Home / শীর্ষ সংবাদ / বেনাপোলের বসকে বিক্রি করে ভাগ্যের পরিবর্তন হবে কৃষক আকরাম আলী’র

বেনাপোলের বসকে বিক্রি করে ভাগ্যের পরিবর্তন হবে কৃষক আকরাম আলী’র

মো. রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: স্বল্প একটা পরিসরে ছোট একটি ঘর। তার পাশেই গোয়াল ঘর। এখানেই থাকে ৩৮ মন ওজনের গরু “বেনাপোলের বস”। দীর্ঘ ৫ বছর ধরে নিজের সন্তানের মত বসকে লালনপালন করেছেন আকরাম আলী নামে এক কৃষক। আসছে কোরবানিতে বেনাপোলের এই বসকে বিক্রির প্রস্তুতি নিয়েছে কৃষক আকরাম আলী। বিশালাকার এই বসকে দেখতে ভীড় করছেন বিভিন্ন এলাকার শত শত মানুষ।

যশোরের বেনাপোল শহর থেকে ৪ কিলোমিটার দূরে রঘুনাথপুর গ্রামে বেনাপোলের বস নামে একটি গরু প্রস্তুত করেছেন কৃষক আকরাম আলী। কালো রঙের গরুটিকে ৫ বছর ধরে সন্তানের মত লালন পালন করে আসছেন কৃষক আকরাম ও তার স্ত্রী। বেনাপোলের বস নামের এই গরুটি’র ওজন ৩৮ মন। কৃষক আকরাম আসছে কুরবানিতে বিক্রি করতে গরুটির দাম হাকিয়েছেন ৩৫ লাখ টাকা। বিশাল আকারের এই বেনাপোলের বসকে দেখতে কৃষক আকরামের বাড়ীতে ভীড় করছে বিভিন্ন এলাকার মানুষ।

কৃষক আকরাম আলী জানান, গত ৫ বছর ধরে দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় বসকে। ৩৫ লাখ টাকা হলে আমি গরুটি বিক্রি করবো।

আসছে কোরবানি ঈদে বেনাপোলের বসকে বিক্রি করতে আকরাম আলী দিন রাত পরিশ্রম করে প্রস্তুত করেছেন। বিশাল এই গরুটি দেখতে বাড়িতে সকল সময় বিভিন্ন শ্রেনি-পেশার মানুষ বসে থাকেন ঘন্টার পর ঘন্টা।

বেনাপোলের বসকে কিনতে চান তাহলে ০১৯১৭৯১৮৭৮১ নম্বরে কৃষক আকরাম আলীর সাথে যোগাযোগ করতে পারেন।

বেনাপোলের পশু ডা. মো. আব্দুল্লাহ বলেন, প্রায় ৩ বছর ধরে বেনাপোলের বসকে আমি চিকিৎসা দিয়ে আসছি। অভাবী কৃষক আকরাম আলী অনেক বেশি যত্ন নিয়ে গরুটি লালন পালন করেছে। এই কোরবানি ঈদে গুরুটি বিক্রি করবে। যদি ন্যায্য দাম পায় তাহলে অনেক উপকার হবে অভাবী আকরাম আলী।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেয়া হল সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান।

যেখানে ছিল পিন পতন নিস্তব্ধতা, সেই নিস্তব্ধতা আর নীরবতা পেরিয়ে আজ সেখানে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ