Home / দেশ / পাবনা ঈশ্বরদীতে ২টি অস্ত্রসহ ৩জন গ্রেফতার

পাবনা ঈশ্বরদীতে ২টি অস্ত্রসহ ৩জন গ্রেফতার

মোবারক বিশ্বাস ঃ পাবনা ঈশ্বরদী থানা পুলিশ শুক্রবার ভোরে অভিযান চালিয়ে ২টি বিদেশী পিস্তল ও ৪টি ম্যাগজিনসহ ৩ অস্ত্র ব্যবসায়িকে গ্রেফতার করেছে। ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা ও ছলিমপুর ইউনিয়নের সরদার পাড়ায় এ অভিযান পরিচালিত হয়। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর রাতে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার শামীম হোসেন, ঈশ্বরদী থানার ওসি ইসরাইল হোসেন ও সঙ্গিয় পুলিশ সদস্য, ডিবি পুলিশের একটি যৌথ দল দিঘা গ্রামে অভিযান চালায়। এসময় তারা জানতে পারেন ভোলা ও সেলিম তাদের একটি বাড়িতে অস্ত্র বেচাকেনা হচ্ছে। পুলিশ এসময় তাদের আটক করে। আটককৃতের কাছ থেকে আমেরিকার তৈরী ২টি পিস্তল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো সাহাপুরের দিঘা গ্রামের মৃত সামসুল সরদারের ছেলে আইনুল হক ওরফে ভোলা (৩২), হাবিবুর ওরফে হাবুলের ছেলে সেলিম সরদার (২৪) ও ছলিমপুর সরদার পাড়ার হাবিবের ছেলে রফিকুল ইসলাম (৩০) । আটককৃতদের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসরাইল হোসেন জানান, আটক দুইজনের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ জানতে পারেন রফিকুল ইসলামের কাছ থেকে এরা অস্ত্র কিনেছিলেন। পরে রফিকের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, এরা দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র বেচা কেনার সাথে জড়িত রয়েছে।

বিএনপি-জামায়াত যুদ্ধাপরাধীদের রক্ষা করতে যুদ্ধ ঘোষনা করছে -স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী –
মোবারক বিশ্বাস ঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু আবারো বলেছেন, বিএনপি- জামায়াত যুদ্ধাপরাধীদের রক্ষা করতে যুদ্ধ ঘোষনা করেছে। এজন্য তারা ইস্যু তৈরী করে হরতালের নামে দেশে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে গণতন্ত্র নস্যাৎ করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, দেশ ও গণতন্ত্রকে রক্ষা করতে এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।
আজ শুক্রবার দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার জোড়গাছা কলেজ মাঠে নন্দনপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ মাষ্টার, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগ আহবায়ক আব্দুল্ল¬াহ আল মাহমুদ দেলোয়ার, হাসান আলী খান, আলহাজ্ব রবিউল করিম হিরু ,আবুল কাশেম, কার্তিক কুমার সাহা প্রমুখ।

পাবনায় জমি বিরোধের জের ২ গ্র“পের সংঘর্ষ নিহত-১ আহত-১৫
মোবারক বিশ্বাস ঃ পাবনার আটঘরিয়া উপজেলায় জমি বিরোধকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার সন্ধায় দু’গ্র“পের সংঘর্ষে ১ জন নিহত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৮ জনকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায় , আটঘড়িয়া উপজেলার একদন্ত ইউনিয়নের চান্দ্রাই গ্রামের মোহাম্মদ মুন্সি’র সাথে পাশ্ববর্তী বাড়ির মোফাজ্জল হোসেনের বাড়ির সিমানা নিয়ে র্দীঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জের ধরে গতকাল বৃহস্পতিবার দুপুরে মোহাম্মদ মুন্সি ও মোফাজ্জল হোসেনের মধ্যে কথা কাটাকাটি হয়। সন্ধায় উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পরে। সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে মোহাম্মদ আলী মুন্সি (৬৫), শাজাহান আলী (৬০), শাহিনুর রহমান (২৫), সিরাজুল ইসলাম (২৭), মোফাজ্জল হোসেন (৬০), আব্দুল হাই (৪৫), আব্দুল আজিজ (২৬), শহিদুল ইসলাম (২৫) কে মুমুর্ষ অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গুরতর আহত আব্দুল হাই এর অবস্থা অবনতি হলে চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৩ টায় আব্দুল হাই মোল্লা (৪৫) মারা যান। নিহত হাই মোল্লা উক্ত এলাকার খলিুর মোল্লার ছেলে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুর রশিদ মোল্লা বাদী আটঘরিয়া থানায় ১২ জনের নাম উল্ল্যেখসহ ৭/৮ জন অজ্ঞাতনামা আসামাী করে একটি হত্যা মামলা দায়ের করেছে। এ ঘটনায় শুক্রবার সকাল ১১ টায় পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, চান্দাই গ্রামের শাজাহান আলী মুন্সি (৫০), তার ভাই মোহাম্মদ আলী মুন্সি (৬০), চেলে মাহিনুর মুন্সি (৩০) ও সেকেন্দার আলী মুন্সির ছেলে ফরহাদ মুন্সি (৩০)। লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় এলকায় শোকের ছায়াসহ উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন...

বেনাপোলে বন্দর শ্রমিকের বাড়ি থেকে ২০ টি ককটেল জব্দ করেছে বিজিবি

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল স্থলবন্দরে কর্মরত শ্রমিকের বাড়ি থেকে ২০ টি তাজা ককটেল …