Home / প্রবাস / বার্সেলোনায় বাংলাদেশিদের আইনী সহায়তার জন্য পুলিশ প্রশাসনকে সম্মাননা স্মারক প্রদান

বার্সেলোনায় বাংলাদেশিদের আইনী সহায়তার জন্য পুলিশ প্রশাসনকে সম্মাননা স্মারক প্রদান

সাহাদুল সুহেদ: স্পেনের বার্সেলোনায় বাংলাদেশের অনারারি কন্সুল রামন পেদ্র বেরনাউস এর উদ্যোগে ও স্পেন বাংলা প্রেসক্লাবের সহযোগিতায় স্থানীয় পুলিশ প্রশাসনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। প্রবাসী বাংলাদেশিদের নানাভাবে আইনি সহযোগিতা করার জন্য পুলিশ প্রশাসনকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে বলে রামন পেদ্র জানিয়েছেন। গত ২ ডিসেম্বর সকাল এগারোটায় শহরের ডিস্ট্রিক্ট সিউদাদ ভেইয়ার কমিসেরিয়া (থানা) মোসোস দে এসকোয়াড্রা অফিসের সম্মেলন কক্ষে বার্সেলোনায় বাংলাদেশের কন্সুল রামন পেদ্রো বেরনেবেউ সিউতাদ ভেইয়া থানার প্রধানের হাতে এ বিশেষ সম্মাননা স্মারণ তুলে দেন।
সম্মাননা প্রদানের সময় বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত অনারারি কন্সুল ও স্পেন বাংলা প্রেসক্লাবের প্রতিনিধিরা মতবিনিময় করেন। বাংলাদেশের জাতীয় পতাকার নকশা ও রঙের নেপথ্যকারণসহ বাংলাদেশের ভাষা ও স্বাধীনতা অর্জনের সংক্ষিপ্ত ইতিহাস নিয়ে আলোচনা হয়। উক্ত আলোচনায় অতিথিবৃন্দ বাংলাদেশের এই ইতিহাস ও ঐতিহ্যকে যে কেন জাতির জন্যে অনেক বড় গৌরবের বিষয় বলে মন্তব্য করেন।
বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কন্সুল রামন পেদ্রো এ সময় তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্পেনের বাংলাদেশিদের কমিউনিটির একটা বড় অংশ বার্সেলোনায় বসবাস করেন। বাংলাদেশিরা তাদের বিভিন্ন প্রশাসনিক ও সামাজিক কার্যক্রমে সব সময় স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতা পেয়েছেন। এ জন্য তিনি স্থানীয় পুলিশ প্রশাসনকে বাংলাদেশিদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বক্তব্যে আরো বলেন, বার্সেলোনায় বাংলাদেশের কন্সুলার সার্ভিসসহ সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানমালা করার জন্য অনুমতি থেকে শুরু করে প্রশাসনিক নিরাপত্তা ও সহযোগিতার জন্য সব সময়ই বাংলাদেশি কমিউনিটি এই পুলিশ প্রশাসনকে বন্ধু হিসেবে কাছে পেয়েছে।
পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ডিস্ট্রিক্ট সিউদাদ ভেইয়ার কমিসেরিয়া (থানা) মোসোস দে এসকোয়াড্রার প্রধান তার প্রতিক্রিয়ায় জানান, বার্সেলোনা তথা কাতালোনিয়ার শহরবাসী হিসেবে বাংলাদেশিদের তারা একটি গুরুত্বপূর্ণ অংশ বলে মনে করেন। বাংলাদেশিদের সামাজিক আচরণ ও আইনের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়টি তাদের নথিভুক্ত হিসেব অনুযায়ী অনেক বেশি সন্তোষজনক। তিনি বলেন, বার্সেলোনার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য এটা অনেক সুন্দর সময় বাংলাদেশিদের সাথে আরো সুন্দরভাবে পরিচিত হওয়া। তিনি বাংলাদেশি কমিউনিটিকে যে কোন ধরণের আইনি সহায়তার জন্যে তার প্রশাসন আরো বেশি দৃঢ় প্রতিজ্ঞ হবে বলেও আশ্বাস প্রদান করেন।
এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন থানার আন্তর্জাতিক সম্পর্কের প্রধান, আন্তর্জাতিক সহযোগিতা বিভাগের প্রধান, কমিউনিটির সাথে সম্পর্ক ইউনিটের উপপ্রধান। বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি এবং অল ইউরোপ বাংলাদেশে প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও স্পেন বাংলা প্রেসক্লাবের প্রথম সদস্য মিরন নাজমুল।

About banglarbarta.com

আরও পড়ুন...

Chinmaya Foundation’s Day Number 531 & 532 For Corona Awareness and Relief Distribution Program Continue.

A leading social welfare people’s organization in Babalpur of Jajpur district, the Chinmaya Foundation has …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ