Home / প্রবাস / নিউইয়র্কে কসবা সোসাইটি’র বার্ষিক বনভোজন

নিউইয়র্কে কসবা সোসাইটি’র বার্ষিক বনভোজন

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক: বিপুল উৎসাহে আর আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো কসবা সোসাইটি ইউএসএ বার্ষিক বনভোজন। ২৫ আগষ্ট রোববার নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ সাউথ হ্যাভেন কাউন্টি পার্কে দিনব্যাপী এই বনভোজনের আয়োজন করা হয়। এতে ব্রাক্ষণবাড়িয়া জেলার কসবা উপজেলার প্রবাসীসহ তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি সপরিবারে অংশ নেন।
সিটির জ্যামাইকা, জ্যাকসন হাইটস আর ওজন পার্ক থেকে চারটি বাস আর ২৪টি প্রাইভেটকারে তারা বনভোজনস্থলে উপস্থিত হন। বেলা ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত বনভোজনের অনুষ্ঠান চলে।
অনুষ্ঠানগুলোর মধ্যে ছিল শিশু, নারী ও পুরুষদের আকর্ষনীয় খেলাধুলা, মধ্যাহ্ন ভোজ, র‌্যাফল ড্র ও সঙ্গীতানুষ্ঠান। সুশীতল ও গাছপালায় ছায়াঘেরা চমৎকার পরিবেশে বনভোজনে অংশগ্রহণকারীরা অনুষ্ঠানগুলো উপভোগ করেন।
কসবা সোসাইটির বনভোজনে জাতিসংঘের বাংলাদেশ মিশনে নিযুক্ত মিনিস্টার (প্রেস) মামুন অর রশীদসহ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক্ষনবাড়িয়া সোসাইটি সভাপতি এম জামান, উপদেষ্টা মোর্শেদ আলম, ব্রাক্ষণবাড়িয়া কমিউনিনটি সভাপতি রহিস উদ্দিন ও সাধারণ সম্পাদক আনোয়ার তালুকদার স্বপন, কসবা উপজেলার সন্তান বাংলাদেশ থেকে আগত ক্যাপ্টেন আনিসুর রহমান, কসবা সোসাইটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হাশেম মাহমুদ খান, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইসহ অনেকে।
বনভোজন অনুষ্ঠানে মহিলাদের মিউজিক্যাল পিলোতে নাদিয়া আক্তার প্রথম, মনিরা দ্বিতীয় ও ইয়াসমীন তৃতীয় স্থান লাভ করেন। এছাড়া দম্পতিদের বেলুন থ্রোতে জসিম দম্পতি প্রথম, সাদেক দম্পতি দ্বিতীয় এবং সাইফুল দম্পতি তৃতীয় স্থান লাভ করেন।
অনুষ্ঠানে র‌্যাফেল ড্র’র প্রথম, নবম ও দশম লাভ করেন জুনায়েদ (১৫ ইঞ্জি টিভি, রান্নার পাতিল, ভ্যালেন্টার মেশিন), দ্বিতীয় পুরষ্কার লাভ করেন শাহ আলম (আইফোন), তৃতীয় পুরষ্কার লাভ করেন হেলাল ইমাম ল্যাবটপ, চতুর্থ ও পঞ্চম পুরষ্কার লাভ করেন ফারুক (আইফোন ৪এস ও প্রজেক্টার), ষষ্ঠ পুরষ্কার লাভ করেন ফরহাদ উদ্দিন (ডিজিটাল ক্যামেরা), সপ্তম পুরষ্কার লাভ করেন সবুজ ইমাম (ডিজিটাল সিডি প্লেয়ার) এবং অষ্টম পুরষ্কার লাভ করেন ফরহাদ উদ্দিন (মাইক্রোওভেন)।
সঙ্গীত পর্বে চ্যানেল আই’র ক্লোজআপ ওয়ান তারকা শিল্পী নিলয় ও খুদে গানরাজ মাহীসহ আরো ছিলেন মাহবুবুল আলম ফিরোজ, মিম, মাসুম, মঞ্জুরুল আলম বিটি, মিরু শিকদার, সাইফুল্লাহ ভূঁইয়া। সাউন্ড সিস্টেমে ছিল জ্যামাইকার এশিয়া সাউন্ড সিস্টেম।
বনভোজন অনুষ্ঠানের শেষ পর্যায়ে সংগঠনের সভাপতি এম সফিকুল ইসলামসহ অতিথিরা পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানগুলো পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরহাদ উদ্দিন।
উল্লেখ্য, কসবা সোসাইটির বনভোজনটি সফল করতে আব্দুল হাইকে আহ্বায়ক ও মোস্তফা কামাল ইমামকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়।

About

আরও পড়ুন...

প্রবাসী সাংবাদিক ইউনিটির সমন্বয়ে ভার্চুয়াল প্রতিবাদ সভা

রবিবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হন,সৌদি আরব প্রবাসী …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ