুন, রবিউল করিম রবি, কামাল হোসেন, মাসুদ রানা, ফিরোজ আহম্মেদ, সোহেল আহম্মেদ, রবিউল, সাইদ উদ্দিন, রতন, সুরুজ মিয়া। গুনাইগাছা ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক গোলাম আম্বিয়া বাবলু, যুগ্ন আহবায়ক আঃ জলিল, আঃ সালাম, আঃ সাত্তার, মোতাহার হোসেন, আঃ মতিন, আরিফুল ইসলাম মিঠু, আঃ সালাম সরদার, মোরাদ সরদার। ছাইকোলা ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক গোলজার হোসেন, যুগ্ন আহবায়ক আল আমিন, একে এম আজাদ, জালাল উদ্দিন, আঃ হামিদ, মাহফুজুর রহমান নয়ন, আঃ মতিন, সেলিম রেজা। বিলচলন ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক জাবেদ মোল্লা, যুগ্ন আহবায়ক মোজাম্মেল হক, আশরাফুল, আঃ মতিন, আসিফ, সুরুজ আলী, মনিরুল ইসলঅম, আঃ কাদের, আঃ জালাল ও ফারুক আহম্মেদ। মূলগাম ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক আশরাফুল ইসলাম হারেজ, যুগ্ন আহবায়ক মিলন মল্লিক, মমিনুর রহমান চঞ্চল, আঃ কুদ্দুস আলো, মহরম হোসেন, আমজাদ হোসেন, সেলিম রেজা, মজনুর রহমান, মজের আলী, নিজাম উদ্দিন ও শহিদুল ইসলাম। ডিবিগ্রাম ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির আহবায়ক মোতাহার হোসেন, যুগ্ন আহবায়ক আজাদুল ইসলাম, আঃ রাজ্জাক, আলতাফ হোসেন, ফজলুল হক, ইমরান হোসেন, রফিক উদ্দিন, হাসিনুর, শহিদুল, মুকুল ও সাইফুল ইসলাম।

পাবনা চাটমোহরে ঝড় ও শিলাবৃষ্টিতে উঠতি ফসল ও বোরো ধানের ক্ষতি
শনিবার দিবাগত রাত ১০টার দিকে আকস্মিক ঝড়ো বাতাস ও শিলাবৃষ্টিতে পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন এলাকায় পাকা গম, আমের গুটিসহ উঠতি ফসল এবং বোরো ধান গাছের ক্ষতি হয়েছে। প্রায় আধা ঘন্টা ব্যাপী ঝড়ো বাতাসের সাথে শিলাবৃষ্টি হয়। উপজেলার হরিপুর, মথুরাপুর, বিলচলন, ছাইকোলা ও পৌর এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ের সাথে ছিল শিলাবৃষ্টি। ঝড়ের কারণে দীর্ঘসময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিদ্যুতের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ
পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ (চাটমোহর) এর আওতাধীন উপজেলা সমূহে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। গতকাল থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থীরা চরম দূর্ভোগে পড়েছে। এদিকে বিদ্যুতের অব্যাহত লোডশেডিংয়ের প্রতিবাদে ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার দাবিতে আটঘরিয়া উপজেলাবাসী গত শনিবার বিক্ষোভ মিছিল, মানব বন্ধন ও চাটমোহর-টেবুনিয়া সড়ক অবরোধ করে। আটঘরিয়া বাজারে সমাবেশ, সড়ক অবরোধ ও মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রতন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, জহুরুল হক, আঃ গফুর মিয়া, মোহাইমিন হোসেন চঞ্চল, শরিফুল ইসলাম প্রমুখ। সমাবেশে বক্তারা ঘোষনা করেন লোডশেডিং সহনীয় পর্যায়ে আনা না হলে আগামী বুধবার চাটমোহরস্থ সমিতির প্রধান কার্যালয় ঘেরাও করা হবে। এছাড়া এই সমিতির আওতাভুক্ত বিভিন্ন এলাকায় বিদ্যুৎ গ্রাহকরা বিক্ষোভ সমাবেশের আয়োজন করছে। বিদ্যুতের অভাবে সেচযন্ত্র অচল হয়ে পড়েছে। ফেটে গেছে বোরো ধানের জমি।

পাবনা ঈশ্বরদীতে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ভুটভুটি চালকের মৃত্যু
পাবনা ঈশ্বরদীতে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে শরিফ হোসেন (২৫) নামের এক ভুটভুটি চালকের করুন মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকাল ১১ টার সময় পাকশী-দাশুড়িয়া মহাসড়কের রূপপুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, চালক শরিফ ভুটভটি নিয়ে পাকশী থেকে দাশুড়িয়ার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই চালক শরিফ মারা যায়। নিহত শরিফ ঈশ্বরদী উপজেলা মূলাডুলি ইউনিয়নের আটঘোরিয়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে। পাকশী হাইওয়ে পুলিশ ঘাতক ট্রাকটি আটক করেছে বলেও জানা গেছে।

পাবনা ভাঙ্গুড়া-ফরিদপুর সড়ক জুড়ে খাল খন্দক
পাবনার ভাঙ্গুড়া উপজেলা থেকে পাথরঘাটা ও ভেড়ামারা বাজার হয়ে ফরিদপুর উপজেলায় যাতায়াতের সড়কটি অনুপযোগী হয়ে পড়েছে। ১০ কিলোমিটার পাকা সড়কটি দিয়ে বাস, সিএনজি, করিমন, নছিমন, ট্রলি, ভ্যানসহ বিভিন্ন যানবাহন যেতে প্রায় দুর্ঘটনায় পড়ে। সাবেক চার দলীয় সরকারের আমল থেকে বর্তমান সরকারের আমলেও সড়কটি উন্নয়নে কোন ছোয়া পড়েনি। গত বর্ষায় পুরো রাস্তা ভেঙ্গে খালা খন্দের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেও রাস্তায় যান বাহন নিয়ে তো দুরের কথা পায়ে হেঁটেও চলাচল প্রায় অসম্ভব হয়ে পড়ে। প্রতিদিন ভেড়ামারা থেকে সরদারপাড়া পর্যন্ত স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী, উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে আসে খুব কষ্ট করে। এছাড়া জনগণ, সরকারী কর্মচারীরা বিভিন্ন কাজে ভাঙ্গুড়া বাজারে ও উপজেলা পরিষদে আসতে বিড়ম্বনার শিকার হয়। ফরিদপুর উপজেলায় চাকুরীরত ভাঙ্গুড়ার শহিদুল ইসলাম জানান, মাঝে মধ্যে গর্তের সৃষ্টি হওয়ায় বাসে যেতেই কোমর খুব ব্যাথা হয়, অন্য যানবাহনে উঠতে পারিনা দুর্ঘটনার ভয়ে। বিশিপাড়া বসবাসকারী সাবেক পারভাঙ্গুড়া ইউনিয়ন চেয়ারম্যান আফছার আলী জানান, সড়ক অত্যাধিক খারাপ হওয়ায় গত সপ্তাহে পাবনা থেকে ফরিদপুরগামী ‘ওজার নামে বাস বিকল্প ভাঙ্গা ২ কিলো মিটার রাস্তা দিয়ে যেতে পুকুরে উল্টে পড়ে কিছু যাত্রী আহত হয়। ভাঙ্গুড়া উপজেলা প্রকৌশলী এ.এইচ. এম রবিউল আওয়াল রিজভী জানান, পাবনা জেলা সড়ক ও জনপথ বিভাগের অধিনে সড়কটি হওয়ায় সংস্কারের জন্য উপজেলা পরিষদ পদক্ষেপ নিতে পারছেনা। ভবিষ্যতে যানবাহন চলাচল বন্ধ হবার আশংকায় অবিলম্বে সড়কটি মেরামত করা প্রয়োজন-

এই পাতায় বিজ্ঞাপন দেয়ার জন্য যোগাযোগ করুন আমাদের পাবনা ব্যুরো মোবারক বিশ্বাস এর সাথে। আপনাদের সহযোগিতা আমাদের কামনা।

About

আরও পড়ুন...

শার্শা উপজেলা ও বেনাপোল পৌর ছাত্রলীগের উদ্যোগে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ

বেনাপোল প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শার্শার সংসদ সদস্য …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ