Home / শীর্ষ সংবাদ / বৃহস্পতিবার থেকে সিএনজি স্টেশন ৬ ঘণ্টা বন্ধ থাকবে

বৃহস্পতিবার থেকে সিএনজি স্টেশন ৬ ঘণ্টা বন্ধ থাকবে

বোরো মৌসুমে সেচের জন্য রাত ১১ থেকে থেকে সকাল সাতটা পর্যন্ত গ্রামাঞ্চলে নিরবিচ্ছিন্ন বিদু্যৎ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিদু্যত নিয়ে পর্যালোচনা সভায় এমন তথ্য দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক ই ইলাহী বিদু্যৎ পরিস্থিতি গত বছরের তুলনায় ভালো দাবি করেন। বলেন, শহরের বাসিন্দাদের কিছুটা কষ্ট মেনে নিতে হবে। কেননা উৎপাদন বাড়ার সঙ্গে সঙ্গে চাহিদা বাড়ায় ছয় থেকে সাতশ মেগাওয়াটের ঘাটতি রয়েছে। বোরো ধানের রোয়া বুনা থেকে শুরু করে ফসলের ক্ষেতে কৃষকের স্বপ্ন পুরোপুরি সোনালী হয়ে ওঠার আগ পর্যন্ত নির্ভর করতে হয় সেচের পানির ওপর।
প্রতিবছরের মত এবারো সরকার বোরোর বাম্পার ফলন নিশ্চিত করতে রাত ১১ টা থেকে সাতটা পর্যন্ত সেচের জন্য বিদু্যৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত কথা জানালেন প্রধানমন্ত্রী বিদু্যৎ ও জ্বালানী উপদেষ্টা এবং বিদু্যৎ প্রতিমন্ত্রী। সচিবালয়ে এ বিষয়ে এক পর্যালোচনা সভায় সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কিছু কিছু কল-কারখানা বন্ধ রাখারও কথাও জানানো হয়।
প্রধানমন্ত্রীর উপদেষ্টার দাবি, সরকার ক্ষমতায় আসার পর ২১ শ মেগাওয়াট অতিরিক্ত বিদু্যৎ উৎপাদন করছে। চাহিদা বেড়ে যাওয়ায় ঘাটতি তৈরি হলেও তা ৮শ মেগাওয়াট ছাড়াবে না বলে আশা করেন তিনি।
এছাড়া সভায় বৃহস্পতিবার থেকে দেশের সব সিএনজি স্টেশন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত নেয়া হয়, এশিয়া কাপের ফাইনালের দিন খেলা দেখতে কোথাও যেন অসুবিধা না হয় সেজন্য সব বিদু্যত কেন্দ্র চালু রাখার।

About

আরও পড়ুন...

স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে দেশব্যাপী স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে …

error: Content is protected !!