Home / শীর্ষ সংবাদ / ভারতে পাচার হওয়া ৩৮ নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে ফেরত

ভারতে পাচার হওয়া ৩৮ নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে ফেরত

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল প্রতিনিধি: বিভিন্ন সময় ভাল কাজের প্রলোভনে ভারতে পাচারের হওয়া ৩৮ বাংলাদেশি  নারী, পুরুষ ওও শিশুকে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।ভারতে  নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনারের সহযোগীতায় এরা দেশে ফেরার সুযোগ পেয়েছে। সোমবার (২৫ জানুয়ারি ) সন্ধ্যা ৬ টার সময় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে। ফেরত আসা বাংলাদেশিদের বাড়ি, নওগা, কক্সবাজার,মাগুরা,খুলনা,চাপাইনবাবগঞ্জ,নড়াইল জেলাসহ দেশের বিভিন্ন এলাকায়।

কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনারের মিনিস্টার(পলিটিক্যাল) বিএম জামাল হোসেন বলেন, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে এসব নারী, পুরুষ ও শিশুরা পাচারের শিকার হয়েছিল। তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ফেরত আসাদের বেনাপোল থেকে গ্রহনকারী যশোর রাইটস এর পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক জানান, আমরা মহিলা আইনজীবি সমিতি ও জাস্টিস এন্ড কেয়ার তাদেরকে গ্রহন করেছি। এবং তাদেরকে যশোর নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, তাদেরকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে। কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে এদেরকে বিভিন্ন এনজিও সংস্থা গ্রহন করবে। পরবর্তীতে এনজিও সংস্থা তাদের পরিবারে কাছে হস্তান্তর করবে বলে তিনি জানান।

About banglarbarta.com

আরও পড়ুন...

ভারতে ওষুধ ও চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক ৩ লাখের বেশি করোনা সংক্রমণ …

error: Content is protected !!