Home / শীর্ষ সংবাদ / পরিপত্র নিয়ে নাটকের পর আজ ডিএসইর সুচক উঠানামা করছে

পরিপত্র নিয়ে নাটকের পর আজ ডিএসইর সুচক উঠানামা করছে

১৯ জানুয়ারি: পুঁজিবাজারে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিনিয়োগ করা নিয়ে টানা দুইদিন পরিপত্র নাটক ও দরপতনের পর আজ বৃহস্পতিবার শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছ্।ে লেনদেনের শুরুতেই বিক্ষোভ শুরু করেছেন বিনিয়োগকারীরা।

তবে সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। লেনদেনের প্রথম পাঁচ মিনিটে মূল্য সূচক ১৪৬ পয়েন্ট বেড়ে যায়। তবে পরের দিকে আবার সূচকের নিমণমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

লেনদেন শুরুর প্রথম আধঘণ্টায় সাধারণ মূল্য সূচক ১২১ পয়েন্ট বেড়ে চার হাজার ৮১৭ পয়েন্ট উঠেছে। লেনদেন হয়েছে ৪৯ কোটি টাকা। এখন পর্যন্ত ১৫ হাজার ২৬৭ হাওলায় লেনদেন হয়েছে এক কোটি দুই লাখ ৭৫ হাজার ১২০টি শেয়ার ও ইউনিট। লেনদেন হওয়া ইস্যুর মধ্যে দর উর্ধ্বমুখী রয়েছে ২১০টি, নিম্নমুখী রয়েছে একটি ও অপরিবর্তিত রয়েছে একটি।

এদিকে ডিএসই’র সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছে বিনিয়োগকারীরা। গত কয়েকদিন ধরে অব্যাহত দর পতনের কারণে এবং এনবিআরের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে বিনিয়োগকারীরা সকাল ১১টা ১৫ মিনিটে ডিএসইর সামনে বিক্ষোভ শুরু করেন।

About

আরও পড়ুন...

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলার প্রতিবাদ

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হানিফ মিয়াকে বাংলাদেশে কতিপয় দুষ্কৃতকারীরা হামলা করায় কুয়েতে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ