Home / প্রবাস / কুয়েত বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ব্যবসায়ী সমিতি’র সম্মেলন – ২০১৬

কুয়েত বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ব্যবসায়ী সমিতি’র সম্মেলন – ২০১৬

শেখ এহছানুল হক খোকন- কুয়েত ব্যুরো- ১২ই ফেব্রুয়ারী বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ব্যবসায়ী সমিতি কুয়েত’র নির্বাচনি সম্মেলন ও নবগঠিত কার্যকরি কমিটি ঘোষনা করা হয়। আহবায়ক কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার মিরন মিয়ার সভাপতিত্বে নির্বাচন পরিচালনা করেন মোঃ মজিবর রহমান। ৫১ জন সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটির সভাপতি নিবার্চিত হন- আব্দুল আউয়াল খান, সাধারন সম্পাদক নিবার্চিত হন আবু সাইয়িদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন আব্দুল লতিফ বেপারী, সহ-সভাপতিদের মধ্যে শেখ মজিবর রহমান, মোঃ মিজানুর রহমান, আবুল বাশার, ইঞ্জিঃ মোঃ মিরন মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম, প্রচার তারেকুল আলম সুমন, দপ্তর মোঃ সুমন আহমেদ, কোষাধ্যক্ষ মোঃ মকবুল হোসেন, আন্তজাতিক বিষয়ক সম্পাদক শেখ ফজলুল করিম সহ ৫১ সদস্যের এই কমিটি পরিচিতি করিয়ে দেওয়া হয়।

গঠনতন্ত্র মোতাবেক মুলধারার এই সংগঠন ভবিষৎত নীতিগত সকল বিষয় বিবেচনা করে কাজ করে যাওয়ার কথা ব্যক্ত করেন, নবনির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক সহ কার্যকারী পরিষদ। সভাপতি আব্দুল আউয়াল খান তার বক্তব্যে বলেন- বর্তমান প্রেক্ষাপটে ডোমোষ্ট্রিক জনশক্তি রপ্তাণীতে বিশেষ ভূমিকার কথা উল্লেখ করে সরকারের প্রতি অনুরোধ ও দাবী জানিয়ে বলেন রেমিটেন্সএ বাংলাদেশী প্রবাসীরা বিশেষ ভূমিকা রাখছে বিভিন্ন ভাবে কর্মজীবি প্রবাসীরা, সেক্ষেত্রে ডোমেষ্ট্রিক ভিসা উন্মুক্ত হওয়ার ব্যাপাওে সরকার এই সেক্টরের প্রতি দৃষ্টি দিলে এই সংগঠন রেমিটেন্সকে আরো এক ধাপ এগিয়ে নিতে বিশেষ ভূমিকা রাখবেন বলে দাবী করেন। নবগঠিত এই কমিটি সঠিক নির্দেশনা পেলে অবশ্যই কুয়েত- বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ব্যবসায়ী সমিতি সহযোগিতা করতে পারবেন বলে মত দেন। কুয়েতের ডোমিষ্টিক ভিসা খুলে দেওয়ার জন্য এই সংগঠনের সকলে সরকারের প্রতি দাবী জানান।

আরও পড়ুন...

কুয়েতে মুজিব বর্ষ বিজয়দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর উদ্বোধন

কুয়েতে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের উদ্যোগে ও বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ”মুজিব বর্ষ” …