Home / দেশ / প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা কসবায় সংখ্যালঘু পরিবারের বসতভিটি দখল করে নিয়েছে ভূমি দস্যুরা

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা কসবায় সংখ্যালঘু পরিবারের বসতভিটি দখল করে নিয়েছে ভূমি দস্যুরা

কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ কসবা উপজেলার মেহারী ইউনিয়নের শিমরাইল সাতপাড়া গ্রামের ধীরেন্দ্র দেবনাথ(৭০)’র বসতভিটি জোরপূর্বক অবৈধভাবে দখল করে নিয়েছে একই গ্রামের ভূমি দস্যু অলি মিয়া গংরা।  অসহায় পরিবারটি পার্শ্ববর্তী ডাক্তার প্রহল্লাদ দেবনাথের বাড়িতে আশ্রয় নিয়েছে।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, উপজেলার শিমরাইল সাতপাড়া গ্রামের ধীরেন্দ্র দেবনাথের শিমরাইল মৌজার ৩৫৯৬ নং দাগের বসত ভিটি নিয়ে প্রতিবেশী অলি মিয়া গংদের সাথে দীর্ঘদিন ধরে মতবিরোধ চলে আসছে। আদালতের রায় ধীরেন্দ্র দেবনাথের পক্ষে থাকা সত্ত্বেও গত শুক্রবার (১৬ মে) বিকেলে মৃত নাবালক মিয়ার পুত্র অলি মিয়া, তারু মিয়া, আরু মিয়া গংরা তাদের দলবল নিয়ে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে ধীরেন্দ্র নাথের বসত ঘর ভেঙ্গে তাদেরকে মারধর করে বাড়িটি দখলে নেয়াসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় আহত ধীরেন্দ্র দেবনাথের ছেলে ৩ সন্তানের জনক পরিমল দেবনাথ কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
গতকাল শনিবার (১৭ মে) সকালে ধীরেন্দ্র দেবনাথের স্ত্রী চঞ্চলা দেবনাথ ও ছোট ছেলে বিজয় দেবনাথ সাংবাদিকদের জানান, “তারা নিরাপত্তাহীনতায় ভোগছে এবং বসত ভিটি রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।” এ ব্যাপারে গতকাল শনিবার ধীরেন্দ্র দেবনাথের ছেলে পরিমল দেবনাথ বাদী হয়ে ১০জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনাকসবায় সংখ্যালঘু পরিবারের বসতভিটিদখল করে নিয়েছে ভূমি দস্যুরা
কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ কসবা উপজেলার মেহারী ইউনিয়নের শিমরাইল সাতপাড়া গ্রামের ধীরেন্দ্র দেবনাথ(৭০)’র বসতভিটি জোরপূর্বক অবৈধভাবে দখল করে নিয়েছে একই গ্রামের ভূমি দস্যু অলি মিয়া গংরা।  অসহায় পরিবারটি পার্শ্ববর্তী ডাক্তার প্রহল্লাদ দেবনাথের বাড়িতে আশ্রয় নিয়েছে। প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, উপজেলার শিমরাইল সাতপাড়া গ্রামের ধীরেন্দ্র দেবনাথের শিমরাইল মৌজার ৩৫৯৬ নং দাগের বসত ভিটি নিয়ে প্রতিবেশী অলি মিয়া গংদের সাথে দীর্ঘদিন ধরে মতবিরোধ চলে আসছে। আদালতের রায় ধীরেন্দ্র দেবনাথের পক্ষে থাকা সত্ত্বেও গত শুক্রবার (১৬ মে) বিকেলে মৃত নাবালক মিয়ার পুত্র অলি মিয়া, তারু মিয়া, আরু মিয়া গংরা তাদের দলবল নিয়ে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে ধীরেন্দ্র নাথের বসত ঘর ভেঙ্গে তাদেরকে মারধর করে বাড়িটি দখলে নেয়াসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় আহত ধীরেন্দ্র দেবনাথের ছেলে ৩ সন্তানের জনক পরিমল দেবনাথ কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। গতকাল শনিবার (১৭ মে) সকালে ধীরেন্দ্র দেবনাথের স্ত্রী চঞ্চলা দেবনাথ ও ছোট ছেলে বিজয় দেবনাথ সাংবাদিকদের জানান, “তারা নিরাপত্তাহীনতায় ভোগছে এবং বসত ভিটি রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।” এ ব্যাপারে গতকাল শনিবার ধীরেন্দ্র দেবনাথের ছেলে পরিমল দেবনাথ বাদী হয়ে ১০জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!