Home / দেশ / পাবনা সদরের বাংলাবাজার পদ্মাকোলে মৎস্য পোনা অবমুক্ত করলেন এমপি প্রিন্স

পাবনা সদরের বাংলাবাজার পদ্মাকোলে মৎস্য পোনা অবমুক্ত করলেন এমপি প্রিন্স

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ  পাবনা -৫ আসনের সংসদ সদস্য ও রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স বলেছেন “মাছে ভাতে বাঙ্গালি” এই কথাটির বাস্তবতা এখন আর আগের মত নেই। ভাতের অভাব না থাকলেও মাছের অভাব দেখা যাচ্ছে। অথচ মাছ-ভাত আবহমান কাল থেকে বাঙ্গালি সংস্কৃতির ঐতিহ্য বহন করে। দেশের নদী-নালা, খাল-বিল,জলাশয়, গুলোতে আগের মত মাছ পাওয়া যায় না।মাছের পরিমান দিন দিন কমে যাওয়ার ফলে মানুষ আর এখন আগের মত মাছ ভাত খেতে পারছেনা। আমাদের অতীথ ঐতিহ্য ধরে রাখার জন্য মাছের চাষ ও এর উৎপাদন বাড়াতে হবে। মাছের উৎপাদন বাড়ানোর জন্য সারাদেশ ব্যাপী সরকারি ভাবে নদী-নালা, খাল-বিল, ও জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করনের ব্যবস্থা নেয়া হয়েছে। জনসাধারনেরও মাছ চাষ এগিয়ে আসা উচিত। শুক্রবার বিকেলে পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নাধীন বাংলাবাজার লঞ্চ ঘাট পদ্মা কোল বৃহত্তর পাবনা মৎস্য উন্নয়ন প্রকল্পে মাছের পোনা অবমুক্ত করন শেষে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত এক জন সমাবেশে বক্তব্য দান কালে তিনি এ কথা গুলো বলেন। পোনা অবমুক্ত করন কালে তার সাথে ছিলেন বৃহত্তর পাবনা মৎস্য উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ আব্দুল হান্নান উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন । ইয়াহিয়া সহকারী মৎস্য কর্মকর্তা রফিকুল ইসলাম, প্রকল্প সম্প্রসারন কর্মকর্তা মোজ্জামেল হক জেলা আওয়ামী লীগ নেতা সরদার মিঠু আহম্মেদ, জেলা যুবলীগ সভাপতি শরিফ উদ্দিন প্রধান, যুবলীগ নেতা হীরক হোসেন, কামরুজ্জামান রকি প্রমুখ।
দোগাছি ইউনিয়ন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থানীয় আওয়মী লীগ নেতা-কামাল হোসেন, যুবলীগ নেতা হাসান হীরক, শমশের আলী, ওসমান আলী, ছাত্রলীগ নেতা শামীম হোসেন রবি, মহরম আলী,  মৎস্য সমিতির সভাপতি কেরামত আলী প্রমুখ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ  পাবনা জেলা কমিটির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
পাবনা থেকে মোবারক বিশ্বাসঃ  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পাবনা জেলা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন শুক্রবার পাবনা শহরের শালগাড়িয়া শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির মেলাঙ্গণে অনুষ্ঠিত হয়। সম্মেলনে গণেশ ঘোষ সভাপতি ও অজয় কুমার রায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বেলা ১১টায় জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ। জেলা কমিটির সভাপতি গণেশ ঘোষের সভাপতিত্বে সম্মেলনের প্রথম পর্বে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, দপ্তর সম্পাদক শুভাশিষ বিশ্বাস, রাজশাহী বিভাগীয় যুগ্ম সম্পাদক অনীল কুমার সরকার। স্বাগত বক্তব্য দেন জেলা কমিটির সাধারণ সম্পাদক বিনয় জ্যোতি কুন্ডু। অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রশান্ত কুমার দত্ত, সহ-সভাপতি এড. সনৎ কুমার সরকার, কৃষ্ণ কুমার স্যানাল, যুগ্ম সাধারন সম্পাদক প্রভাষ ঘোষ, সাংগঠনিক সম্পাদক সৌমেন সাহা ভানু,  প্রচার সম্পাদক আশীষ বসাক, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক তপন সরকার হরি, দপ্তর সম্পাদক খোকন বিশ্বাস, শিক্ষা ও গবেষণা সম্পাদক অধ্যাপক পরিতোষ কুমার কুন্ডু, সদর উপজেলা কমিটির সভাপতি বাদল ঘোষ, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ প্রমুখ। এর আগে ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেওয়া হয়। পরে সংগঠনের মৃত সদস্যদের স্মরণে শোক প্রস্তাব গ্রহণ ও দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা কমিটির পুর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে সদস্যদের সর্বসম্মতিক্রমে গণেশ ঘোষকে সভাপতি ও অজয় কুমার রায়কে সাধারণ সম্পাদক ঘোষণা করে তাদের উপর পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব অর্পণ করা হয়।

পাবনা চাটমোহর হাইস্কুলের আনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
পাবনা থেকে মোবারক বিশ্বাসঃ  পাবনার চাটমোহর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রাজা চন্দ্রনাথ ও বাবু শম্ভুনাথ পাইলট উচ্চ বিদ্যালয়ের নানা অনিয়ম-দূর্নীতি ও অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে স্কুলের প্রাক্তন ছাত্র সংসদের ব্যানারে গত বৃহঃবার বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাঃ সম্পাদক মোঃ আঃ মালেক, চাটমোহর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, পৌর আওয়ামী লীগের সাঃ সম্পাদক মোঃ ইছাহক আলী মানিক, তোরাব আলী বিশ্বাস, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি হেলালুর রহমান জুয়েল, বেলাল হোসেন স্বপন, হাফিজুর রহমান, আঃ মমিন প্রমূখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা চাটমোহর হাই স্কুলের নানা অনিয়ম ও দূর্নীতির নিন্দা জানিয়ে দুর্নীতির তদন্ত দাবি করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। তারা দূর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছির বের হয়। একই দাবিতে গতকাল শুক্রবার সন্ধ্যায় অপর একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

পাবনা চাটমোহরে মামলা করায় বাদীকে প্রাণনাশের  হুমকি ॥ পুলিশী নিরব
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ  পাবনার চাটমোহরে মারপিট ও হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করায় বিবাদীরা বাদীকে প্রাণনাশের হুমকি দিতেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলা করার  পর প্রায় ১৫ দিন অতিবাহিত হলেও এ ব্যাপারে পুলিশী কোন পদক্ষেপ নেই। বরং মামলার তদন্ত কর্মকর্তা এসআই কালাম বিষয়টি মীমাংসা করে নেবার জন্য বাদীকে চাপ সৃষ্টি করেছেন বলে অভিযোগ। অভিযোগে জানা গেছে, উপজেলার ধানকুনিয়া গ্রামের মোঃ জরিপ সরকারের ছেলে মো করিম সরকার ও তার ভাই লরিম সরকার গত ৭ আগষ্ট পার্শ্ববর্তী নটাবাড়িয়া গ্রামে তাদের ফুফুর বাড়িতে বেড়াতে যান। জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে ধানকুনিয়া গ্রামের সোহরাব সরকারের ছেলে আলিম সরকার, সেলিম সরকার,শফি সরকার গং ঐ দিন রাত সাড়ে ৮টার দিকে করিম সরকারের ফুফু সোনা ভানুর বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে করিম সরকার, লরিম সরকার, সোনা ভানু ও তার স্বামী আলী আশরাফকে মারপিট করে। তারা বাড়ির জিনিস পত্র ও টাকা পয়সা লুটপাট করে। এক পর্যায়ে করিম সরকার ও তার ভাইকে তুলে নিয়ে যায়। তাদের চিৎকারে দোদারিয়া বাজার এলাকায় লোকজন এগিয়ে এলে আলিম-সেলিম গং পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে যায়। আহতাবস্থায় করিম সরকার ও তার ফুফুকে হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে গত ১৭ আগষ্ট চাটমোহর থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ১৭। কিন্তু পুলিশ কোন ব্যবস্থা না নেওয়ায় মামলার আসামীরা বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। মামলার তদন্ত কর্মকর্তা এস আই কালামও বিষয়টি মীমাংসা করে নেবার জন্য বাদীকে চাপ দিচ্ছেন বলে অভিযোগ।

পাবনা চাটমোহরে পল্লী বিদ্যুত সমিতির ফাঁদে পড়ে গ্রাহকরা দিশেহারা ॥ নুতন আইনের কথা শোনানো হচ্ছে
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ  পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর, আটঘরিয়াসহ অন্যান্য উপজেলার প্রায় এক লাখ বিদ্যুৎ গ্রাহক বিদ্যুতের অতিরিক্ত বিলের কারণে দিশেহারা হয়ে পড়েছেন। একজন গ্রাহকের আগে যেখানে প্রতিমাসে বিল গুনতে হয়েছে ২/৩ শ’ টাকা সেখানে বর্তমানে দিতে হচ্ছে ৫/৭শ’ টাকা। গত দুই মাস যাবত একেক জন গ্রাহকের বিদ্যুৎ বিল আসছে ২/৩ গুণ। এমন অস্বাভাবিক বিলের বিষয়ে তারা জানতে চাইলে শুনিয়ে দেওয়া হচ্ছে নুতন নিয়মের কথা। নুতন নিয়মে নাকি আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ বিলে চারটি ধাপ রয়েছে। আগে প্রতি ধাপের বিল আলাদা করে হিসাব করে একসঙ্গে সমন্বয় করা হতো। কিন্তু এখন ৩য় ও ৪র্থ ধাপে পৌছে যাওয়া প্রত্যেক ব্যবহারকারীকে পুরো ইউনিটের বিল ঐ ধাপের জন্য নির্ধারিত দামে শোধ করতে হচ্ছে। যেমন বর্তমানে কেউ ৩০৫ ইউনিট (৩শ’ ইউনিটের বেশী) ব্যবহার করলে তাকে পুরোটার জন্য ইউনিট প্রতি দাম দিতে হচ্ছে ৬.২১ টাকা করে। আবার ৫০২ ইউনিট ব্যবহার করলে দিতে হচ্ছে ৯.২৯ টাকা করে। নুতন এই নিয়ম প্রয়োগ হওয়ায় অনেক গ্রাহকের বিদ্যুৎ বিল দ্বি-গুণ তিন গুণ দিতে হচ্ছে। পল্লী বিদ্যুৎ সমিতির এই ফাঁদে পড়ে দিশেহারা হয়ে পড়েছেন হাজার হাজার গ্রাহক।

পাবনা চাটমোহরে গাঁজা বিক্রেতার কারাদন্ড
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ পাবনা চাটমোহরে ভ্রাম্যমান আদালত এক গাঁজা বিক্রেতাকে ২ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত মাদক বিক্রেতা হলো চাটমোহর পৌর এলাকার ছোট শালিখা মহল্লার মোঃ জাকির উদ্দিন ওরফে ফাকিরের ছেলে নাসির উদ্দিন (১৮)। বৃহস্পতিবার থানা পুলিশ নাসির উদ্দিনকে ভাদুনগর গ্রাম থেকে ১০ পুড়িয়া গাঁজাসহ আটক করে। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম তাকে ২ মাসের কারাদন্ডাদেশ দেন।

অবশেষে সুজানগর ৬ষ্ঠ শ্রেণীর বিয়ে বন্ধ
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ  গতকাল সুজানগর ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর বিয়ে আজ শিরোনামে  সংবাদ প্রকাশের পর সুজানগর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে থানা পুলিশ শুক্রবার মেয়ের বাড়ীতে গিয়ে মেয়ের পরিবারকে বুঝানোর পরে তারা তাদের মেয়েকে বিয়ের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে জানান এবং মেয়েকে লেখা পড়া করানোর কথা বলেন। উল্লেখ্য সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের বামুন্দী শেষ পাড়া গ্রামের বাবু শেখের কন্যা ও বামুন্দী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী আল্লাদী খাতুন (১৩) এর বিয়ের দিন ধার্য ছিল গতকাল শুক্রবার এজন্য ছেলে এবং মেয়ের পরিবারের পক্ষ বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। জন্ম নিবন্ধন অনুযায়ী তার বয়স মাত্র ১৩ বছর। দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাজাহান এর সঙ্গে কথা বললে তিনি জানান মেয়ের বাবা বিয়ের বয়স না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবে বলে জানান। এর আগে এনজিও পাবনা প্রতিশ্র“তির মাধ্যমে বাল্য বিবাহ এর বিষয়টি জানা যায়।

পাবনা সুজানগর লাশ সনাক্ত করে দাফনের তিন দিন পরে জীবিত উদ্ধার
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ পাবনা জেলার সুজানগর উপজেলার তাঁতিবন্দ ইউনিয়নের হুদার পাড়া গ্রামের পার্শ্ববর্তী বিলের মধ্যে থেকে মঙ্গলবার সকালে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করে থানা পুলিশ। লাশটি দেখে পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের চক ইসলামপুর গ্রামের সাদেক মন্ডল ঈদের আগের দিনে মানুষিক প্রতিবন্ধি তার ছেলে আব্দুল জলিলের লাশ দাবি করে থানা পুলিশ থেকে নিয়ে গিয়ে গত মঙ্গলবার পারিবারিক ভাবে জানাযা শেষে ইসলামপুর কবর স্থানে তাকে দাফন করে। পরে গতকাল শুক্রবার কাশিনাথপুর থেকে জীবিত অবস্থায় আব্দুল জলিলকে খুজে পেয়ে বাড়ীতে নিয়ে আসে। এদিকে এ বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

পাবনায় ২শ পিস ইয়াবাসহ ১ জন গ্রেফতার
পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ  পাবনা র‌্যাব-১২ সিপিসি-২ সদস্যরা গত শুক্রবার সন্ধায় অভিযান চালিয়ে ২শ পিস ইয়াবাসহ এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। পাবনা র‌্যাব ক্যাম্প জানায়, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, সদর থানার পৌর  শিবরামপুর আলিফ হোসেন এর বাড়ীর সামনে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ী ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার কে এম তানভীর আনোয়ার এর নেতৃত্বে স্কোয়াড কমান্ডার এএসপি আবু সাঈদ ও ডিএডি মোঃ নাদিম হোসেন সহ র‌্যাবের একটি আভিযান দল সন্ধা ৬টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে কালাচাঁদ পাড়ার আলহাজ্ব মকরেফ আলীর ছেলে মোঃ সুজন শাহ (৩০) আটক করে। আটককৃতের কোমর তল্লাশি করে ২শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার মূল্য ষাট হাজার টাকা। এ ব্যাপারে পাবনা থানার উদ্ধারকৃত মালামালসহ গ্রেফতারকতকে সোর্পদ করে মামলা দায়ের করেছে পাবনা র‌্যাব ক্যাম্প।

About

আরও পড়ুন...

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের পঞ্চম বার্ষিকী

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ক্রিকেট চ্যাম্পিয়ন লীগের পঞ্চম বার্ষিকী ২০২০-২০২১ এর গ্র্যান্ড ফাইনাল …

error: Content is protected !!