Home / দেশ / ভালুকায় রাস্তায় বাঁশ পুঁতে জনচলাচলে ব্যাঘাত সৃষ্টি

ভালুকায় রাস্তায় বাঁশ পুঁতে জনচলাচলে ব্যাঘাত সৃষ্টি

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের গৌরিপুর গ্রামের নাসির সিকদার ও শামছুল সিকদার গৌরীপুর বাজার হতে পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলার শৈলাটগামী রাস্তার মুখে গত (১৩ মে) শনিবার বাঁশ পুঁতে ওই এলাকার ঔই এলাকার জনসাধারনের চলাচলে ব্যাঘাত সৃষ্টি করছে অভিযোগ উটেছে। এ ব্যাপারে স্থানীয় জন সাধারন বাধা দিয়েও রাস্তার উপর হতে বাঁশ সরাতে পারেনি। গৌরিপুর গ্রামের আইন উদ্দীন সিকদার, আঃ মালেক মুন্সী, এয়াকুব আলী সহ অনেকে জানান রাস্তাটি প্রায় ৩০ বছর পূর্বে নির্মান হয়েছে।এ রাস্তা দিয়ে এলাকার জন সাধারন, দরিদ্র ভ্যান চালক, রিক্সা চালকরা জিবিকার তারনায় প্রতিদিন চলাচল করে থাকে। ওই এলাকার মেম্বার মুন্তাজ আলী জানান রাস্তাটি ইউনিয়ন পরিষদের, তিনি সরকারী টাকায় রাস্তার উন্নয়ন কাজ করিয়েছেন। রাস্তা বন্ধের বিষয়টি তিনি জানেন না। তবে নাসির সিকদার ও তার সহযোেিদর দাবি তারা তারে জমিতে বাশ পুঁতেছেন।

ভালুকায় ডায়রিয়ায় শিশুর মৃত্যূ
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের ভালুকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যূ হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল (১৫ মে) মঙ্গলবার সকালে উপজেলার ভায়াবহ গ্রামের শ্রী পনচন্দ্রের কন্যা শিশু মিনতি (১০) ডায়রিয়ায় আক্রান্ত হয়। পরে তাকে ভালুকা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়।

ভালুকায় এক মহিলার ৯ কাঠা জমির পাকা ধান কেটে নিয়েছে প্রতিপক্ষ
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের ভালুকায় এক মহিলার ৯ কাঠা জমির ধান কেটে নিয়েছে প্রতিপক্ষ। এ ব্যাপারে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কর্তনকৃত ধান আটক করে চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার সকালে উপজেলার সোয়াইল গ্রামের জুবেদা কাতুনের লোহাবই মৌজার ৩৫৭৬ ও ৩৫৮৫ নম্বর দাগের ৬৩ শতাংশ জমির বোরো ধান রবিন, জালাল ও দুলালের নেতৃত্বে ১৪-১৫ লোক কেটে নিয়ে যায়। পরে জমির মালিক জুবেদা খাতুন বাদি হয়ে ভালুকা মডের থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধানগুলো আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়ে আসে। বাদি জুবেদা খাতুন জানান, পৌত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে তিনি দীর্ঘদিন দরে উক্ত জমি ভোগ দখলে আছেন। অভিযুক্ত দুলাল মিয়া জানান, তার ক্রয়কৃত জমির ধান কেটে নেয়া হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান আ ন ম নূরুল মাউফ খান মোমেন জানান, এই জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে আগামী শুক্রবার পরিষদে উভয় পক্ষকের ডেকে কাগজপত্র যাচাই করে আটককৃত ধান প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হবে।

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ