Home / শীর্ষ সংবাদ / দুর্নীতি মামলায় সাবেক মেয়র সাদেক হোসেন খোকার আগাম জামিন-

দুর্নীতি মামলায় সাবেক মেয়র সাদেক হোসেন খোকার আগাম জামিন-

রাষ্ট্রের আর্থিক ক্ষতি সাধনের অভিযোগে দায়ের করা মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ তিনজন দুই মাসের আগাম জামিন পেয়েছেন। রোববার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এফআরএম নাজমুল আহাসানের বেঞ্চে হাজির হয়ে আসামিরা জামিনের আবেদন জানালে আদালত তা মঞ্জুর করে। গত ২৯ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুনুর রশীদ শাহবাগ থানায় খোকাসহ ছয়জনের বিরুদ্ধে মামলাটি করেন। জামিনপ্রাপ্ত অপর দুজন হলেন- ডিসিসির সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সেহাবউল্লাহ এবং এম আর ট্রেডিংয়ের মালিক মো. মিজানুর রহমান। দিলকুশায় একটি ভবন নির্মাণে ‘অবহেলার’ মাধ্যমে রাষ্ট্রের ৮২৭ কোটি টাকা ক্ষতির অভিযোগ আনা হয়েছে খোকাসহ আসামিদের বিরুদ্ধে। বিএনপি নেতা খোকা মেয়র থাকাকালীন এই ঘটনা ঘটে বলে কমিশন জানায়। গত ১৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় দুদক আরেকটি মামলা করে খোকার বিরুদ্ধে। তাতে খোকাসহ চার জনের বিরুদ্ধে বনানীতে সিটি কর্পোরেশন মার্কেটের কার পার্কিংয়ের স্থান ইজারার ৩৭ লাখ ১৯ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।
ওই মামলায়ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি খোকা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন। মেয়াদ শেষের পরও দীর্ঘ সময় দায়িত্ব পালনের পর গত বছরের ডিসেম্বরে ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) ভাগ করা হলে মেয়রের দায়িত্ব হারান খোকা। আদালতে খোকার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক, সরকারপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।

About

আরও পড়ুন...

কুয়েত গ্রিন ক্রিসেন্ট সোসাইটির আলোচনা ও সংবর্ধনা।

বাংলাদেশ গ্রীন ক্রিসেন্ট সোসাইটি কুয়েত’র উদ্যোগে আলোচনা ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কুয়েত সিটির রাজধানী …