Home / দেশ / বাঘাবাড়িতে দেশ বন্ধু সিমেন্ট মিলের উদ্বোধন-

বাঘাবাড়িতে দেশ বন্ধু সিমেন্ট মিলের উদ্বোধন-

মোবারক বিশ্বাস ঃ দেশের সেরা মানের একমাত্র নির্ভরযোগ্য প্রতিষ্ঠান দেশ বন্ধু সিমেন্ট মিলের গত শুক্রবার ২০ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন হয়েছে। সিরাজগঞ্জ জেলার বাঘা-বাড়ি ঘাটে দেশ বন্ধু সিমেন্ট মিলের উদ্বোধন হয়। মিলটির উদ্বোধন করেন দেশ বন্ধু গ্র“পের ম্যানেজিং ডিরেক্টর গোলাম রহমান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দেশ বন্ধু গ্র“পের মার্কেটিং জিএম আব্দুল ওয়াহাব, এডিশনাল জিএম আব্দুল্লাহেল, মার্কেটিং ম্যানেজার আহসানুল হক শামীম, বিভাগীয় বিক্রয় ব্যবস্থাপক, বিক্রয় প্রতিনিধি এবং ডিলারগণ। এছাড়া ওই এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রূপবাটি ইউনিয়নের বাঘা বাড়ি বাধ এলাকায় এই মিলটি স্থাপন করা হয়েছে। উদ্বোধন শেষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সঠিক ওজন এবং গুনগত মান নিয়ে বাজারে এই সিমেন্ট সফলতার সাথে বিক্রি হচ্ছে বলে জানান, দেশ বন্ধু সিমেন্টের মার্কেটিং ম্যানেজার আহসানুল হক শামীম।

পাবনা ঈশ্বরদী ঢালারচর রেলপথ প্রকল্পের কাজ স্থবির হয়ে পড়েছে
মোবারক বিশ্বাস ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্র“তি ঈশ্বরদী-ঢালার চর ভায়া পাবনা রেলপথ প্রকল্পের গতি স্থবির হয়ে পড়েছে। প্রকল্পটি বাস্তবায়নের জন্য পর পর দুইবার টেন্ডার আহ্বান করা হলেও অজ্ঞাত কারণে তা বাতিল হয়ে যায়। পাকশী বিভাগীয় রেলওয়ে সদর দপ্তরে অবস্থিত প্রকল্প সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলী-২ সূত্রে জানা গেছে, জমির মালিক ও অবৈধ দখলদারদের কারণে জমি অধিগ্রহণের জন্য জমির জরিপ প্রক্রিয়া ব্যাহত হচ্ছে। অনেক জায়গায় রেলওয়ের লোকজন সঠিক সময়ে জরিপের কাজ করতে পারছেন না। গত মাসে পাবনার কাশিনাথপুর ও মাসুমদিয়ায় জমির কাজ করার সময় স্থানীয় জমির মালিকরা রেলওয়ের লোকজনদের কাজে বাধা দেয় এবং তাদেরকে সেখান থেকে তাড়িয়ে দেন। পাবনার গাছপাড়া, পাবনা বাসটার্মিনাল এলাকাতে প্রায়সই এসব ঘটনা ঘটছে। এছাড়া প্রকল্পের নিয়ম অনুযায়ী ঠিকাদার নিয়োগের কথা থাকলেও তা এখনো হয়নি। ঠিকাদার নিয়োগ না হওয়ায় প্রকল্পের অগ্রগতি নিয়ে প্রশ্ন উঠেছে। অফিস জানায়, জমির মালিকদের অসৌজন্য আচরণ ও দখলদারদের কারণে বর্তমানে প্রকল্পের পুরো জরিপ কাজ কার্যত বন্ধ হয়ে আছে। অথচ চলতি বছরের জুন মাসের মধ্যে জরিপ প্রক্রিয়া শেষ করার কথা থাকলেও ১০ (দশ) ভাগ জরিপ এখনো সম্পন্ন হয়নি। এর ফলে প্রকল্পটির গতি স্থবির হয়ে পড়েছে। এছাড়াও পরপর দুইবার টেন্ডার আহ্বান করা হয়। কিন্তু সেই টেন্ডার প্রক্রিয়াও অজ্ঞাত কারণে বাতিল হয়ে যায়। এই কারণেও প্রকল্পটির শুরুতেই বাধাগ্রস্ত হচ্ছে। সূত্র আরও জানায়, ২০১০ সালের অক্টোবর মাস থেকে ঈশ্বরদী-ঢালারচর ভায়া পাবনা রেলপথ প্রকল্পের কাজ শুরু হয়। এর আগে একনেকের বৈঠকে প্রকল্পটি বাস্তবায়নের জন্য ৯৮২ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার টাকা ব্যয় বরাদ্দ ধরা হয়। ঈশ্বরদীর মূলাডুলি রেল ষ্টেশন থেকে পাবনার ঢালারচর পর্যন্ত দীর্ঘ ৭৮ কিলোমিটার ব্যাপী রেলপথ প্রকল্পটির মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে ২০১৫ সালের ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আহম্মেদ মাসুম জানান, জমির জরিপ কাজ শেষ ও অধিগ্রহণ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছেনা প্রকল্পটি সঠিক সময়ে শেষ হতে পারবে কিনা। তিনি জানান, বর্তমানে জরিপ কাজ ব্যাহত হওয়ার কারণে প্রকল্পের পুরো কাজ পিছিয়ে যাচ্ছে। ফলে প্রকল্পের অগ্রগতি নিয়ে আমরা চিন্তিত। প্রসঙ্গতঃ এবারের সংসদ নির্বাচনের সময় পাবনাতে এক টেলি কনফারেন্সে বর্তমান প্রধানমন্ত্রী পাবনায় রেলপথ স্থাপনের প্রতিশ্র“তি দিয়েছিলেন।

পাবনা ঈশ্বরদীতে তরমুজ ছিনতাই!
মোবারক বিশ্বাস ঃ দ্রব্য মূল্যের এই বাজারে দ্ররিদ্র রিক্সা চালক জামরুল হোসেন ছেলে-মেয়ের জন্য একদিনের উর্পাজিত অর্থের বেশীর ভাগ টাকা দিয়ে বাজার থেকে মওসুমী ফল তরমুজ কিনলেও ভাগ্যে হয়নি ছেলে-মেয়ের। জানা যায়, গত শুক্রবার সারাদিন ক্লান্তহীন ভাবে পরিশ্রম শেষে রিক্সা জমা দিয়ে রাতে বাড়ী ফেরার পথে ঈশ্বরদী পিয়ারাখালী গোরস্থান পাড়ায় একদল বখাটে যুবকের দল তার পথ গতিরোধ করে তরমুজ ছিনিয়ে নেয়। এই ঘটনা শহরে জানা জানি হলে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হলেও রিক্সা চালক জামরুল হোসেনের চোখে মুখে ছিল হতাশা ও কষ্টের ছাপ।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!