Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন কর্তৃক পুরস্কিৃত কুয়েত প্রবাসী

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন কর্তৃক পুরস্কিৃত কুয়েত প্রবাসী

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

মুজিববর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান” শ্লোগানে আন্তর্জাতিক অভিবাসন দিবসে শুক্রবার সকাল ১০টায় সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া কারিগারি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নেওয়া ৪০ জনকে সনদ প্রদান ও অভিবাসী দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় তিন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক এবং ওয়েজ আর্নার বোর্ড থেকে জেলার ১২৭জন অভিবাসী সন্তানকে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। শিক্ষাবৃত্তির মধ্যে পিএসসি শিক্ষার্থীদের ১৪ হাজার টাকা, জেএসসি শিক্ষার্থীদের ২০হাজার টাকা, এসএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ২৭হাজার টাকা এবং এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ৩৪হাজার টাকার করে চেক বিতরণ করা হয়।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলায় সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো তিন প্রবাসী এবং সর্বোচ্চ প্রবাসী আয় আসার মাধ্যম হিসেবে ইসলামী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখাকে সম্মাননা প্রদান করা হয়। সে সময় কুয়েত প্রবাসী বর্তমান বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান কে সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো স্বীকৃতি সরূপ পুরস্কৃত করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ- দৌলা খাঁন বলেন, মধ্যসত্বভোগী বা দালাল বা আদম বেপারীর খপ্পর থেকে সাবধান থাকতে হবে। তিনি বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে প্রবাসী কল্যান ডেস্ক রয়েছে। টিটিসি থেকে প্রবাসীদের সন্তানদের শিক্ষাবৃত্তি দেয়া হয়। প্রবাসীদের লাশ দ্রুত দেশে আনতে সরকার সহায়তা ডেস্ক খুলেছে। সরকার প্রতি বছর প্রতি উপজেলা থেকে ১হাজার করে দক্ষ কর্মীদের প্রবাসে পাঠানোর কাজ করছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান, সোনালী ব্যাংকের এজিএম শরিফুল ইসলাম প্রমুখ।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

কুয়েত প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী এজাজুর রহমান জুনেল আর নেই

কুয়েত প্রবাসী জালালাবাদ এসোসিয়েশন এর সভাপতি বিশিষ্ট সংগঠক ও শিক্ষানুরাগী সমাজ সেবক এজাজুর রহমান জুনেল …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ