Home / বিনোদন / বিয়ের জন্য কারিনাকে ধর্মান্তরিত করতে রাজি নন সাইফ আলী খান

বিয়ের জন্য কারিনাকে ধর্মান্তরিত করতে রাজি নন সাইফ আলী খান

কিছুদিন পরেই বলিউডের বহুল প্রতিক্ষীত সাইফ আলী খান আর কারিনা কাপুরের সেই বিয়ে। এরই মধ্যেই তারা ঘোষণা করেছেন বিয়ের তারিখ আগামী ১৬ অক্টোবর। বিয়ের জমকালো প্রস্তুতিও চলছে পুরোদমে।

পাতৌদির নবাব পরিবারের সব ঐতিহ্যই অনুসরণ করা হচ্ছে সাইফ আলী খান আর কারিনা কাপুরের বিয়েতে। তবে একটি বিশেষ ক্ষেত্রে দেখা যাচ্ছে স্পষ্ট ব্যতিক্রম। বিষয়টি হলো ধর্ম।

পাতৌদির নবাব পরিবারের বউ হয়ে সাইফ আলী খানের মা শর্মিলা ঠাকুর এসেছেলিন ধর্মান্তরিত হয়ে। মনসুর আলী খান পাতৌদির সঙ্গে বিয়ের আগে তাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে হয়েছিল। মুসলমান হওয়ার পর তার নাম রাখা হয় আয়েশা বেগম। যদিও পরবর্তীতে আগের সেই শর্মিলা ঠাকুর নামটিই বহাল রয়ে যায়।

সাইফ আলী খান আর কারিনা কাপুরের বিয়ের আগে পাতৌদি পরিবারে রক্ষণশীল কজন জৈষ্ঠ্য সদস্য এবার কথা তুলেছেন ধর্ম নিয়ে। তাদের কেউ কেউ শর্মিলা ঠাকুরের কাছে বিয়ের আগে কারিনাকে ধর্মান্তরিত করার বিষয়টি তুলে ধরেছেন। তবে শর্মিলা ঠাকুর এ বিষয়ে আধুনিক মনস্কতার পরিচয় দিয়েছেন। পুরো বিষয়টিই তিনি সাইফ আলী খান আর কারিনার উপর ছেড়ে দিয়েছেন।

বলিউড বেবো কারিনা কাপুর বিয়ের আগে ধর্মান্তরিত হবেন কিনা এ বিষয়ে সম্প্রতি মুখ খুলেছেন সাইফ আলী খান। তিনি সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে স্পষ্ট নাকচ করে দিয়েছেন কারিনার মুসলমান হওয়া বিষয়টি। এ প্রসঙ্গে সাইফ আলী খান বলেন, ‘আমি কখনই চাইবো না বিয়ের জন্য কারিনা ধর্মান্তরিত হোক। যার ধর্ম তার কাছে। ধর্ম বিয়েতে কোনো সমস্যা তৈরি করে তা আমি কখনই বিশ্বাস করি না।’

পাতৌদির বর্তমান নবাব সাইফ আলী খান আরো বলেন, ‘আমি জানি সরকারও এই ব্যাপারে সচেতন আছেন। আমরা সামনের দিকে যেতে চাই, পেছন পথে চলতে চাই না। আমি মনে করি সরকারের উচিত এ বিষয়ে দ্রুত বিশেষ বিবাহ আইন পাশ করা। যাতে বিয়ের জন্য আর কারো ধর্মান্তরিত হতে না হয়।’

সাইফ আলী খানের এই বক্তব্যের পর এটি নিশ্চিত যে, কারিনা কাপুরকে বিয়ের পিঁড়িতে বসার জন্য শ্বাশুড়ি শর্মিলা ঠাকুরকে অনুসরণ করতে হচ্ছে না।

উল্লেখ করা যেতে পারে, মনসুর আলী খান পাতৌদির দ্বিতীয় স্ত্রী হলেন সাইফ আলী খানের মা শর্মিলা ঠাকুর। নবাব মনসুর আলী খানের প্রথম স্ত্রী ছিলেন বলিউডের আরেক অভিনেত্রী অমৃতা সিং। বিয়ের জন্য তাকেও ইসলাম ধর্ম গ্রহণ করতে হয়েছিল। শুধু তাই নয়, এর আগে পাতৌদি নবাব পরিবারের সদস্যদের বউ হয়ে যারা এসেছেন তাদের প্রত্যেককেই ধর্মান্তরিত হয়ে বিয়ের পিঁড়িতে বসতে হয়েছে।

পাতৌদি নবাব পরিবারের বউ হয়ে এবার কারিনা কাপুরই প্রথম ব্যতিক্রম করছেন এই রীতির। যদিও রক্ষণশীল কেউ কেউ এ বিষয়ে মনোকষ্টে ভুগছেন, তবে বিষয়টি আমলে আনছেন না শর্মিলা ঠাকুর ও সাইফ আলী খান। অনেকেই বিষয়টিকে মনে করছেন, নবাব পরিবারে নতুন দিনের সূচনা।

About

আরও পড়ুন...

কুয়েতে প্রবাসী ক্রিকেট ক্লাব নড়াইল এক্সপ্রেস খেলোয়াড়দের জার্সি বিতরণ

কুয়েতে প্রবাসী বাংলাদেশী  “নড়াই এক্সপ্রেস ক্রিকেট ক্লাব ” তাঁদের খেলোয়াড়দের মধ্যে নতুন জার্সি উন্মোচন ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ