Home / প্রযুক্তি / বাজারে এলো টেলিটকের থ্রিজি মডেম

বাজারে এলো টেলিটকের থ্রিজি মডেম

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দ্রুতগতি সম্পন্ন থ্রিজি মডেম বাজারে এনেছে রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম অপারেটর টেলিটক। রাজধানীর একটি অভিজাত হোটেলে আজ মঙ্গলবার এক অনুষ্ঠানের মাধ্যমে ‘ফ্ল্যাশ’ নামের এই থ্রিজি মডেম আনুষ্ঠানিকভাবে বাজারজাতের ঘোষণা দেয় টেলিটক কর্তৃপক্ষ। ঢাকা ও নারায়ণগঞ্জে টেলিটকের বিক্রয়কেন্দ্র ও খুচরা বিক্রয় প্রতিনিধিদের কাছে আজ থেকেই এ মডেম পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. মুজিবর রহমান বলেন, ইন্টারনেট ব্যবহারকারী সব ধরনের গ্রাহকদের প্রয়োজন মেটাতে সক্ষম হবে এ মডেম। সিমসহ এই মোডেমের মূল্য রাখা হয়েছে দুই হাজার ৫০০ টাকা। বর্তমানে রাজধানী ও এর আশেপাশের এলাকার ব্যবহারকারীরা ‘ফ্লাস’ ব্যবহারের সুযোগ পেলেও শীঘ্রই এর পরিসর বাড়ানো হবে। আগামী ফেব্রুয়ারি থেকে এ সুযোগ পেতে যাচ্ছে সিলেট ও চট্টগ্রামের ইন্টারনেট গ্রাহকরা।

টেলিটক মহা-ব্যবস্থাপক (বিপণন ও বিক্রয়) মো. হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, প্রিপেইড প্যাকেজে ১০ জিবি এবং পোস্টপেইড প্যাকেজে ১২জিবি ডাটা বিনামূল্যে দেয়া হচ্ছে। ব্যবহারকারীরা ৫১২ কেবিপিএস গতির এই মডেমে সর্বোচ্চ চার মেগাবাইট পার সেকেন্ড গতিতেও তথ্য আদান প্রদান করার সুযোগ পাবে। অনুষ্ঠানে টেলিটক মার্কেটিং ম্যানেজার সামসুজ্জোহা বলেন, এ মডেমে প্রাথমিকভাবে সর্বোচ্চ ৪ এমবিপিএস গতি পাওয়া গেলেও ভবিষ্যতে চাহিদা বাড়লে গতি বাড়ানো হবে।

About

আরও পড়ুন...

স্মার্টফোনের স্পীড বাড়াবেন যেভাবে

স্মার্টফোন এখন সকলের কাছে গুরুত্বপূর্ণ এক ডিভাইস হয়ে উঠেছে। অনেক সময় দেখা যায় দরকারি কাজে …

error: Content is protected !!