Home / দেশ / পাবনা সাঁথিয়ায় পুলিশের বাধায় বিএনপি’র বিক্ষোভ মিছিল পন্ডু বিএনপি’র সভাপতিসহ গ্রেফতার-৪

পাবনা সাঁথিয়ায় পুলিশের বাধায় বিএনপি’র বিক্ষোভ মিছিল পন্ডু বিএনপি’র সভাপতিসহ গ্রেফতার-৪

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ গতকাল রবিবার পাবনার সাঁথিয়ায় দুপুরে বিএনপির বিক্ষোভ মিছিল চলাকালে সাঁথিয়া থানা পুলিশ উপজেলা বিএনপি’র সভাপতিসহ ৪জনকে গ্রেফতার করেছে। এ সময় পুলিশের বাধায় মিছিলটি পন্ডু হয়ে যায়। গ্রেফতারকৃতরা হচ্ছে, উপজেলা বিএনপি’র সভাপতি কে,এম,মাহবুব মোর্শেদ জ্যোতি (৫৫), নন্দনপুর ইউনিয়ন বিএনপি,র সভাপতি আজিম উদ্দিন (৫০), নাগডেমড়া ইউনিয়ন বিএনপি’র সদস্য আলতাব হোসেন (৪৫), উপজেলা ছাত্রদলের সদস্য শাহিন আলম (২৭)। জানা গেছে, তত্বাবধায়ক সরকার পূনর্বহাল,গুম,হত্যা ও মিথ্যা মামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কমীরা দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে সাঁথিয়া থানার সামনে এলে পুলিশের বাধার সম্মুখিন হয়। বিএনপি সুত্র জানায়, এ সময় পুলিশের বাধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় এবং পুলিশ মিছিল থেকে ৪জন নেতাকর্মীকে গ্রেফতার করে। এ ব্যাপারে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরামুল হক সরকার জানান, আইন শৃঙ্খলা ভঙ্গের আশংকায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

পাবনায় র‌্যাবের হাতে গাঁজা সহ ২ জন আসামী গ্রেফতার।

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ পাবনায় র‌্যাব-১২, সিপিসি-২ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জেলার আতাইকুলার রঘুনাথপুর গ্রামে অভিযান চালিয়ে ৫০০ গ্রাম গাঁজাসহ ২ মাদক ব্য্বসায়ীকে গ্রেফতার করেছে। পাবনা র‌্যাব ক্যাম্প জানায়, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রঘুনাথপুরে মোঃ চাঁদু প্রাং এর বসত বাড়ীতে অজ্ঞাতনামা কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানী কমান্ডার মেজর এ জেড এম সাকিব সিদ্দিকী এর নির্দেশে এবং ডিএডি মোঃ সিরাজুল ইসলাম এর নের্তৃত্বে একটি আভিযানিক দল দুপুরে পৌনে ১টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে রঘুনাতপুরের চাঁদু প্রাং এর ছেলে মোঃ আজিজুল প্রাং (৩৫), শরৎপাড়া গ্রামের মোঃ বজলুল করিমের ছেলে মোঃ নজরুল ইসলাম (৩৫) ৫শ গ্রাম গাঁজা সহ গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার মুল্য ৬হাজার টাকা। এ ঘটনায় উদ্ধারকৃত গাঁজা ও গ্রেফতারকৃতদের আতাইকুলা থানায় মামলা দায়ের করা হয়েছে।

পাবনায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত ব্যক্তি নিহত

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ পাবনার চাটমোহরে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত (৭০) পরিচয় এক বৃদ্ধ নিহত হয়েছেন। পুলিশ গতকাল শনিবার নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।
পুলিশ জানায়, গতকাল শনিবার সকালে ঢাকা-রাজশাহী রেলপথের চাটমোহর উপজেলার হোগলবাড়িয়া নামক স্থানে স্থানীয়রা একটি মৃতদেহ দেখতে পেয়ে পুলিশ কে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে।
চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে শুক্রবার রাতের কোন এক সময় আন্ত:নগর পদ্মা এক্সপ্রেসের ধাক্কায় ঘটনাস্থলেই ওই বৃদ্ধ নিহত হয়। নিহতের মুখে দাড়ি, পড়নে পাঞ্জাবী ও চেক লুঙ্গি রয়েছে। মাথায় প্রচন্ড আঘাত পাওয়ার কারণেই তিনি মারা যান। ময়না তদন্ত শেষে নিহত অজ্ঞাত পরিচয় বৃদ্ধের লাশ বেওয়ারিশ হিসেবে দাফনের জন্য আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করা হয়েছে।

অবহেলিত পাবনা-৩ এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে বিএনপির পক্ষে কাজ করতে চাই সালেহ মাজেদ

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ বিশিষ্ট সমাজসেবক ও সাবেক ব্যাংকার বিএনপি নেতা আবু সালেহ মোঃ মাজেদ বলেছেন, অবহেলিত পাবনা-৩ এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে সবাইকে সাথে নিয়ে কাজ করতে চাই। আমি পাবনা-৩ এলাকার সর্বসাধারনের মানবতার সেবায় নিজেকে উৎস্বর্গ করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ এলাকা হতে মনোনয়ন প্রত্যাশা করছি। আমি ইতিমধ্যেই বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, এবং পাবনা জেলার নেতৃবৃন্দের সাথে কথা বলেছি। চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর থানার বিএনপি নেতৃবৃন্দের সাথে খোলা-মেলা আলাপ আলোচনা করেছি। তাছাড়া পাবনা-৩ এর বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কার্য্যকর আলাপ আলোচনা করেছি যা আমাকে উদ্বুদ্ধ করেছে, অনুপ্রাণিত করেছে। তিনি বর্তমান সরকারের সমালোচনা করে আরো বলেন, আওয়ামী লীগের গাল ভরা অঙ্গীকার বাস্তবায়ন আজ মুখ থুবড়ে পড়েছে, তাদের অযোগ্যতা এবং সীমাহীন দুর্নীতির কড়াল গ্রাসে। এ অবস্থা থেকে উত্তোরণের জন্য সবাইকে বিশেষ করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে সংগঠিত হতে হবে, রুখে দাঁড়াতে হবে এবং সমুচিত জবাব দিতে হবে আওয়ামী সরকারের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্যে তত্ত্বাবায়ক সরকারের দাবীতে সারাদেশের আপামর জনসাধারণ যেভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছে তা চূড়ান্ত পরিনতিতে নিয়ে যেতে হবে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে।
গতকাল শনিবার দুপুর ২ টার দিকে চাটমোহরস্থ দোলং বিএনপি কুঞ্জ অফিসে চাটমোহরে কর্মরত স্থানীয় সাংবাদিক দের সাথে এক মত বিনিময় সভায় তিনি লিখিত বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, চাটমোহর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ জোয়াদ্দারের সভাপতিত্বে মতবিনিময় সভায় যুগ্ম সম্পাদক মাহমুদুল আলম মাহমুদ, বিএনপি নেতা মোহাম্মদ আলী, আতাউর রহমান তোতা, লিখন বিশ্বাস, মহসীন আলী, উপজেলা ছাত্রদল নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক, আনোয়ার হোসেন মাসুম, যুবনেতা সুমন দত্ত, আজাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। তিনি উপস্থিত সাংবাদিক দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং আগামী দিনে তার বিভিন্ন জনকল্যান মূলক ও রাজনৈতিক কর্মকান্ডের সহযোগীতা কামনা করেন।

পাবনা চাটমোহরে বজ্রপাতে কৃষকের মৃত্যু

পাবনা থেকে মোবারক বিশ্বাস ঃ পাবনার চাটমোহরে গতকাল শনিবার বিকেলে বজ্রপাতে শাকিরুল ইসলাম (২৮) নামের এক কৃষক নিহত হয়েছেন।নিহত শাকিরুল উপজেলার গারফা গ্রামের রমজান আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে চারটার দিকে কৃষক শাকিরুল বৃষ্টির মধ্যে বাড়ি সংলগ্ন মাঠে ধান লাগাচ্ছিলেন । এসময় তার উপর বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!