Home / দেশ / প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে কুইক রেসপন্স টিম

প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে কুইক রেসপন্স টিম

বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা ধরনের সমস্যার মুখে পড়ছেন। দেশে অবস্থানকালেও তাঁরা ভিসাসংক্রান্ত বা অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। তাই প্রবাসী কর্মীদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের জন্য একটি কুইক রেসপন্স টিম গঠন করেছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

শনিবার (২৯ মে) ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়ে, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমেনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এ অবস্থায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম প্রবাসীদের যেকোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে।

কুইক রেসপন্স টিমের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান (০১৮১৯২৬২১৭২)। এ দলের অন্য সদস্যরা হলেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম (০১৭১২২০৭২২৭), বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা (০১৭১১১১১৫৪৪), ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপপরিচালক মো. জাহিদ আনোয়ার (০১৭১৬৮৬৯২২২), সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভূঞা (০১৯৪২২২০০৫২), উপসহকারী পরিচালক মো. আব্দুল কাদের (০১৩১১১৫৩৪৯১) ও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান (০১৭৬০২১৭৮৫৩)।

About Jahir Raihan

আরও পড়ুন...

কুয়েতে সুনাম বয়ে আনবে দক্ষ জনশক্তি নার্স

বাংলার বার্তাঃ মধ্যপ্রাচ্যের অন্যতম ধনীদেশ কুয়েত, এখানে দক্ষ, আধা-দক্ষ, স্বল্প দক্ষ জনশক্তির রয়েছে অসংখ্য চাহিদা। …