Home / দেশ / নারী মানবাধিকার সুরক্ষায় বরাদ্দ রেখে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের বাজেট ঘোষনা

নারী মানবাধিকার সুরক্ষায় বরাদ্দ রেখে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের বাজেট ঘোষনা

উপজেলা পরিষদের বাজেট উন্মুক্তরণ সভায় বাজেট উপস্থাপন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বদরুচ মেহের, পাশে উপস্থিত আছেন উপজেলা নির্বাহী অফিসার দিলশাদ বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদা আকতার শেফু, ক্যাব বোয়ালখালীর সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান প্রমুখ।

নারীর মানবাধিকার সুরক্ষা বিশেষ করে বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন বন্ধ, যৌন হয়রানি, নারী ও শিশু পাচার রোধ, দরিদ্র নারীদের আত্মকর্মসংস্থান জোরদার, যৌতুক বন্ধ ইত্যাদি খাতে বরাদ্দ রেখে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের ২০১২-১৩ অথর্ বছরের বার্ষিক বাজেট উম্মুক্তকরন সভা অনুষ্ঠিত হয়। ২২ জুলাই উপজেলা পরিষদ হল রুমে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বোয়ালখালী উপজেলা পরিষদের চেযারম্যান আলহাজ্ব বদরুছ মেহের।

সভায় ২০১২-১৩ অর্থ বছরে র বাজেট পাঠ করে শুনান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বদরুছ মেহের। বোয়ালখালী উপজেলার জন্য চলতি অর্থ বছরে ১ কোটি ১১ লক্ষ টাকা বাজেট ঘোষনা করেন। বাজেট এ নারীর মানবাধিকার প্রতিষ্টা, কৃষিতে নারীর কর্ম সৃজন, কর্মসংস্থান বৃদ্ধি, অসহায় ও নির্যাতিত নারীদের আইনী সহায়তা এবং শিক্ষায় নারীর অংশ গ্রহণ কার্যকর বৃদ্ধিতে দুই লক্ষ টাকার বরাদ্ধ রাখা হয়।

চিটাগাংসোস্যাল ডেভেলাপমেন্ট ফোরাম (সিএসডিএফ) এর সহযোগিতায় অনুষ্ঠিত বাজেট উন্মুক্তকরণ সভায় সিএসডিএফ’র ভাইস চেয়ারম্যান এবং সিআরসিডির নির্বাহী পরিচালক কাজী ইকবাল বাহার ছাবেরীর সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলশাদ বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার শেফু, পোপাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জসিম উদ্দিন এবং সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নূূর মোহাম্মদ, ক্যাব বোয়ালখালীর সভাপতি আলহাজ্ব আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম শাহনেওয়াজ আলী মির্জা, আলোড়নের পরিচালক কামাল হোসেন সিকদার, শিক্ষক নেতা এ কে এম জাফর উল্লাহ, আবু ইউনুছ চৌধুরী, সিরাজুল ইসলাম, মুছিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় নারীর অগ্রগতি ও উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের জন্য বোয়ালখালী উপজেলা পরিষদের পক্ষ থেকে স্থানীয় তহবিল সংগ্রহ করে নারী বান্ধব কর্মসূচী সম্পন্ন করার  ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। এবং এ ব্যাপারে সরকারী বেসরকারী দাতা সংস্থা ও দানশীল ব্যাক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করা হয়।

প্রতিবেদকঃ (কামাল উদ্দীন)মনিটরিং কর্মকর্তা, সিএসডিএফ
ফোনঃ০১৮১৯০৩২৩৫১

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!