Home / বিশ্ব / নাইজেরিয়ায় সিরিজ বোমা হামলায় নিহত ১২০

নাইজেরিয়ায় সিরিজ বোমা হামলায় নিহত ১২০

আবুজা, ২১ জানুয়ারি: নাইজেরিয়ার উত্তরে কানো শহরে সিরিজ বোমা হামলায় অন্তত ১২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কিছু লোক। মানবাধিকারকর্মীরা জানিয়েছেন রাস্তা থেকে বেশ কিছু লাশ উদ্ধার করা হয়েছে। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সেখানে এ পর্যন্ত ১২০টি মরদেহ এসে পৌঁছেছে।

 

বিদ্রোহী ইসলামীক গোষ্ঠী বোকো হারাম সিরিজ বোমা হামলা চালিয়েছে বলে স্বীকার করেছে।

 

বোমা হামলার পর কানো শহরে  ২৪ ঘন্টার জন্য কারফিউ জারি করা হয়েছে। শহরটির একটি পুলিশ ষ্টেশন এবং সেখানে পুলিশের আঞ্চলিক অফিস ছিল সিরিজ বোমা হামলার প্রধান লক্ষ্য।

 

পুলিশের এই দু’টি কার্যালয়কে ঘিরে সমন্বিতভাবে একের পর এক বোমা হামলা চালানো হয়।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীরা পুলিশের কার্যালয়ে সরাসরি বোমা হামলা করে। সে সময় ওই এলাকাসহ বিভিন্ন জায়গায় গুলির শব্দও শোনা যায়।

 

স্থানীয় একজন বিবিসিকে জানিয়েছে, বোমাগুলো এত শক্তিশালী ছিল যে, সেগুলো বিস্ফোরণের ঘটনার সময় আকাশের দিকে অনেক উঁচু পর্যন্ত আগুনের ফুলকি দেখা যায়।

 

স্থানীয় পুলিশ জানিয়েছে, কানো শহরের পূর্বদিকে আরেকটি পুলিশ ষ্টেশন এবং একটি পাসপোর্ট অফিসসহ বেশ কয়েকটি জায়গায় বোমা হামলার ঘটনা ঘটে।

 

বোকো হারামের মুখপাত্র আবুল কাকা সাংবাদিকদের বলেছেন, তাদের বেশ কয়েকজন কর্মী কানো কর্তৃপক্ষের হাতে আটক রয়েছে। এদের মুক্তি না দেয়ায় বোকো হারামের পক্ষ থেকে এই হামলা চালানো হয়েছে।

 

সম্প্রতি আবুজা শহরে বড় ধরনের হামলা চালিয়েছিল এই সংগঠনটি। সেই হামলায় তাদের টার্গেট ছিল নাইজেরিয়ার পুলিশের প্রধান কার্যালয় এবং জাতিসংঘের কার্যালয়।

About

আরও পড়ুন...

স্পেনে করোনার টিকা প্রদান শুরু

সাহাদুল সুহেদ, স্পেন: করোনাভাইরাস প্রতিরোধে স্পেনে টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। রবিবার (২৭ ডিসেম্বর) স্থানীয় …

error: Content is protected !!