Home / দেশ / ফুলবাড়ীয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ র‌্যালি

ফুলবাড়ীয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ র‌্যালি

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ আজ শনিবার সকালে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ/১২ উদ্যাপন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা নির্বাহী অফিসার বনানী বিশ্বাস এর নেতৃত্ব বের করা হয়। র‌্যালিটি পরিষদ চত্ত্বর থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিতে অংশগ্রহণ করেন, উপজেলা চেয়ারম্যান- অধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার হোসেন বাদশা, মৎম্য কর্মকর্তা- মমতাজুন্নেছা, উপজেলা আ’লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক- ইমদাদুল হক সেলিম, এডিপি ওয়ার্ল্ড কর্মকর্তা, ছাত্রলীগ সভাপতি- হারুন অর রশিদ, এম, আর মতিন প্রমূখ।

ঈশ্বরগঞ্জে মৎস সপ্তাহ উদ্বোধন
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় মৎস সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার উপজেলা মৎস অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আব্দুছ ছাত্তার। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের সভাপতিত্বে র‌্যালী শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান বদরুল আলম প্রদীপ,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হেকিম, হারিছ উদ্দিন আহমেদ, শরিফুজ্জামান আকন্দ রানা, মৎস চাষী এহসানুল হক, লুৎফুর রহমান, উপজেলা মৎস কর্মকর্তা হীরেন্দ্র চন্দ্র সরকার ও সাংবাদিক আবুল কালাম আজাদ। আলোচনা শেষে উপজেলা পরিষদের  পুকুরে প্রধান অতিথি মাছের পোনা অবমুক্ত করেন।

নান্দাইল  পৌর সদরে ডাকাতি
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ নান্দাইল পৌরসদরে ৭নং ওয়ার্ডের আচারগাঁও নাথপাড়া আবাসিক এলাকায় ডাকাতির ঘটনা ঘটে । এলাকাবাসী ও পুলিশসুত্র জানায়, সিঙ্গাপুর প্রবাসী সুলতান আহম্মদ কাজলের বাড়িতে শুক্রবার রাতে আনুমানিক ৩ টার দিকে ০৮-১০জনের একটি স্বশস্ত্র ডাকাত দল হানা দেয় । ডাকাতরা দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে বাড়ির মালিক সুলতান আহম্মদ কাজল ও তার ভাই  আশরাফ আহম্মদ কে খুজে না পেয়ে ঘরের আসবাবপত্র ভাংচুর করে এবং বৃদ্ধা মাকে জিম্মি করে আলমারির তালা ভেঙ্গে ১১ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ১লক্ষ ২০ হাজার টাকা নিয়ে যায় । এলাকার প্রত্যক্ষদর্শী মনির হোসেন ও রেজিয়া খাতুন জানান, ডাকাতরা যওয়ার সময় দুই রাউন্ড ফাকাঁ গুলি ছুড়ে । এব্যাপারে নান্দাইল মডেল থানার উপ পরির্দশক নূরল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছি,বাদীর লিখিত এজাহার পেলেই নিয়মিত মামলা রুজু করা হবে।

ভুয়া সভাপতি পরিচয়ে সংবাদ প্রকাশ মুক্তাগাছা প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠনের নিন্দা
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ গত ৭ জুন ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক দেশের খবর, দৈনিক সবুজ সহ বিভিন্ন পত্রিকায় মুক্তাগাছা থেকে একটি ইমেইল একাউন্টের পাসওয়ার্ড জালিয়াতি করে মুক্তাগাছা প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকদের নাম ব্যবহার করে ‘মুক্তাগাছা প্রেসক্লাবের সভাপতিকে হামলার নিন্দা’ শিরোনামে একটি প্রতারক চক্র ভুয়া কাল্পনিক সংবাদ পাঠিয়েছে। ময়মনসিংহের একাধিক পত্রিকায় ছাপাও হয়েছে। সংবাদটিতে মুক্তাগাছা প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি আলহাজ্ব মো: আব্দুল কাদেরের পরিবর্তে প্রতারক চক্র অন্য একজন ভুয়া ব্যক্তির নাম ব্যবহার করেছে। মজার ব্যাপার হচ্ছে যে ঘটনার কথা উল্লেখ করা হয়েছে প্রকৃত পক্ষে মুক্তাগাছায় এ জাতীয় কোন ঘটনা ঘটেছে বলে কোন তথ্য প্রমান কেউ দিতে পারবে না। জানা মতে নিউজে উল্লেখিত তথাকথিত ভুয়া সভাপতি মোশাররফ হোসেনকে একাধিক বার নানা কুকর্মের কারনে সালিশী বৈঠকে মাথা ন্যাড়া করা, নাকে খত দেয়া,চুরি করতে গিয়ে ধরা পড়লে বারেক চেয়ারম্যান কর্তৃক বিচারে পিটিয়ে হাত পা ভেঙ্গে দেয়া সহ তার বিরুদ্ধে বিভিন্ন থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে । এক সময় ঐ প্রতারক ময়মনসিংহের  টাউন হল মসজিদসহ বিভিন্ন মসজিদের জন্য গাড়ীতে উঠে কমিশন ভিত্তিতে চাঁদা সংগ্রহ করতো। সেখান থেকে সংগৃহিত টাকা আত্মসাতের অভিযোগে বের করে দিলে এলাকায় এসে চুরি ডাকাতির মতো জগন্য কর্ম শুরু করে। পরে একটি মামলায় পড়লে ময়মনসিংহের লোকাল পত্রিকার কতিপয় সাংবাদিকের সাথে সম্পর্ক গড়ে তাদেরকে খবরের সন্ধান দিতে থাকে। সম্প্রতি টাঙ্গাইল সদর থানায় গিয়ে নিজেকে প্রথমে সাংবাদিক,পরে মসজিদের খাদেম পরিচয় দিয়ে চাঁদা চাইলে ওসি তাকে চেলেঞ্জ করে মুক্তাগাছা থানায় যোগাযোগ করলে ওসি তাকে ভুয়া হিসেবে সনাক্ত করে। পরে ওসি টাঙ্গাইল সদর তাকে পিটুনি শেষে নাকে খত দিয়ে ছেড়ে দেয়। এদিকে বিভিন্ন পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশিত হওয়ায় মুক্তাগাছা প্রেসক্লাব,রিপোর্টার্স ইউনিটি,সাংবাদিক সমিতি, সাংবাদিক কল্যাণ পরিষদ, সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ উপলক্ষে শনিবার বিকালে মুক্তাগাছা প্রেসক্লাব ভবনে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব মো: আব্দুল কাদের, সাধারণ সম্পাদক এফ এম এ সালাম, রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল উদ্দিন নয়ন, সাধারণ সম্পাদক এম.ইদ্রিছ আলী,সাংবাদিক সমিতির সভাপতি মোঃ শামসুদ্দিন, সাংবাদিক ঐক্য ফোরাম নেতা সিরাজুল হক সরকার, দেশটিভির জেলা প্রতিনিধি এ এস এম মূসা, সমকাল প্রতিনিধি শফিউল্লাহ সরকার, সাংবাদিক কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম দুলাল,মোফাজ্জল হোসাইন, মাহবুবুল আলম রতন, নজরুল ইসলাম, মাহবুব আলম খান, সুজিত কুমার সিংহ, মুর্শেদ আলম খান, দরাজ আলী,বজরং আগর ওয়ালা, মাজহারুল আজাদ বুলবুল,এম ইউসুফ, নবদ্বীপ সাহা, ক্বাফি খান প্রমুখ। সভায় সাংবাদিকরা ভুয়া সভাপতি পরিচয়ে প্রতারণায় লিপ্ত থাকা মোশাররফ হোসেন মুন্সিকে দ্রুত গ্রেফতার করে বিচারের দাবী জানিয়েছেন।

ভালুকা পৌর জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের কমিটি গঠন
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ এস এম রতন কে সভাপতি ও মোঃ রানা সেক কে সাধারন সম্পাদক করে বাংলাদেশ সাংস্কৃতিক দল ভালুকা পৌর শাখা কমিটি গঠন করা হয়েছে।
১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহসভাপতি-ফুয়াদ হাসান, যুগ্ম সাধারন সম্পাদক-কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক-আবু সাঈদ লিখন, সহসাংগঠনিক সম্পাদক-চঞ্চল সরকার, দপ্তর সম্পাদক-আসাদুজ্জামান হৃদয়, প্রচার সম্পাদক-জাহাঙ্গীর আলম, সংস্কৃতি বিষয় সম্পাদক-উজ্জল মিয়া সম্মানিত সদস্য রাকিবুল হাসান ও জনি বিশ্বাস। ময়মনসিংহ জেলা সাংস্কৃতিক দলের সভাপতি কামরুল আহসান  ও সাধারন সম্পাদক সানাউল্লাহ রাজাপুরী গতকাল এ কমিটি অনুমোন করেন।

ভালুকা পৌরসভার বাজেট ঘোষনা
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ গতকাল শনিবার সকালে পৌর হলরুমে ভালুকা পৌরসভার ২০১২-২০১৩ অর্থবছরের ২৩ কোটি ৭৫ লাখ ৭২ হাজার ৫ শত ২০ টাকার প্রস্তাবিত বাজেট  ঘোষনা করা হয়েছে ্ । এতে রাজস্ব খাতে ৫ কোটি ৫২ লাখ ৩ হাজার  ৭শত ৬০ টাকা এবং উন্নয়ন খাতে ১৮ কোটি ৫ লাখ টাকা আয় ধরা হয়েছে । রাজস্ব খাতে ৫ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার  টাকা এবং উন্নয়ন খাতে ১৮কোটি ৬৮লাখ ৭শত ৬০ টাকা ব্যয় ধরা হয়েছে। কোন প্রকার নতুন কর আরোপ না করেই ২০১২-১৩ অর্থ  বছরের প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন, ভালুকা পৌরসভার মেয়র ডাঃ এ কে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম । এ সময় অধ্যাপক ডাঃ এ ম আমান উল্যাহ এমপি , উপজেলা চেয়ারম্যান কাজিম উদ্দিন আহম্মেদ ধনু , ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, জিয়া বিগ্রেড কেন্দ্রীয় কমিটির মহাসচিব আবুল হোসেন, পৌর সচিব , পৌর কাউন্সিলর , মহিলা কাউন্সিলর ,কর্মকর্তা কর্মচারী , শিক্ষক, সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

ভালুকায় জাতীয় মৎস্য পক্ষ উদযাপন
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥  বর্ণাঢ র‌্যালী, আলোচান সভা ও মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে  গতকাল শনিবার জাতীয় মৎস্য পক্ষ উদযাপন করেছে ভালুকা মৎস্য অধিদপ্তর।
বিশিষ্ট মৎস্যচাষীদের অংশ গ্রহনে একটি বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের বিশিষ্ট সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিছিল হয়। উপজেলা নির্বাহী অফিসার রবিউল আলমের সভাপতিত্বে ও উপজেলা মৎস্য কর্মকর্তা রুমানা শারমিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ এ ম আমান উল্যাহ, উপজেলা চেয়ারম্যান কাজিম উদ্দিন আহম্মেদ ধনু , ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম সাধারন সম্পাদক ওমর হায়াত খান নঈম, সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক প্রমুখ।
ধোবাউড়ায় ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা শুরু
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥  গতকাল শনিবার ধোবাউড়ায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৩দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা শুরু হয়। এ উপলক্ষে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অংশ গ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফুরকান উদ্দিন সেলিম মির্ধা। উপজেলা নির্বাহী অফিসার হেলালুজ্জামান সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিমা খাতুন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সালমা আক্তার, মৎস্য কর্মকর্তা মোঃ হাসান আলী আকন্দ, প্রধান শিক্ষক আমিনুল হক, কৃষক আনোয়ার হোসেন খান দিনার প্রমুখ। এ সময় কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে বিদ্যালয় ছাত্রছাত্রীর মধ্যে বিনামূল্যে ২ শত ফলদ গাছের চারা বিতরণ করা হয়। মেলায় ২২টি নার্সারী অংশ নেয়।॥

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ