Home / দেশ / বেগম খালেদা জিয়া বগুড়ায় পৌঁছেছেন

বেগম খালেদা জিয়া বগুড়ায় পৌঁছেছেন

নজরুল ইসলাম মিন্টু বগুড়া জেলা প্রতিনিধি : বগুড়া সার্কিট হাউজে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। রাত ৮টা ৪০ মিনিটে তার গাড়ি বহর সার্কিট হাউজে পৌঁছায়। এসময় বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সাংগঠনিক সম্পাদক মীর শাহ আলমসহ নেতৃবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। বগুড়া সার্কিট হাউজে তিনি স্থানীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক করবেন এবং রাত্রিযাপন করবেন।
দেশনেত্রী বেগম খালেদা জিয়া রোববার বেলা এগারোটায় সার্কিট হাউজ থেকে জয়পুরহাটের উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি। পথিমধ্যে বগুড়ার মাটিডালী বিমান মোড়ে এক পথসভায় ভাষণ দেবেন খালেদা জিয়া। সেখানে পুলিশের গুলিতে নিহত ব্যক্তিদের পরিবারবর্গের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যদের মাঝে অনুদানের অর্থ বিতরণ করবেন তিনি। পথসভা শেষে তিনি মোকামতলা, আমতলী, কালাই, জয়পুরহাট হয়ে পাঁচবিবি পৌঁছাবেন খালেদা জিয়া।
সেখানে স্থানীয় কুসুমবা ইউনিয়নের সালাইপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে আয়োজিত শোকসভায় ভাষণ দেওয়ার পাশাপাশি ওই এলাকায় পুলিশের গুলিতে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করবেন এবং তাদের হাতে অনুদানের অর্থ তুলে দেবেন। পাঁচবিবি থেকে রওয়ানা হয়ে তিনি বগুড়া সার্কিট হাউজে পৌঁছাবেন খালেদা জিয়া। দুপুরের খাবারের বিরতি শেষে শহীদ জিয়ার জন্মস্থান গাবতলী উপজেলার উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি। উপজেলার সোনারায় ইউনিয়নে দুর্বৃত্তদের হাতে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শন শেষে রামেশ্বরপুর ইউনিয়নে পুলিশের গুলিতে নিহত আফিজউদ্দিনের বাড়িতে যাবেন খালেদা জিয়া। সেখানে নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাত শেষে শাহজাহানপুর উপজেলার আড়িয়া বাজার স্কুল মাঠে আয়োজিত শোকসভায় ভাষণ দেবেন তিনি। এখানেও পুলিশের গুলিতে নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাত শেষে তাদের হাতে অনুদানের অর্থ তুলে দেবেন খালেদা জিয়া। বগুড়ার কর্মসূচি শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে বগুড়া ছাড়বে খালেদা জিয়ার গাড়ি বহর।
পুলিশের গুলিতে নিহতদের পরিবারকে সমবেদনা ও আর্থিক সাহায্য দেয়া উপলক্ষে বগুড়ায় তার আগমন অনেকটাই শোকের কর্মসূচি। তাই তাকে বরণ করতে কোনো উৎসব আয়োজন তথা গেট, ফেস্টুন এসব দিয়ে বগুড়াকে সাজানো হয়নি। গত ৩ মার্চ জামায়াতে ইসলামীর হরতালের সময় পুলিশের গুলিতে ১৪ জন নিহত হয়। মূলত: নিহতদের পরিবার-পরিজনকে সমবেদনা জানাতে তিনি বগুড়ায় আসছেন।
দলীয় সূত্রে জানা যায়, বেগম জিয়ার অন্যান্য জায়গায় সফরের চেয়ে বগুড়ার কর্মসূচির একটি আলাদা তাৎপর্য রয়েছে। বিএনপির ঘাঁটি তথা শহীদ জিয়ার জন্মভূমি বগুড়ায় তার কর্মসূচি উপলক্ষে জনসভা না থাকলেও আগামী আন্দোলনের একটি দিক-নির্দেশনা দেবেন তিনি।

About

আরও পড়ুন...

বইমেলায় পাওয়া যাচ্ছে নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত যৌথ কাব্য গ্রন্থ ‘বায়ান্ন থেকে একাত্তর’

নিজস্ব প্রতিনিধিঃঃ এবারের বইমেলায় পাওয়া যাচ্ছে প্রবাসী সাংবাদিক, লেখক ও আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের প্রতিষ্ঠাতা …

error: Content is protected !!