Home / দেশ / বগুড়ায় জমিজমা সংক্রান্ত বিবাদের জের ধরে ছুরিকাঘাতে বৃদ্ধ খুন : গ্রেফতার ২-

বগুড়ায় জমিজমা সংক্রান্ত বিবাদের জের ধরে ছুরিকাঘাতে বৃদ্ধ খুন : গ্রেফতার ২-

বগুড়া জেলা প্রতিনিধি : কাহালুতে এবার বৃদ্ধ খুন। শনিবার দুপুরে বগুড়ার কাহালু উপজেলার জামগ্রাম ইউনিয়নের দ্বারাই গ্রামে জমিজমা সংক্রান্ত বিবাদের জের ধরে প্রতিপক্ষের একাধিক ছুরিকাঘাতে মাহফুজার রহমান ওরফে মাফু (৫৫) নামের ১ বৃদ্ধ খুন হয়েছেন। এ ঘটনায় পুলিশ একই গ্রামের প্রতিপক্ষ আনছার আলীর পুত্র রবিউল ইসলাম (৩০) ও মৃতঃ মোবারক আলীর পালিত পুত্র আকবর আলী (৭০) নামের ২ জনকে গ্রেফতার করেছে এবং লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।
প্রত্যেক্ষদর্শীরা জানান মাহফুজার রহমানের সাথে তার বাবার পালিত পুত্র আকবর আলীর সাথে জমিজমা নিয়ে প্রায় ২ বছর আগে থেকে বিবাদ ও মামলা মোকর্দ্দমা চলছে। ঘটনার দিন সোয়া ১২ টার দিকে মাঠে কাজ করে মাহফুজার বাড়িতে পানি খাওয়ার জন্য আসেন। এ সময় প্রতিপক্ষের ৬/৭ জন বিবাদ মিমাংশা করার কথা বলে তাকে ঐ গ্রামের রবিউলের বাড়িতে নিয়ে যায়। সেখানেই প্রতিপক্ষের লোকজন কন্যা ও নাতীর সামনে মাহফুজারের বুকে এবং পাজরে ৪ টি ছুরিকাঘাত করে। পরে প্রতিবেশীরা চিকিৎসার জন্য মাহফুজারকে হাসপাতালে নিয়ে যাওয়া পথে সে মারা যান।
এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যে বাড়িতে মাহফুজার কে ছুরিকাঘাত করেছে সেই বাড়ির মালিক রবিউলকে গ্রেফতার করে। পরে পুলিশ কাহালু হাসপাতাল থেকে আকবর আলীকে গ্রেফতার করে।এই ঘটনায় বগুড়ার সহকারি পুলিশ সুপার (বি-সার্কেল) ঘটনাস্থল তাৎক্ষনিক ভাবে পরিদর্শন করেন। কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক জানান আমরা খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে ২ জনকে আটক করেছি। হত্যাকান্ডের রহস্যও উদঘাটন হয়েছে। এই ঘটনায় নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন...

নগরীতে জেএসইউএস ও সিডিডি আয়োজিত প্রতিবন্ধিতা ও একীভূত উন্নয়ন বিষয়ক কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি : প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কর্মরত জাতীয় সংগঠন সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ও সিবিএম এর সহযোগিতায় বেসরকারী মানব উন্নয়ন মূলক স্বেচ্ছাসেবী সংগঠন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস)’র অংশগ্রহণে “প্রতিবন্ধিতা ও একীভূত উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ”গত ১৯ নভেম্বর ২০২০ ইংরেজী নগরীর দেওয়ানবাজারস্থ সংস্থার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখে জেএসইউএস নির্বাহী পর্ষদের সদস্য ও সংস্থার উর্দ্ধতন কর্মকর্তাদের অংশগ্রহণে আয়োজিত কর্মশালায় উপস্থিত ছিলেন সংস্থার সহ-সভাপতি ফারজানা রহমান শিমু, সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন, সহ-সাধারণ সম্পাদক আলহাজ ছাবের আহমেদ, নির্বাহী সদস্য শাহানাজ বেগম, সিনিয়র এসিসটেন্ট ডিরেক্টর এম এ আসাদ, এসিসটেন্ট ডিরেক্টর শহীদুল ইসলাম, সংস্থার শাখা ব্যবস্থাপকসহ অপরাপর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও সিডিডি-এর পক্ষ থেকে থিমেটিক এক্সপার্ট মো: জাহাঙ্গীর আলম, সিডিডি’র কোঅর্ডিনেটর ও প্রজেক্ট ম্যানেজার তানবিন আহমেদ, শাহ জালাল, জুনায়েদ রহমান, হীরা বণিক উপস্থিত ছিলেন। কর্মশালায় প্রতিবন্ধিতা বিষয়ক ধারণা, প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভূক্তি, সংস্থায় প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভূক্তি বিষয়ে ধারণা ও সকল কর্মকাণ্ডে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্তকরণের পাশাপাশি এ সংক্রান্ত কর্মপদ্ধতি নির্ধারণসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন মো: জাহাঙ্গীর আলম। কর্মশালা পরিচালনায় মো: জাহাঙ্গীর আলম বলেন, “বর্তমান সরকারের আন্তরিকতা ও নানা উদ্যোগ প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সরকারের এ সংক্রান্ত অনেক আইন ও নীতিমালা রয়েছে। কিন্তু  সে অনুযায়ি সচেতনতা না থাকায় এর সুফল প্রতিবন্ধী ব্যক্তিবর্গ পাচ্ছেন না। আমাদের সকলের সম্মিলত প্রচেষ্টায় প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে গুরুত্বপূর্ণ অগ্রগতি সাধিত হতে পারে।” উদ্যোগ নিতে হবে আমাদের সকলকে বলে তিনি মন্তব্য করেন। এ প্রসঙ্গে সংস্থার পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন বলেন, “জেএসইউএস প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সংস্থা অপরাপর কর্মসূচীতে প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ এবং তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বোচ্চ গুরুত্বারোপ করে।” ভবিষ্যতে সকল প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়নে প্রতিবন্ধিতা ইস্যুটি সর্বাগ্রে বিবেচনা করা হবে বলে তিনি মন্তব্য করেন। -প্রেস বিজ্ঞপ্তি বার্তা প্রেরক মো: আরিফুর রহমান প্রোগ্রাম ম্যানেজার (এসডিপি)