Home / প্রবাস / নবগঠিত কুয়েত-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) ঘোষনা ও রাষ্ট্রদূত কে বিদায়ী সম্বর্ধনা।

নবগঠিত কুয়েত-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) ঘোষনা ও রাষ্ট্রদূত কে বিদায়ী সম্বর্ধনা।

শেখ এহছানুল হক খোকন- কুয়েত ব্যুরো- কুয়েতে বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) নবগঠিত কমিটির উদ্দ্যোগে এক সম্বর্ধনার আয়োজন করা হয় হোটেল মেরিউট শাখার আল রাই (১৩ই ফেব্রুয়ারী ২০১৬) ভলরুমে। বিদায়ী রাষ্ট্রদূত মোহাম্মদ আসহাব উদ্দিন এনডিসি পিএসসি (অবঃ) কে বিদায় উপলক্ষে এই সম্বধনা অনুষ্ঠানের অয়োজন করেন বিজনেস কাউন্সিল (বিবিসি) কুয়েত। উক্ত অনুষ্ঠান ছিল বিদায়ী রাষ্ট্রদূতের সম্বর্ধনা এবং নবগঠিত কমিটি পরিচিতি। বিভিন্ন স্তরের সুধী বৃন্দের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোকাই আলী লুৎফর রহমান সভাপতি -বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) ও চেয়ারম্যান এম্বাসিডর গ্রুপ। প্রধান অতিথি ও অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশ দূতাবাস কুয়েত। বিশেষ অতিথি হাসান ওয়ারিশ সিঃ সহ-সভাপতি বিবিসি ও চেয়ারম্যান হাসান ইলেকট্রিক্যাল গ্রুপ অফ কোম্পানী, জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী সহ-সভাপতি বিবিসি ও ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও ডিায়মন্ড ইন্টারন্যাশনাল কোম্পানী, বিশিষ্ট ব্যবসায়ী সাইয়িদ মোহাম্মদ সেলিম নব নির্বাচিত সাধারন সম্পাদক বিবিসি, সঞ্চালনা করেন – মোহামেদ আকবর মিয়া- যুগ্মসম্পাদক বিবিসি ও গালফ নাছিম জেনারেল ট্রেডিং কন্ট্রাকটিং কোম্পানী কুয়েত।

দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন শেষে- বিদায়ী রাষ্ট্রদূত’র ৩ বছরের কার্যক্রমের ভূয়শী প্রংশসা ও বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। বিশিষ্ট সংগঠক- রাজনৈতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু পরিষদ’র সভাপতি ও বাংলাদেশ সমিতির আহবায়ক শেখ আকরামুজ্জামান, । বিশিষ্ট সংগঠক- রাজনৈতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ কমিউনিটি সাধারন সম্পাদক ফয়েজ কামাল, হাজী জুবায়ের আহম্মেদ বিশিষ্ট ব্যবসায়ী ও সামাজিক অনুরাগী, আলী আব্দুল ওয়াহিদ ব্যবসায়ী ও বিবিসি সদস্য, মোঃ ফয়সাল আহমেদ (ছোট্ট) ব্যবসায়ী ও উদীয়মান সামাজিক ব্যক্তিত্ব, সহ (মঞ্চের বাহিরে) সুধী বৃন্দের মধ্যে অনেকে। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোকাই আলী লুৎফর রহমান সভাপতি -বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি)। বিদায়ী রাষ্ট্রদূত প্রধান অতিথি তার বক্ত্যবে বলেন দূতাবাসের পক্ষ হতে এই বিবিসি কমিটিকে অনুমোদন দেওয়ার কথা ব্যক্ত করে ৩১ সদস্য বিশিষ্ট এই নবগঠিত কমিটির মধ্যে সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষনা করে বলেন বিবিসি আজ থেকে বাংলাদেশের সুনাম এবং সকল ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে সামনের দিকে অগ্রসর হবে পাশাপাশি এখন হতে এই কার্যকারী কমিটির দায়িত্ব হলো- স্কুল সহ বর্তমানে বাংলাদেশ কউমিনিটিতে যে সকল প্রতিষ্ঠান তৈরী করা হয়েছে বিজনেস কাউন্সিল (বিবিসি) সকলের সহযোগীতা করবে বলে আশাবাদী এবং যারা গরিব দুঃখী মেহনিতি মানুষ তাদের কল্যান সহ তাদের ব্যবস্থায়ীদের নজরদারী সহ সাধারন মানুষের সুবিধা হয় তার সহযোগীতা দিবে। নবগঠিত বিবিসি কমিটির সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী তার বক্তব্য শেষে বিবিসি কার্যকরী পরিষদ’র সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন সে সময় তাকে সহযোগীতা করেন জাফর আহমেদ চৌধুরী অফিস সেক্রেটারী বিবিসি কুয়েত। অনুষ্ঠানে বিভিন্ন স্তরের রাজনৈতিক, সামাজিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসাযিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকন্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা সে সময় উপস্থিত ছিলেন। সভাপতির ভবিষ্যত পরিকল্পনার কার্যকরি প্রতিশ্রুতি ও সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে সম্বর্ধনা অনুষ্ঠানের সম্পাতি ঘটে।

আরও পড়ুন...

কুয়েতে মুজিব বর্ষ বিজয়দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর উদ্বোধন

কুয়েতে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের উদ্যোগে ও বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ”মুজিব বর্ষ” …