Home / কুয়েত / প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভুমির পথে কবিকুয়েতে প্রবাসী বাংলাদেশি আগমনের শুরু থেকে যারা বাংলা সাহিত্য চর্চা এবং তা প্রতিষ্ঠা করতে বিশেষ অবদান রেখেছেন সে সব প্রবীণ সাহিত্য প্রেমি প্রবাসী হাতে গনা কয়েকজন ব্যতীত সবাই প্রবাসী জীবনের ইতি টেনে চলে গেছেন নিজ দেশে। কেউ বা পরপারে।

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভুমির পথে কবিকুয়েত প্রবাসী স্বনামধন্য কবি ওমর ফারুক জীবন প্রবাসী জীবনের ইতি টেনে ফিরে যাচ্ছেন মাতৃভূমিতে। এই কবিকে বিদায়ী শুভেচ্ছা জানাতে যৌথ উদ্যোগে এক বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করে কুয়েত প্রবাসী বাংলাদেশী কবিদের সংগঠন বাংলাদেশ লেখক ফোরাম, বাংলাদেশ সাহিত্য অঙ্গন ও প্রবাসী কবিতা পরিষদ কুয়েত।সাহিত্য অঙ্গন এর সভাপতি রফিকুল ইসলাম ভুলু’র সভাপতিত্বে কবি আল আমিন চৌধুরী স্বপন এর আয়োজনে ও সৈয়দ মোজাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশষ্টি সংগঠক শোয়েব আহম্মেদ। সে সময় বিদায়ী কবি ওমর ফারুক জীবন এর প্রবাস জীবনের কর্মধারার উপর আলোচনা ও কবিতা আবৃত্তি করেন কবি সেলিম রেজা, সংগঠক আখতারুজ্জামান, সফিকুল ইসলাম, সাংবাদিক মঈন সুমন, আ.হ.জুবেদ, কবি আজাদ নুর, ইমরান সিকদার, এম এ মিঠু প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার কুয়েত সিটির মালিয়ায় ছোট পরিসরে এই বিদায়ী শুভেচ্ছার অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

কুয়েতে তরুন সফল উদ্যোক্তা

কুয়েতে সাধারণ এক গাড়িচালক হিসেবে প্রবাস জীবন শুরু। সেই থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে ধীরে ধীরে সফল ব্যবসায়ীতে পরিণত হয়েছেন । বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে নিত্যব্যবহার্য পণ্য আমদানি করে এরই মধ্যে দেশটিতে বিশাল বাজার তৈরি করে ফেলেছেন তরুণ এই প্রবাসী।শরীফ মোহাম্মদ মিজানুর রহমান।।  মোহাম্মদ শহিদুল ইসলাম (৩৮)। বন্ধুরা তাঁকে সম্মান করে মুফতি নামে ডাকেন। গ্রামের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামে। শহিদুল ইসলামের বাবা মুহাম্মদ সুলতান আলী পেশায় একজন কৃষক। বাংলাদেশে থাকার সময় শহিদুল ইসলাম রাজধানীর মিরপুরের মাদ্রাসা দারুল উলুম থেকে দাওরায়ে হাদিস বিষয়ে পড়াশোনা করেন এবং সর্বোচ্চ ডিগ্রি মুফতি উপাধি অর্জন করেন। এরপর কিছুদিন দেশে একটি মাদ্রাসায় শিক্ষকতাও করেন তিনি। শহিদুল ইসলাম জানান, ২০০৫ সালে কুয়েতে এসে কুয়েতি  নাগরিকের ওখানে গাড়িচালক হিসেবে তিনি দুই বছর কাজ করেন। সে কাজের সূত্রে কুয়েতের বিভিন্ন স্থান ও বাজার সম্পর্কে পরিচিত হন তিনি। পরে গাড়ি চালানো বাদ দিয়ে তিনি কয়েকটি প্রতিষ্ঠানে বিক্রয়কর্মীর চাকরি  করেন।  পাশাপাশি ছোট খাট …

error: Content is protected !!