Home / দেশ / সারাদেশ / পাবনা ঈশ্বরদীতে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানব-বন্ধন.

পাবনা ঈশ্বরদীতে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানব-বন্ধন.

মোবারক বিশ্বাস পাবনা প্রতিনিধিঃ পাবনা ঈশ্বরদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গতকাল শনিবার সকালে শহরের প্রাণ কেন্দ্র রেলওয়ে গেট জিরো পয়েন্ট এলাকায় মানব-বন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। ঈশ্বরদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ শহিদুল হক শাহীনের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজনীন হোসেন। এছাড়া আরও বক্তব্য রাখেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোস্তাক আহমেদ কিরণ, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, প্রকৌশলী আনিসুর রহমান, জাসদ নেতা জাহাঙ্গীর হোসেন, সমস্বর সম্পাদক এমএ কাদের, সমাজ সেবক আব্দুল মান্নান সরদার, প্রভাষক হাসানুজ্জামান, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, প্রথম আলো প্রতিনিধি মাহাবুবুল হক দুদু, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঈশ্বরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক সেলিম আহমেদ প্রমূক। বক্তারা বলেন, এদেশের প্রতিটি প্রতিষ্ঠানের রন্ধে রন্ধে দুর্নীতি ঢুকে গেছে। এখান থেকে পরিত্রান পেতে হলে প্রশাসনের পাশাপাশি এদেশের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, সমাজপতি, চাকুরীজীবি, সাংস্কৃতিক সংগঠনের সকলকে একযোগে কাজ করতে হবে। তারা আরও বলেন, ঈশ্বরদী সাব-রেজিষ্ট্রি অফিসের দুর্নীতি সীমাহীন ভাবে বেড়েই চলেছে। প্রশাসনের এদিকে নজর দেয়া প্রয়োজন। মানব-বন্ধনে উপস্থিত ছিলেন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, সমাজ সেবক, পেশাজীবি, মুক্তিযোদ্ধাগণ। পথসভা পরিচালনা করেন প্রভাষক ইসমাইল হোসেন।

পাবনা আতাইকুলায় ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষিত

আতাইকুলায় ৫ম শ্রেণীর এক ছাত্রী ধর্ষিত হয়েছে। গ্রাম্য প্রধানদের বিচারের নামে কালক্ষেপন করে ধর্ষনের আলামত নষ্ট করার হীন চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনার ৩ দিন পর থানায় মামলা হয়েছে।
মামলা ও অভিযোগ সুত্রে জানা যায়, পাবনার আতাইকুলা থানার খালিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী লক্ষ্মীকোল গ্রামের জনৈকের মেয়ে লিমা (কাল্পনিক নাম ) গত ২৬ মার্চ রাত ৮ টার দিকে পাশের বাড়ীতে পানি আনতে যায়। পুর্ব থেকে ওৎ পেতে থাকা একই গ্রামের তজিম উদ্দিনের ছেলে লম্পট সেলিম (২০) পিছন দিক থেকে গামছা দিয়ে মুখ বেধে টেনে হেচরে নিকটবর্তী বাগানে নিয়ে জোর পুর্বক ধর্ষণ করে। লিমা অভিভাবকদের ঘটনা জানায়। অভিভাবকরা গ্রাম্য প্রধানদের নিকট গেলে তারা ২৭-২৮ মার্চ বিচারের নামে কালক্ষেপন করে। উপায়ান্তর না পেয়ে ধর্ষিতার ভাই আঃ মাজেদ বাদী হয়ে গত ২৯ মার্চ আতাইকুলা থানায় আমলা দায়ের করেন। মামলা নং ০৮। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আঃ জলিল জানান ধর্ষিতাকে ডাক্তারি পরীক্ষা ও জবান বন্দীর জণ্য পাঠান হয়েছে। আসামী পালাতক রয়েছে। গ্রেফ্তরের অভিযান অভ্যাহত রয়েছে।

পাবনা ঈশ্বরদীতে ট্রান্সফর্মার চোর আটক

শুক্রবার গভীর রাতে আতল শিমূল গ্রামে বিদ্যুৎ লাইনের ট্রান্সফর্মার চুরির সময় জনতা আটক করেছে ফজলুল হক নামক এক চোর কে। বিদ্যুৎ লাইনের তার কেটে দিলে গ্রামবাসী সঙ্গবদ্ধ হয়ে তাকে আটক করে। অবস্থা বুঝে অপর দু’জন চোর সিএনজি নিয়ে পালিয়ে যায়। শনিবার সকালে আটককৃত ফজলুল হককে থানায় সোপর্দ করা হয়। ফজলুল হকের বাড়ি চাটমোহর বলে জানা গেছে।

পাবনা পাকশীতে ভারতে প্রশিক্ষণ প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের প্রথম মিলন মেলা

পাকশী নর্থবেঙ্গল পেপার মিল মিলনায়তনে ৪১ বছর পর এই প্রথম ভারতে প্রশিক্ষণ প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের মিলন মেলা অনুষ্ঠিত হয় শুক্রবার সকালে। এই মেলা উপলক্ষে মিলনায়তনে ঐ দিন রাত ৮টা পর্যন্ত মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ মূলক আলোচনা অনুষ্ঠিত হয়। ব্যতিক্রমী এই আলোচনায় কোন সভাপতি, প্রধান অতিথি ও বিমেষ অতিথি ছিলেন না। সকল মুক্তিযোদ্ধাকেই সমমর্যাদায় আসন দেওয়া হয়। আলোচনায় অংশ নেন মুক্তিযুদ্ধের কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলাম মন্টু ও এ্যাডভোকেট সদরুল হক সুধা, বীর মুক্তিযোদ্ধা ও পুলিশ সুপার মাহ্ফুজুল ইসলাম রঞ্জু, আব্দুল খালেক, আমিনুর রহমান টিনু, মোস্তাফিজুর রহমান সেলিম, গোলাম মোস্তফা চান্না, বাবুল সরদার, আব্দুল রাজ্জাকসহ বেশির ভাগ মুক্তিযোদ্ধা আলোচনায় অংশ নেন। উল্লেখ্য, এই মিলন মেলায় ভারতে প্রশিক্ষণ প্রাপ্ত ৪৮২জন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন এবং প্রশিক্ষণ প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের মধ্যে ঈশ্বরদী অঞ্চলের মুক্তিযোদ্ধাদের ছবি ও নাম ঠিকানা সম্বলিত একটি করে ঐতিহাসিক এ্যালাবাম বিতরণ করা হয়।

পাবনার বার্ড-ফ্লু আক্রান্ত ১ হাজার ১৬৩টি মুরগি ৭ হাজার ৮৫৩টি ডিম ধ্বংস

পাবনার একটি খামারে বার্ড-ফু সনাক্ত করেছে জেলা প্রাণী সস্পদ বিভাগ। পরে জেলা প্রাণী সম্পদ বিভাগের উদোগে ওই খামারের বার্ড-ফু আক্রান্ত ১ হাজার ১৬৩টি লেয়ার মুরগি ও ৭ হাজার ৮৫৩টি ডিম ধ্বংস করা হয়। জেলা অতিরিক্ত প্রাণী সম্পদ কর্মকর্তা এইচএমএম আবুল কাশেম জানান, পাবনা সদর উপজেলার ঘোষপুর এলাকার ভাই ভাই পোলট্রি খামারে বেশ কিছুদিন ধরে প্রতিদিনই খামারের লেয়ার মুরগি মারা যাচ্ছিল। বিষয়টি খামার মালিক জাহাঙ্গীর আলম বিশ্বাস সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে জানালে আক্রান্ত মৃত একটি মুরগি সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা গত বুধবার সিরাজগঞ্জ আঞ্চলিক রোগ গবেষণা কেন্দ্রে পাঠান। সেখানে পরীক্ষা শেষে নিশ্চিত করা হয় যে বার্ড-ফ্লুতে আক্রান্ত হয়ে মুরগিটি মারা গেছে। বার্ড-ফুতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত হবার পর গতকাল শনিবার জেলা অতিরিক্ত প্রাণী সম্পদ কর্মকর্তা এইচএমএম আবুল কাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাখাওয়াত হোসেন, সদর উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. কাজী আশরাফুল ইসলামের উপস্থিতিতে জরুরি ভিত্তিতে ভাই ভাই পোলট্রি খামারে বার্ড-ফু আক্রান্ত ১ হাজার ১৬৩টি লেয়ার মুরগি ও ৭ হাজার ৮৫৩টি ডিম ধ্বংস করে মাটির নিচে পুঁতে রাখা হয়। পাবনা সদর উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. কাজী আশরাফুল ইসলাম জানান, বার্ড-ফ্লু নিয়ন্ত্রণের লক্ষ্যে আক্রান্ত ওই খামারের এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে পাখি জাতীয় প্রাণী অথবা এর ডিম লেনদেন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান, পাবনা জেলায় রেজিস্ট্রেশনকৃত এবং রেজিস্ট্রেশনবিহীন প্রায় ৪০০টি পোলট্রি ফার্ম রয়েছে। প্রাণী সম্পদ বিভাগের মাঠ পর্যায়ের কর্মীরা প্রতিদিন বিভিন্ন এলাকায় গিয়ে খোঁজ নিয়ে দেখছেন কোনো খামারের মুরগি বার্ড-ফ্লু আক্রান্ত হচ্ছে কিনা। ক্ষতিগ্রস্ত ভাই ভাই পোলট্রি খামারের মালিক জাহাঙ্গীর আলম বিশ্বাস বলেন, তার খামারে বার্ড-ফ্লু আক্রান্ত হওয়ায় তার প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পাবনা ভাঙ্গুড়ায় নসিমনের চাপায় ১ ব্যক্তির মর্মান্তিক মৃত্যু

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া-অষ্টমিনষা সড়কের শাহানগর নামক স্থানে শুক্রবার রাতে ইঞ্জিনচালিত নসিমনের চাপায় গোলাম মোস্তফা(৪৮) নামের এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে উপজেলার পার-ভাঙ্গুড়া গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে । এলাকাবাসি জানায়, সে গত শুক্রবার রাত সাড়ে ৭ টার দিকে মোটরসাইকেল করে অষ্টমনিষা বাজারে যাচ্ছিল পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা ইঞ্জিন চালিত নসিমন তাকে চাপা দিলে সে গুরুত্বর আহত হয় । এলাকাবাসি তাকে উদ্ধার করে প্রথমে ভাঙ্গুড়া হাসপাতালে ভর্তি করে। পরবর্তিতে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়ার পথে সে মারা যায় । এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হকের কাছে জানতে চাইলে তিনি এ ঘটনা সম্পর্কে কিছুই জানেন না বলে এ প্রতিনিধিকে জানান । লাশ ময়না তদন্ত ছাড়াই তার গ্রামের বাড়ির স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে বলে এলাকাবাসি জাানিয়েছেন। দূর্ঘটনাস্থলে ওই নসিমনটি স্থানীয় লোকজন আটক করে রেখেছে বলে জানা যায়।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!