Home / দেশ / বিক্ষিপ্ত ঘটনার মধ্যে দিয়ে ময়মনসিংহে আধাবেলার ঢিলেঢালা হরতাল

বিক্ষিপ্ত ঘটনার মধ্যে দিয়ে ময়মনসিংহে আধাবেলার ঢিলেঢালা হরতাল

মোশাররফ হোসনে শুভ, ময়মনসংিহ থকে॥ে বিএনপি’র জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ঘোষিত মানবন্ধনের পরিবর্তে ছাত্রলীগের পাল্টা মানবন্ধন ঘোষণা ও প্রশাসনের ১৪৪ ধারা জারির প্রতিবাদে বিএনপি’র অঙ্গ-সহযোগী সংগঠনের ডাকা বৃহস্পতিবারের হরতাল ময়মনসিংহে চোরাগোপ্তা হামলা ও বিক্ষিপ্ত ভাংচুরের মধ্যে দিয়ে পালিত হয়েছে।
সূত্র জানায়, হরতাল চলাকালে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টার দিকে শহরের বাউন্ডারী রোড এলাকায় জেলা মহিলা দল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতা-কর্মীরা একটি টেম্পুতে অগ্নিসংযোগ করে। একই সাথে শহরের ধোপাখোলা মোড় এলাকায় কয়েকটি সিএনজি চালিত অটো রিকশাও ভাংচুর করা হয়।
পরে শহরের সানকিপাড়া এলাকায় হরতাল সমর্থনে ছাত্রদল মিছিল করার চেষ্টা চালালে পুলিশী ধাওয়ার মুখে মিছিলটি পন্ড হয়ে যায়। একই সময়ে ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদল সংগঠনের সভাপতি শাহাবুল আলম ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের নেতৃত্বে ১৪৪ ধারা উপেক্ষা করে হরতাল সমর্থনে মিছিল করে।
দলীয় সূত্র আরো জানায়, হরতালের আগের রাতে তারাকান্দা উপজেলা সদরের তালদিঘী নামক স্থানে একটি ট্রাকে আগুন দেয় হরতাল সমর্থকরা। বৃহস্পতিবার হরতাল চলাকালে সকাল সাড়ে ৯ টার দিকে ধোবাউড়া-ময়মনসিংহ রুটে চলাচলরত একটি লোকাল বাস তারাকান্দা হাইস্কুলের সামনে এলে হরকালকারীরা গতিরোধ করে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। #
ময়মনসিংহে হরতালে আটক ২০
মোশাররফ হোসনে শুভ, ময়মনসংিহ থকেে ॥ ময়মনসিংহে বিএনপি’র অঙ্গ-সহযোগী সংগঠনের ডাকা হরতালকে ঘিরে হরতালের আগের রাতে ও হরতাল চলাকালে ২০ নেতা-কর্মী গ্রেফতার হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ শহর থেকে ৪ জন, তারাকান্দায় ২ জন, গৌরীপুরে একজন, ত্রিশালে ৪ জন ও ভালুকা থেকে ৯ নেতা-কর্মী আটক হন।
আটককৃতদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হচ্ছেন-শ্রমিকদলের শহর শাখার সাধারণ সম্পাদক জিল্লু মিয়া, বাস্তুহারা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জজ, আনন্দমোহন কলেজ ছাত্রদল নেতা রাকিবুল হাসান সুরুজ, যুবদল নেতা আবু তালেব, গৌরীপুর থেকে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক কোয়াসিম উদ্দিন, বাবুল ও সারোয়ার, বিএনপি দলীয় সাবেক ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান, ত্রিশালের বৈলর ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসাদুল মেম্বার ও ত্রিশাল ইউনিয়ন যুবদল সভাপতি জাহাঙ্গীর। #
দলীয় কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি : সতর্ক ছিল ছাত্রলীগ
মোশাররফ হোসনে শুভ, ময়মনসংিহ থকেে ॥  ৮ ঘন্টার হরতাল সমর্থনে ময়মনসিংহে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বৃহস্পতিবার সকাল থেকেই দলীয় কার্যালয়ে অবস্থান করে। পুলিশী বাঁধার মুখে বেশ কয়েকবার দলটি হরতাল সমর্থনে মিছিল বের করার চেষ্টা করলেও তা মাত্র ১০০ গজেই আটকে যায়।
পুলিশীর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে খন্ড খন্ড মিছিল, বিক্ষোভ প্রদর্শন ও বিক্ষিপ্ত ভাংচুর-অগ্নিসংযোগের মধ্যেই শেষতক শেষ হয় আধা বেলার এ হরতাল।
দলীয় সূত্র জানায়, হরতালকে ঘিরে সকাল থেকেই নেতা-কর্মীদের পদভারে সরব ছিল শহরের হরিকিশোর রায় রোডের দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়।
দক্ষিন জেলা বিএনপির সভাপতি একেএম মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, দক্ষিণ জেলা যুবদল সভাপতি শামীম আজাদ, জেলা ছাত্রদল সভাপতি রোকনুজ্জামান সরকার, সাধারন সম্পাদক সুজাদ্দৌল্লাহ সুজা, জেলা মহিলা দলের সভানেত্রী অধ্যাপিকা রায়হানা ফারুক, সাধারন সম্পাদিকা ফারজানা রহমান হুসনাসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী দলীয় কার্যালয়ের ভেতরে-বাইরে অবস্থান নেন।
এদিকে, হরতাল চলাকালে বিএনপি রাজপথে চড়াও হলে ছাত্রলীগ প্রতিহত করবে বলে আগে থেকেই ঘোষণা দেন জেলা ছাত্রলীগ সভাপতি তাজ উদ্দিন আহমেদ রানা।
বৃহস্পতিবার সকালে তিনি জানান, ‘১৪৪ ধারা জারি করার প্রেক্ষিতে আমাদের পূর্ব নির্ধারিত মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে। কিন্তু দলীয় কার্যালয়ে নেতা-কর্মীরা বিএনপি’র সন্ত্রাস-নৈরাজ্য প্রতিহত করত%%4z%% 78A8B%6%Aj0E%4��6

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ